দেশের সুপার ফ্লপ বাইকের তালিকায় অবিশ্বাস্য ভাবে TVS-এর এই মডেল, 250 সিসি Pulsar-এর হালও করুণ

Avatar

Published on:

প্রতি মাসে বিক্রিতে কোনো সংস্থার প্রতিটি টু-হুইলারের মডেল যে ভালো পারফর্ম করবে, তেমন কোনো বাধ্যবাধকতা নেই। মে মাসে দেশের সবচেয়ে কম বিক্রি হওয়া টু-হুইলারের তালিকা হাতে এসেছে। যেখানে দেখা গিয়েছে, কেউ বেচাকেনার খাতাই খুলতে পারেনি, আবার কেউ দু’য়ের ঘরে আটকে। তবে বেচাকেনা কম হয়েছে বলে গুণমান ভালো নয়, এমনটা ভাবলে ভুল হবে। বিক্রিতে ভাটার অন্যতম কারণ হতে পারে আকাশছোঁয়া মূল্য। এই প্রতিবেদনে মে মাসে ভারতে সবচেয়ে কম বিক্রি হওয়া টু-হুইলারের তালিকা রইল।

গত মাসে সবচেয়ে কম বিক্রিত বাইকের তালিকায় প্রথম স্থানে Husqvarna Svartpilen 250 ও Vitpilen 250। সম্মিলিতভাবে বাইক দু’টি একজন ক্রেতারও মুখ দেখেনি। দ্বিতীয় স্থানে রয়েছে বৈদ্যুতিক স্কুটার Okinawa Lite। এর মাত্র দুই ইউনিট বিক্রি হয়েছে। তালিকার তিন নম্বরে KTM Duke ও RC 125। মে’তে মাত্র চারজন নতুন ক্রেতার হদিশ পেয়েছে। আবার চার ইউনিট বেচাকেনার ফলে তালিকার তিন নম্বরে থাকা অপর বাইকটি হল Honda CB300R।

চতুর্থ স্থানের দখলদার Okinawa Dual ই-স্কুটার। গত মাসে মাত্র ১১ জন গ্রাহকের গ্যারেজে ঠাঁই পেয়েছে স্কুটারটি। ৩৬ ইউনিট বিক্রির মাধ্যমে তালিকার পাঁচ নম্বরে জায়গা করে নিয়েছে Bajaj Pulsar F250 ও N250। সবচেয়ে পাওয়ারফুল পালসার-এর এই শোচনীয় দশা বাজাজ-কে সত্যিই ভাবতে বাধ্য করবে।  ছ’নম্বরে Okinawa Okhi90। গত মাসে ৯৬টি এই ই-স্কুটার বিক্রি হয়েছে।

সপ্তম স্থানে রয়েছে ৩০০ সিসির Kawasaki Ninja 300। মে মাসে ১৫২ জন ক্রেতা বাইকটি বাড়ি নিয়ে এসেছেন। অষ্টম স্থানের অংশীদার Suzuki Gixxer ও Gixxer SF 250। গত মাসে বাইক দুটি সম্মিলিতভাবে ১৫৫ ইউনিট বেচাকেনা হয়েছে। নবম স্থানে রয়েছে ক্রুজার বাইক Bajaj Avenger 220 Cruise। এর বিক্রিবাটার পরিমাণ ছিল ২৮৮। দশম স্থানে অবিশ্বাস্য ভাবে জায়গা দখল করেছে TVS Raider 125। টিভিএস-এর এই জনপ্রিয় কমিউটার বাইক গত মাসে মাত্র ৩৪৪টি বিক্রি হয়েছে।

সঙ্গে থাকুন ➥