10 হাজার টাকার কমে 6GB RAM-এর ফোন, দেশীয় কোম্পানির কাছে পাত্তা পাচ্ছে না চীনা ব্র্যান্ডগুলি

Avatar

Published on:

কম বাজেটের স্মার্টফোন কিনতে গেলে, ফিচারের দিকে আপস করতেই হয়। বিশেষত, স্টোরেজের স্বল্পতা মূল সমস্যা হয়ে ওঠে কম দামি হ্যান্ডসেট কেনার ক্ষেত্রে। কিন্তু, আজ আমরা এমন একটি স্মার্টফোনের হদিশ দেব আপনাদের, যাতে কম টাকার বিনিময়ে অধিক স্টোরেজ পাওয়া যাবে। আমরা কথা বলছি, দেশীয় টেক ব্র্যান্ড Micromax এর ‘মেড ইন ইন্ডিয়া’ স্মার্টফোন Micromax In 2b এর সম্পর্কে। এই মডেলে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ বর্তমান এবং এর দাম থাকছে ১০,০০০ টাকার নিচে। দেখতে গেলে, এতো স্বল্প দামে এরূপ স্টোরেজ কনফিগারেশন পাওয়া সত্যি দুষ্কর। তাই অধিক স্টোরেজের সাথে একটি নতুন স্মার্টফোন কেনার জন্য আপনার বাজেট যদি কম হয়, তবে এই হ্যান্ডসেটটি আদর্শ। আসুন Micromax In 2b এর দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

মাইক্রোম্যাক্স ইন ২বি দাম (Micromax In 2b Price)

মাইক্রোম্যাক্স ইন ২বি স্মার্টফোনটি কিনতে ১০,০০০ টাকারও কম খরচ করতে হবে আপনাদের। উক্ত ফোনের ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ৯,৯৯৯ টাকা। এটি ব্ল্যাক, গ্রীন এবং ব্লু কালারে বেছে নেওয়া যাবে।

প্রসঙ্গত, মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনের প্রায় এক সমান দামে, আপনারা Poco ও Realme ব্র্যান্ডের দুটি হ্যান্ডসেট পাবেন। সেক্ষেত্রে, Poco C31 ফোনের দাম ৯,৪৯৯ টাকা এবং Realme C21Y ফোনের দাম ৯,৯৯৯ টাকা। দুটি ফোনই ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ অপশনের সাথে এসেছে। অর্থাৎ, ১০,০০০ টাকার বিনিময়ে মাইক্রোম্যাক্স যেখানে আপনাদের ৬ জিবি র‌্যাম দিচ্ছে, সেখানেই চীনা সংস্থা দুটির হ্যান্ডসেট মাত্র ৪ জিবি র‌্যাম অফার করছে। অতএব, সস্তায় বেশি স্টোরেজ যুক্ত স্মার্টফোন কিনতে হলে দেশীয় সংস্থাটির ফোন বেছে নিতে পারেন আপনারা।

মাইক্রোম্যাক্স ইন ২বি স্পেসিফিকেশন (Micromax In 2b Specifications)

এবার আসা যাক ফিচারের প্রসঙ্গে। মাইক্রোম্যাক্স ইন ২বি ফোনে, একটি ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০×১,৬০০ পিক্সেল) ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ২০:৯ এসপেক্ট রেশিও এবং ৮৯% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। উন্নত পারফরম্যান্স সরবরাহ করার জন্য এই ফোনে ব্যবহার করা হয়েছে ১.৮ গিগাহার্টজ ক্লক রেটের অক্টা কোর ইউনিসক টি৬১০ প্রসেসর। এটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। স্টোরেজের কথা বললে, এতে ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি মেমরি পাওয়া যাবে। তবে, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

Micromax In 2b ফোনের পেছনে ডুয়েল ক্যামেরা সেটআপ বর্তমান। যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেলের এবং সেকেন্ডারি সেন্সর ২ মেগাপিক্সেলের। অন্যদিকে, সেলফি ও ভিডিও কল করার জন্য এতে থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। রিয়ার সেন্সরগুলি, প্যানোরোমা, বার্স্ট মোড, ফেস বিউটি, নাইট মোড প্রভৃতি ক্যামেরা ফিচার সাপোর্ট করবে।

ব্যবহারকারীদের ব্যক্তিগত ডেটা সুরক্ষিত রাখতে মাইক্রোম্যাক্সের এই হ্যান্ডসেটটি রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক ফিচার সহ এসেছে। আবার, কানেক্টিভিটির জন্য এতে, ওয়াই-ফাই ৮০২.১১ এসি, ব্লুটুথ ভি৫, ডুয়েল VoLTE, ডুয়েল VoWiFi এবং ইউএসবি টাইপ-সি পোর্ট উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের জন্য Micromax In 2b ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥