Revolt RV400: দেশের বেস্ট সেলিং ইলেকট্রিক বাইক এখন আরও আকর্ষণীয়, নতুন আপডেটের সাথে দেখা গেল রাস্তায়, শীঘ্রই লঞ্চ

Avatar

Published on:

ভারতের বৈদ্যুতিক টু-হুইলারের বাজারে ইলেকট্রিক বাইকের সংখ্যা অতি নগণ্য। যে কারণে প্রতিযোগিতার বহর তুলনামূলক কম। তবে ইদানিং বেশকিছু কোম্পানি দেশের বাজারকে লক্ষ্য করে আকর্ষণীয় সব ইলেকট্রিক স্কুটার নিয়ে হাজির হচ্ছে। তেমনি একটি সংস্থা রিভল্ট মোটরস (Revolt Motors)। যারা ২০১৯-এ Revolt RV300 ও RV400 নামে একজোড়া চমকদার ইলেকট্রিক বাইক লঞ্চ করেছিল। যার মধ্যে Revolt RV400 এবারে নতুন আপডেট পেতে চলেছে। নতুন ভার্সনের ছবি ফাঁস হয়ে সেই জল্পনা জোরদার করেছে।

অনন্য ও আকর্ষণীয় হেডলাইটের জন্য Revolt RV400-র কদর বরাবরই গ্রাহকদের কাছে ছিল একটু বেশি। এবারের আপডেটে বাইকটির হেডলাইটে নতুন ডিআরএল-এর দেখা মিলেছে। যা হেডলাইটের মাঝ বরাবর আড়াআড়ি ভাবে বিস্তৃত। টেললাইটেও নতুনত্ব নজর করা গিয়েছে। বুমেরাং আকৃতির টেললাইট আর থাকছে না। নতুন লাইটটি চওড়ায় বেশি, কিন্তু লম্বায় আগের তুলনায় ছোট।

Revolt rv 400 electric bike spotted design revealed
Photo Credit- Bikedekho

বাইকের ব্রেক ক্যালিপারে পরিবর্তন ঘটানো হয়েছে। আগে যেখানে LBN নামক সংস্থার ব্রেক ক্যালিপার ব্যবহার করা হতো, সেখানে নতুন মডেলটি Advik ব্র্যান্ডের। এমনকি সুইচগিয়ারেও নতুনত্ব চোখে পড়েছে। আগে সুইচগিয়ারটি ডিম্বাকৃতি ছিল। এখনকার এটি চৌকো আকৃতির। আপডেটেড মডেলটি খুব শীঘ্রই লঞ্চের ঘোষণা করা হবে বলে মনে করা হচ্ছে।

উপরিউক্ত পরিবর্তনগুলি ছাড়া Revolt RV400-র কারিগরিতে কোন আপডেট দেওয়া হয়নি। আগের মতই একটি ৩ কিলোওয়াট মোটরকে শক্তি জোগাতে থাকছে একটি ৩.২৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। যা বাইকটিকে সিঙ্গেল চার্জে ইকো মোডে ১৫০ কিমি পর্যন্ত পথ চলতে সহায়তা করবে। নরমাল এবং স্পোর্ট মোডে এর রেঞ্জ যথাক্রমে ১০০ কিমি ও ৮০ কিমি। মোটরটি বাইকের মাঝ বরাবর অবস্থিত এবং একটি বেল্ট ড্রাইভ ব্যবহার করা হয়েছে এতে।

Revolt RV400-র এলসিডি ডিসপ্লেতে অবশিষ্ট ব্যাটারি চার্জ, রেঞ্জ এবং ব্যাটারির তাপমাত্রা ভেসে ওঠে। 4G সহায়ক সিম কার্ড সহ আসা বাইকটির সাথে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোন কানেক্ট করা যায়। হার্ডওয়ার্ড এর মধ্যে এতে রয়েছে একটি আপসাইড ডাউন ফর্ক এবং একটি মোনোশক। দুই চাকাতেই দেওয়া হয়েছে ডিস্ক ব্রেক। এর ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৪.৫ ঘন্টা সময় লাগে। ভর্তুকি ছাড়া বাইকটির দাম ১,৩২,০০০ টাকা (এক্স-শোরুম)

সঙ্গে থাকুন ➥