বিশ্বের প্রথম ১৬৫ হার্টজ রিফ্রেশ রেটের ফোন, লঞ্চ হল Nubia Red Magic 6 ও Red Magic 6 Pro

Avatar

Published on:

গেমিং স্মার্টফোনের সংজ্ঞায় নতুন মাত্রা যোগ করতে Nubia লঞ্চ করলো বিশ্বের প্রথম ১৬৫ হার্টজ স্ক্রিন রিফ্রেশ রেটের ফ্ল্যাগশিপ ডিভাইস Red Magic 6 ও Red Magic 6 Pro। দুটি ফোনেই রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট, কুলিং ফ্যান, অ্যান্ড্রয়েড ১১ বেসড রেড ম্যাজিক ওএস ৪। Red Magic Pro মডেলটি আরও বেশী অ্যাগ্রেসিভ ডিজাইন, ১২০ ওয়াট ফাস্ট চার্জিং, ১৮ জিবি পর্যন্ত র‌্যাম, এবং ৫১২ জিবি স্টোরেজের সঙ্গে এসেছে৷ এছাড়া অন্যান্য স্পেসিফিকেশনের নিরিখে Red Magic 6 এবং Red Magic 6 Pro অভিন্ন। আসুন নুবিয়া রেড ম্যাজিক ৬ ও রেড ম্যাজিক ৬ প্রো এর দাম, ডিজাইন ও স্পেসিফিকেশন জেনে নিই।

Nubia Red Magic 6, 6 Pro-র ডিজাইন

কোম্পানির ভাষায় Red Magic 6-র ডিজাইনকে বলা হচ্ছে Mecha Sci-Fi। রিয়ার প্যানেল জুড়ে রয়েছে কার্বন ফাইবার টেক্সচার এবং গেমিং থিম ম্যাচ করার জন্য অপ্রতিসম আলো। রেড ম্যাজিক ৬ কার্বন ফাইবার ব্ল্যাক ও সাইবার নিওন (ব্লু ও পার্পেলের গ্রাডিয়েন্ট ডিজাইন) কালার অপশনে অপলব্ধ।

এদিকে Pro ভ্যারিয়েন্টে এভিয়েশন গ্রেড অ্যালুমিনিয়াম অ্যালোয় ও গ্লাসের কম্বিনেশন রয়েছে। Red Magic 6 Pro পাওয়া যাবে আয়রন ব্ল্যাক ও আইস ব্লেড সিলভার কালার অপশনে। লাইটিং ফ্যানের সাথে এর ট্র্যান্সপ্যারেন্ট ভার্সনও থাকছে, এটি ১৬ জিবি ও ১৮ জিবি র‌্যাম মডেলে পাওয়া যাবে।

Nubia Red Magic 6, 6 Pro-র স্পেসিফিকেশন ও ফিচার

নিঃসন্দেহে রেড ম্যাজিক ৬ ও ৬ প্রো-র আকর্ষণের মূলে ফোনদুটির ১৬৫ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চি এফএইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিন যখন ডায়নামিক কনটেন্ট দেখাবে না তখন রিফ্রেশ রেট ৩০ হার্টজে নেমে আসে। আবার এটি দ্রুত মেনু বা অ্যাপ্লিকেশনে ১২০ হার্টজ পর্যন্ত এবং সাপোর্টেড গেমে ১৬৫ হার্টজ অবধি স্কেল করতে পারে। প্যানেলটি ৮ এমএস ল্যাটেন্সি সহ ৩৬০ হার্টজ মাল্টি টাচ স্যাম্পলিং রেট ও এক আঙুলে ৫০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। এছাড়াও, এতে ১০ বিট কালার সাপোর্ট, ১০০ শতাংশ DCI-P3 কালার গামুট পাওয়া যাবে। আবার কম ব্লু-লাইট নির্গমনের জন্য ডিসপ্লেটি SGS সার্টিফায়েড। সিকিওরিটির জন্য এই দুই ফোনে থাকছে সিক্সথ জেনারেশন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোন দুটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, LPDDR5 র‌্যাম এবং UFS 3.1 স্টোরেজ। গেমিংয়ের জন্য ডিভাইসের ডানদিকে দুটি শোল্ডার IC টাচ বাটন দেওয়া হয়েছে, যা ৪০০ হার্টজ পর্যন্ত টাচ রেসপন্স রেট অফার করবে। কুলিংয়ের জন্য এই সিরিজে ICE 6.0 মাল্টি-ডাইমেনশনাল কুলিং সিস্টেম উপলব্ধ। এছাড়াও ভেতরের গরম হাওয়া বেড়োনোর জন্য হাই-স্পিড centrifugual ফ্যান বর্তমান।

Red Magic 6, 6 Pro ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে এসেছে। এই ক্যামেরাগুলি হল ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স৷ ফোন দুটির সামনে আছে ৮ মেগাপিক্সেল সিঙ্গেল সেলফি ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য Red Magic 6 ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং ও ৫,০৫০ এমএএইচ ব্যাটারি, আবার Red Magic 6 Pro ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে এসেছে। যা ১২০ ওয়াট ফাস্ট চার্জ সাপোর্ট করবে।

Red Magic 6, 6 Pro দাম

ভ্যারিয়েন্ট অনুযায়ী Red Magic 6 সিরিজের ফোনগুলির দাম নীচে দেওয়া হল

Red Magic 6

৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪২,৬৮১ টাকা)
১২ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৪,০৯৯ ইউয়ান (প্রায় ৪৬,০৫২ টাকা)
১৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৪৯,৪২২ টাকা)

Red Magic 6 Pro

১২ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ৪,৩৯৯ ইউয়ান (প্রায় ৪৯,৪২২ টাকা)
১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৪,৭৯৯ ইউয়ান (প্রায় ৫৩, ৯১৬ টাকা)
১৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৫৯,৫৩৪ টাকা)

Red Magic 6 Pro Special Edition (Transparent Black )

১৬ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ৫,৯৯৯ ইউয়ান (৬৭,৩৯৮ টাকা)
১৮ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ – ৬,৫৯৯ ইউয়ান (প্রায় ৭৪,১৩৯ টাকা)

চীনে লঞ্চ হলেও Red Magic 6 শীঘ্রই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। গ্লোবাল ওয়েবসাইটের টিজার পেজ অনুযায়ী ১৬ মার্চ চীনের বাইরে ফোনগুলির লভ্যতার বিষয়ে কিছু ঘোষণা হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥