Moto Morini: 650 সিসির দুর্দান্ত চার বাইক নিয়ে ভারতে হাজির হচ্ছে ইতালির সংস্থা

Avatar

Published on:

ইতালির প্রসিদ্ধ টু-হুইলার নির্মাতা মোটো মোরিনি (Moto Morini) ভারতে একগুচ্ছ মোটরবাইক নিয়ে হাজির হওয়ার কথা ঘোষণা করল। এদেশে সংস্থাটি মোট চারটি ভিন্ন সেগমেন্টের বাইক লঞ্চ করবে। যার মধ্যে রয়েছে ট্যুরার, অ্যাডভেঞ্চার ট্যুরার, রেট্রো স্ট্রিট এবং একটি স্ক্র্যাম্বলার মডেল। সেগুলির বিপনণ ও বিক্রির লক্ষ্যে হায়দ্রাবাদের আদিশ্বর অটো রাইড (Adishwar Auto Ride) -এর সাথে গাঁটছড়া বেঁধেছে তারা।

এক বিবৃতিতে জানানো হয়েছে, চুক্তি অনুযায়ী ভারতীয় সংস্থাটি এদেশে উল্লিখিত প্রিমিয়াম রেঞ্জের বাইকগুলি তৈরি এবং সরবরাহ করবে। উল্লেখ্য, এদেশে পসার জমানোর জন্য ২০১৩ সালে মোটো মোরিনি মহারাষ্ট্রের Vardenchi Motorcycles-এর সাথেও হাত মিলিয়েছিল। কিন্তু এবার সংস্থাটি ৬৫০ সিসির চারটি মোটরসাইকেল আনার কথা জানিয়েছে। যেগুলি হল – X-Cape 650, X-Cape 650X, Seiemmezzo 6 ½ Retro Street এবং Scrambler।

X-Cape 650 ও X-Cape 650X স্পেসিফিকেশন ও ফিচার

এই দুই বাইক ৬৪৯ সিসি ইনলাইন টুইন-সিলিন্ডার, ফোর-স্ট্রোক লিকুইড-কুল্ড ইঞ্জিনে দৌড়বে। যা থেকে ৮,২৫০ আরপিএম গতিতে ৫৯ বিএইচপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ৫৩.৯ এনএম টর্ক উৎপন্ন হবে। Marzocchi-র বৃহৎ ৫০ মিমি ফ্রন্ট অ্যাডজাস্টেবল ফর্ক ও KYB-র রিয়ার শক অ্যাবজর্ভার থাকবে দু’দিকে। এছাড়া ফিচারগুলিযর তালিকায় দেখা মিলবে একটি বৃহৎ ৭-ইঞ্চি টিএফটি স্ক্রিন, অ্যাডজাস্টেবল উইন্ডস্ক্রিন, ১৯ ইঞ্চি Pirelli Scorpio Rally STR টায়ার, ব্রেম্বো ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস, ১৮ লিটার পেট্রোল ট্যাঙ্ক, এবং ফুল এলইডি হেডলাইটের।

Seiemmezzo 6 ½ Retro Street এবং Scrambler স্পেসিফিকেশন ও ফিচার

Seiemmezzo 6 ½ একটি রেট্রো স্ট্রিট এবং একটি স্ক্র্যাম্বলার মডেলে হাজির হবে। উভয় মডেলে দেওয়া হবে একটি ৬৪৯ সিসি ইনলাইন টুইন-সিলিন্ডার, ফোর-স্ট্রোক লিকুইড-কুল্ড ইঞ্জিন। যা থেকে ৮,২৫০ আরপিএম গতিতে ৫৪ বিএইচপি শক্তি এবং ৭,০০০ আরপিএম গতিতে ৫৩.৯ এনএম টর্ক উৎপন্ন হবে। এর 20Cr-Mo স্টিলের ফ্রেমের সাথে থাকবে KYB-র সাসপেনশন, ব্রেম্বো ব্রেক এবং পিরেলি টায়ার, বস ডুয়েল চ্যানেল এবিএস। এছাড়া ডিআরএল সহ একটি ফুল এলইডি প্রোজেক্টর হেডলাইট, একটি ৫-ইঞ্চি টিএসটি স্ক্রিন নজরে পড়বে। প্রসঙ্গত, বাইক চারটি নিয়ে আসার কথা ঘোষণা করা হলেও এদের লঞ্চের দিনক্ষণ ও দামের ব্যাপারে কিছু জানায়নি সংস্থা।

সঙ্গে থাকুন ➥