বছরের শুরুতেই Moto G31, Moto G51 5G ফোনের দাম বাড়লো, এখন কত টাকা খসাতে হবে জেনে নিন

Avatar

Published on:

ভারতীয় বাজারে উপস্থিতির মাত্র এক মাসের মধ্যেই পূর্বের থেকে আরো মহার্ঘ হলো Motorola -র Moto G31 এবং Moto G51 স্মার্টফোন দুটি। আজ্ঞে হ্যাঁ, এক্ষেত্রে দুটি ফোনের দাম সর্বোচ্চ ৩,০০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে! অর্থাৎ মিড রেঞ্জ ক্যাটেগরিতে হাজির এই ফোন দুটি কিনতে হলে ক্রেতাদের আরো অতিরিক্ত টাকা খরচ করতে হবে। যদিও Moto G31 এবং Moto G51 ফোনের দাম বাড়ানোর পিছনে কী কারণ আছে তা ব্যাখ্যা করেনি Motorola।

মোটো জি৩১, মোটো জি৫১ এর দাম বাড়লো (Moto G31, Moto G51 price hike)

উল্লেখ্য, গত ২৯শে নভেম্বর মোটোরোলার Moto G31 ডিভাইস প্রকাশ্যে আসে। এরপর ৬ই ডিসেম্বর থেকে ফ্লিপকার্টে স্মার্টফোনটির সেল শুরু হয়। তখন এই ফোনের ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১২,৯৯৯ টাকা ধার্য করা হয়। আবার ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পটির দাম রাখা হয় ১৪,৯৯৯ টাকা। তবে ইন্ডিয়া টুডে-এর রিপোর্ট অনুযায়ী, উক্ত স্টোরেজ বিকল্পদুটি কেনার জন্য অতিরিক্ত হিসেবে এখন যথাক্রমে ১,০০০ এবং ২,০০০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ বর্তমানে বাজারে এদের দাম পড়বে যথাক্রমে ১৩,৯৯৯ এবং ১৬,৯৯৯ টাকা।

অন্যদিকে গত ১০ই ডিসেম্বর Moto G51 ডিভাইসটিকে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হয়। তখন এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ বিকল্পের দাম ছিল‌ ১৪,৯৯৯ টাকা। কিন্তু এখন ৩,০০০ টাকা দাম বেড়ে যাওয়ার কারণে ফোনটি কিনতে হলে ১৭,৯৯৯ টাকা খরচের দরকার পড়বে। যদিও আমরা ফ্লিপকার্টে আগের দামেই ফোন দুটি খুঁজে পেয়েছি। এই বিষয়ে মোটোরোলা কোম্পানি কে মেল করলেও তারা এখনও কোনো উত্তর দেয়নি।

Moto G31 ফোনের স্পেসিফিকেশন

মোটো জি৩১ স্মার্টফোনটি ৬.৪৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ওএলইডি (OLED) প্যানেল ডিসপ্লে সহ এসেছে, যার স্ট্যান্ডার্ড রিফ্রেশ রেট ৬০ হার্টজ। এছাড়া এর ডিসপ্লে ৭০০ নিট্স ব্রাইটনেস ও ৪০৯ পিপিআই পিক্সেল ডেন্সিটি সাপোর্ট করে। ডিভাইসটি অক্টা-কোর হেলিও জি৮৫ চিপসেট দ্বারা চালিত।

ক্যামেরার কথা বলতে গেলে এই ফোনের পিছনে আছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স মজুত রয়েছে। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য পাওয়া যাবে ১৩ মেগাপিক্সেলের লেন্স। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Moto G51 ফোনের স্পেসিফিকেশন

মোটো জি৫১ স্মার্টফোনে ১২০ হার্টজ রিফ্রেশ এবং ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট সহ ৬.৮ ইঞ্চির এলসিডি পাঞ্চ-হোল ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০+ চিপসেট। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ আরও বাড়ানো যাবে। অ্যান্ড্রয়েড ১১ পরিচালিত এই ডিভাইসে মোট ১২টি 5G ব্যান্ড সাপোর্ট করবে, যা এর অন্যতম বড় আকর্ষণ।

ফটোগ্রাফির জন্য মোটো জি৫১ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এই ডিভাইসের প্রাইমারি ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেলের একটি S5JKN1 সেন্সর। তাছাড়া মোটো জি৫১ ডিভাইসে ৮ ও ২ মেগাপিক্সেলের দুটি উপস্থিত। সর্বোপরি উন্নত মানের সেলফি তোলার জন্য এতে ১৩ মেগাপিক্সেলের সেলফি লেন্স রয়েছে। ফোনটি ৫০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥