Motorola Edge সিরিজের তিনটি ধামাকাদার স্মার্টফোন ৮ সেপ্টেম্বর ভারতে এন্ট্রি নিচ্ছে

Avatar

Published on:

Motorola to launch 3 Edge series smartphones in India on 8 September

স্মার্টফোন ব্র্যান্ড মোটোরোলা (Motorola) সম্প্রতি তাদের Edge সিরিজের অধীনে Moto Edge 2022 নামে একটি নয়া হ্যান্ডসেট আমেরিকা এবং কানাডার বাজারে লঞ্চ করেছে। উল্লেখযোগ্যভাবে এটিই প্রথম ফোন, যা MediaTek-এর নতুন Dimensity 1050 প্রসেসরের সাথে আত্মপ্রকাশ করেছে এবং এর দাম রাখা হয়েছে ৪৯৯.৯৯ ডলার (প্রায় ৪০,০০০ টাকা), যা স্মার্টফোনটিকে তার প্রিমিয়াম রেঞ্জের পূর্বসূরির তুলনায় অপেক্ষাকৃত সস্তা মধ্য-রেঞ্জ ডিভাইসে পরিণত করেছে। আর এখন মোটোরোলার তরফে ঘোষণা করা হয়েছে যে, আগামী ৮ সেপ্টেম্বর ভারতের বাজারে তিনটি নতুন স্মার্টফোন আত্মপ্রকাশ করতে চলেছে, কোম্পানি নিশ্চিত করেছে যে, এই আসন্ন হ্যান্ডসেটগুলি Motorola Edge সিরিজের অংশ হবে৷

Motorola আগামী মাসের শুরুতেই ভারতের বাজারে আনছে একাধিক নয়া স্মার্টফোন

মোটোরোলা তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে একটি টিজার প্রকাশ করেছে, যা থেকে জানা যাচ্ছে যে, মোটো এজ সিরিজের তিনটি নতুন স্মার্টফোন শীঘ্রই ভারতে লঞ্চ হবে। টিজারে এই আসন্ন হ্যান্ডসেটগুলির নাম প্রকাশ করা হয়নি, এমনকি এগুলির সম্পর্কে কোনও ইঙ্গিতও দেওয়া হয়নি। তবে টিজারটি অবশ্যই নিশ্চিত করেছে যে, আগামী ৮ সেপ্টেম্বর এই ডিভাইসগুলি ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে।

প্রসঙ্গত, সম্প্রতি মোটো রেজার ২০২২ ফোল্ডেবল হ্যান্ডসেটটির সাথে চীনে লঞ্চ হওয়া মোটো এক্স৩০ প্রো এবং মোটো এস৩০ প্রো-এর মতো অনেকগুলি সম্ভাব্য স্মার্টফোন ভারতে আসতে পারে। যদিও, রেজার ২০২২ বর্তমানে শুধুমাত্র চীনের বাজারেই পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে, তবে মোটো এক্স৩০ প্রো এবং মোটো এস৩০ প্রো হ্যান্ডসেট দুটিকে এজ সিরিজে রিব্র্যান্ড করে এদেশে লঞ্চ করতে পারে সংস্থা, যেমনটা মোটোরোলা এর আগেও একাধিক মডেলের ক্ষেত্রে করেছে।

মোটোরোলা মোটো এক্স৩০ এবং মোটো এস৩০ প্রো-এর দাম (Motorola Moto X30 Pro এবং Moto S30 Pro Price)

Motorola X30 Pro-এর বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ৩,৬৯৯ ইউয়ান (প্রায় ,৪৩,৬০০ টাকা)। আবার Motorola S30 Pro-এর বেস ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২,১৯৯ ইউয়ান (প্রায় ২৬,০০০ টাকা)। তবে, অন্যান্য অঞ্চলে এই ফোনগুলির মূল্য ও লভ্যতা সম্পর্কে মোটোরোলা এখনও কিছু নিশ্চিত করেনি।

মোটোরোলা মোটো এক্স৩০ প্রো-এর স্পেসিফিকেশন (Motorola Moto X30 Pro Specifications)

Motorola Moto X30 Pro-এ সব দিকে নূন্যতম বেজেল এবং ফুল-এইচডি+ রেজোলিউশন সহ ৬.৭৩ ইঞ্চির পোলেড (POLED) ডিসপ্লে রয়েছে৷ ডিভাইসটি কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ১২ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। X30 Pro হল বিশ্বের প্রথম স্মার্টফোন, যাতে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর রয়েছে। আর এর ট্রিপল ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের টেলিফটো শ্যুটার অবস্থান করছে। এছাড়া, সেলফির জন্য ফোনের সামনে ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Moto X30 Pro ৪,৬১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

মোটোরোলা মোটো এস৩০ প্রো-এর স্পেসিফিকেশন (Motorola Moto S30 Pro Specifications)

Motorola Moto S30 Pro হল আরেকটি নয়া প্রিমিয়াম স্মার্টফোন, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫৫ ইঞ্চির ৫৩ ডিগ্রি কার্ভড ওলেড (OLED) ফুল-এইচডি+ ডিসপ্লে অফার করে৷ ডিভাইসটি কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর দ্বারা চালিত এবং ফোনটিতে সর্বাধিক ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য, Moto S30 Pro-এ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, ৬৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥