Money Earning Tool: Metaverse থেকে মোটা টাকা রোজগার করতে পারবেন ইউজাররা, জেনে নিন কীভাবে

Avatar

Published on:

এবার ফেসবুক (Facebook) ব্যবহারকারীরা খুব সহজেই মোটা টাকা রোজগার করতে পারবেন। কারণ মেটা (Meta অর্থাৎ পূর্বে ফেসবুক) তার ভার্চুয়াল রিয়েলিটি প্ল্যাটফর্ম ‘হরাইজন ওয়ার্ল্ডস’ (Horizon Worlds)-এ ডিজিটাল অ্যাসেট এবং এক্সপেরিয়েন্স সেলিংয়ের জন্য বেশ কিছু টুল টেস্ট করা শুরু করেছে। উল্লেখ্য যে, ‘হরাইজন ওয়ার্ল্ডস’ হল মেটাভার্স (Metaverse) তৈরির একটি গুরুত্বপূর্ণ অংশ। এর সুবাদে জীবিকার একাধিক সুযোগের সুপ্রশস্ত পথ উন্মুক্ত হবে এবং ব্যবহারকারীরা অত্যন্ত অনায়াসেই মোটা টাকা রোজগার করতে সক্ষম হবেন বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

এই কাজে লাগবে Meta-র নতুন টুলগুলি

একটি বিবৃতিতে মেটা জানিয়েছে যে, এই টুলগুলি প্রাথমিকভাবে এমন কয়েকজন নির্বাচিত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে যারা কোম্পানির ইমার্সিভ প্ল্যাটফর্মে ভার্চুয়াল ক্লাস, গেম, এবং ফ্যাশন অ্যাক্সেসরিজ তৈরি করছে (যা ভিআর হেডসেটের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে)। সংস্থাটির মতে, টুলগুলি ব্যবহার করে ইউজাররা তাদের অ্যাক্সেসরিজগুলি বিক্রি করতে বা তাদের তৈরি করা বিশেষ ডিজিটাল স্পেসে পেইড অ্যাক্সেস কী অফার করতে সক্ষম হবে। তবে আফসোস এটাই যে, এই সুবিধাটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডা অঞ্চলের ১৮ বছরের বেশি বয়সী নাগরিকদের মধ্যেই সীমাবদ্ধ থাকবে।

জানা গিয়েছে, সোশ্যাল মিডিয়া জায়েন্টটি মার্কিন যুক্তরাষ্ট্রে হরাইজন ওয়ার্ল্ডস ব্যবহারকারীদের একটি ছোটো গ্রুপের জন্য ‘ক্রিয়েটর বোনাস’ প্রোগ্রামটিও টেস্ট করছে, যার মাধ্যমে এটি কোম্পানির দ্বারা চালু করা নতুন সুবিধাগুলি ব্যবহার করার জন্য প্রতি মাসে অংশগ্রহণকারীদের অর্থ প্রদান করবে। এর জন্য মেটা ভার্চুয়াল এবং অগমেন্টেড রিয়েলিটিতে ১০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। এক্ষেত্রে সংস্থাটি জানিয়েছে যে, এই পদক্ষেপের মাধ্যমে ক্রিয়েটররা জীবিকা নির্বাহ করার পাশাপাশি মানুষ ভার্চুয়াল ওয়ার্ল্ডে ডিজিটাল পণ্য, সার্ভিস এবং এক্সপেরিয়েন্স কিনতে সক্ষম হবেন।

সাম্প্রতিক প্রকাশিত একটি রিপোর্টে আরও জানা গেছে যে, ফেসবুকের আর্থিক শাখা (পড়ুন ফিন্যান্সিয়াল আর্ম) – মেটা ফাইন্যান্সিয়াল টেকনোলজিস, মেটাভার্সের জন্য একটি ভার্চুয়াল মুদ্রা (কারেন্সি) লঞ্চ করছে। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, সংস্থাটি বৈকল্পিক রেভিনিউ স্ট্রিমস এবং বেশ কিছু কার্যকর ফিচারের সন্ধান করছে, যা ব্যবহারকারীদের কোম্পানির যাবতীয় প্ল্যান এবং প্রোগ্রামের প্রতি আকর্ষিত করতে সক্ষম হবে। করোনা পরবর্তী সময়ে গোটা বিশ্বে যখন অর্থনীতির টালমাটাল অবস্থা, তখন মেটা কর্তৃক গৃহীত এই পদক্ষেপগুলি যে বহু মানুষকে নতুন নতুন জীবিকার সন্ধান দেবে, সেকথা নিঃসন্দেহে বলাই বাহুল্য!

সঙ্গে থাকুন ➥