২০০ মেগাপিক্সেল ক্যামেরার প্রথম ফোন Moto X30 Pro আসছে ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে, সামনে এল ডিজাইন

Avatar

Published on:

moto-x30-pro-black-colour-variant-teased-ahead-of-august-2-launch

মোটোরোলা শীঘ্রই বাজারে তাদের একাধিক প্রিমিয়াম ডিভাইস উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। এই উপলক্ষে ব্র্যান্ডটি আগামী ২ আগস্ট চীনে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে, যেখানে Moto X30 Pro (Motorola Frontier, যা আন্তর্জাতিক বাজারের জন্য Moto Edge 30 Ultra নামেও পরিচিত) এবং Moto Razr 2022 ফোল্ডেবল ফোনটি উন্মোচন করা হবে বলে জানা গেছে। তবে এখন লঞ্চের আগে, মোটোরোলা সোশ্যাল মিডিয়ায় একটি প্রোমোশনাল টিজার পোস্ট করেছে, যা ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে Moto X30 Pro-এর ডিজাইনটি প্রদর্শন করছে। চলুন এই আপকামিং মোটোরোলা হ্যান্ডসেটের সম্পর্কে কি কি তথ্য সামনে এল, জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Moto X30 Pro-এর ডিজাইন

মোটোরোলা চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)-তে বহু প্রতীক্ষিত মোটো এক্স৩০ প্রো-এর একটি নতুন টিজার পোস্ট করেছে, যা এর সম্পূর্ণ ডিজাইনটি প্রকাশ করেছে। এছাড়াও এই টিজার ইমেজটি থেকে জানা গেছে যে, এই মোটোরোলা ডিভাইসটি বিশ্বের প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরাযুক্ত ফোন হিসেবে আত্মপ্রকাশ করবে। এই হ্যান্ডসেটের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং ১২ মেগাপিক্সেলের আরেকটি লেন্স উপস্থিত থাকবে৷ কিছুদিন আগে, কোম্পানির জেনারেল ম্যানেজার চেন জিন মোটো এক্স৩০ প্রো-এর ২০০ মেগাপিক্সেলের ক্যামেরায় তোলা একটি নমুনা চিত্র প্রকাশ করেছিলেন এবং যাচাই করে দেখান যে, এটি একটি ১/১.২২ ইঞ্চির সেন্সর হবে।

প্রসঙ্গত টিজার ইমেজ অনুযায়ী, মোটো এক্স৩০ প্রো-এর রিয়ার প্যানেলের মধ্যবর্তী স্থানে মোটোরোলা লোগোটি অবস্থিত। আর ব্যাক প্যানেলের বাম কোণে একটি বর্গাকার ক্যামেরা আইল্যান্ডের মধ্যে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম, একটি এলইডি ফ্ল্যাশ অন্তর্ভুক্ত রয়েছে। আবার হ্যান্ডসেটটির সামনের দিকে কেন্দ্রীভূত পাঞ্চ-হোল ডিজাইন সহ একটি কার্ভড ডিসপ্লে রয়েছে। মোটো এক্স৩০ প্রো-এর ডানদিকে ভলিউম রকার এবং পাওয়ার বাটনটি বর্তমান।

জানিয়ে রাখি, Moto X30 Pro বড় ৬.৭৩ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ আসবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। পাওয়ার ব্যাকআপের জন্য, এতে ১২৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে বলে জানা গেছে। Moto X30 Pro-এ ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক মাইইউএক্স (MyUX) কাস্টম স্কিনে রান করবে।

উল্লেখ্য, নতুন Moto X30 Pro ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি একক ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে এবং এর দাম প্রায় ৮৯৯ ইউরো (প্রায় ৭১,৫০০ টাকা) রাখা হবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥