সেরা মাইলেজের সাথে অসাধারণ লুক, দিনে 2000 এর বেশি বুকিং, Maruti Suzuki Grand Vitara এর প্রেমে ক্রেতারা

Avatar

Updated on:

লঞ্চের আগেই বাজার গরম করে দিল Maruti Suzuki Grand Vitara। হাইব্রিড গাড়িটি আত্মপ্রকাশ করেছে মাত্র দু’দিন হয়েছে। তবে অগ্রিম বুকিং শুরু হয়েছে ছয় দিন হল। এই ক’দিনে SUV Hybrid গাড়িটির প্রি বুকিংয়ের পরিমাণ শুনলে হতবাক হতে হয়! গাড়িটি ১৩,০০০ বুকিং পার করেছে। যার মধ্যে ৫৪ শতাংশ গ্রাহক Grand Vitara-র Zeta ও Alpha CVT ভ্যারিয়েন্টটি অর্ডার করেছেন। এই দুটিই আবার স্ট্রং হাইব্রিড ট্রিম। উল্লেখ্য, অফিসিয়ালি ১৬ জুলাই থেকে Grand Vitara-র আগাম বুকিং নেওয়া শুরু হয়েছে। আবার বেশ কিছু Nexa ডিলারশিপ ইতিমধ্যেই সরাসরি বুকিং গ্রহণ শুরু করে দিয়েছে।

মারুতি সুজুকি এবং টয়োটার যৌথভাবে তৈরি গাড়ির হাত ধরে মিড সাইজ এসইউভি সেগমেন্টে এই প্রথম পা রাখলো ইন্দো-জাপানি সংস্থাটি। গ্লোবাল ‘C’ প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি Maruti Suzuki Grand Vitara দুটি ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যাবে। একটি ১.৫ লিটার K-সিরিজ মিল্ড হাইব্রিড ইঞ্জিন এবং একটি অপরটি টয়োটা থেকে নেওয়া ১.৫ লিটার স্ট্রং হাইব্রিড ইঞ্জিন। দ্বিতীয় মডেলটি ৫৪ শতাংশ বুকিং পেয়েছে।

Maruti Suzuki Grand Vitara গাড়িটি ভারতে মিড-সাইজ এসইউভি সেগমেন্টে বৃহৎ সংখ্যক গ্রাহককে আকৃষ্ট করতে হাজির করতে চলেছে সংস্থা। বর্তমানে সংশ্লিষ্ট সেগমেন্টে এক তরফা দাপিয়ে বেড়াচ্ছে Hyundai Creta। তাই Grand Vitara-কে বাজারে এনে Creta-র সুগম পথে কাঁটা বিছাতে চাইছে Maruti Suzuki। অধিক আকর্ষণীয় করে তুলতে মারুতি তাদের গাড়িতে দিয়েছে একগুচ্ছ অত্যাধুনিক ফিচার, যার মধ্যে দুটি গ্রাহকদের রাতের ঘুম কেড়েছে। এক ২৭.৯ কিমি মাইলেজ, ও দুই অল হুইল ড্রাইভ সিস্টেম। Toyota Urban Cruiser Hyryder বাদে সংশ্লিষ্ট সেগমেন্টে এটিই একমাত্র গাড়ি, যাতে এই ফিচার রয়েছে।

Grand Vitara-র অন্য প্রতিপক্ষদের মধ্যে রয়েছে Kia Seltos, Skoda Kushaq, Volkswagen Taigun, Nissan Kicks ও MG Astor। আবার Seltos ও Creta বাদে বাকি সমস্ত মডেল কেবলমাত্র পেট্রোল ইঞ্জিনে চলে। প্রসঙ্গত, Maruti Suzuki Grand Vitara গাড়িটি টয়োটার কর্নাটকের কারখানায় নির্মিত হয়েছে। সেপ্টেম্বরে লঞ্চের সময় এর দাম ঘোষণা করবে মারুতি সুজুকি। তবে ফাঁস হওয়া রিপোর্টের তথ্য অনুযায়ী গাড়িটির দাম ৯.৫০ লাখ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি রাখা হতে পারে।

সঙ্গে থাকুন ➥