Ola S1: রাত পোহালেই ডেলিভারি, ট্রাকে চেপে গন্তব্যের পথে ওলার ইলেকট্রিক স্কুটার

Avatar

Published on:

ওলার ফিউচারফ্যাক্টরি (Ola Futurefactory)-র ভিতরে সারিবদ্ধ ভাবে সাজানো রঙ-বেরঙের এস১ (S1) ও এস১ প্রো (S1 Pro) ই-স্কুটার। হাতে গ্লাভস ও মুখে মাস্ক পরিহিত মহিলা কর্মীরা সিটের নীচে বসিয়ে দিচ্ছেন চার্জার এবং কিছু অ্যাক্সেসরিজ। তারপর ই-স্কুটারগুলি সাদা কভার দিয়ে ঢেকে সযত্নে কারখানা থেকে বের করে তোলা হল ট্রাকে। শেষ মুহূর্তে বাদ্যযন্ত্র পরিবেশনার মাধ্যমে বিদায় জানানো হল ওলা ইলেকট্রিক স্কুটারের প্রথম ব্যাচকে৷ লরি চলল তার গন্তব্যে। ৫১ সেকেন্ডের এমনই একটি ভিডিও সামাজিক গণমাধ্যমে শেয়ার করেছেন ওলার সিইও ভাবিশ আগরওয়াল৷ উপরে লিখেছেন, গাড্ডি নিকাল চুকি, অর্থাৎ গাড়ি বেরিয়ে পড়েছে।

রাত পোহালেই ওলা এস১ ও এস১ প্রো ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি৷ একটি স্পেশ্যাল ডেলিভারি ইভেন্টে ক্রেতাদের আমন্ত্রণ জানিয়েছে ওলা৷ সেখান উপস্থিত থাকবেন ওলার প্রথম ৫০ জন গ্রাহক৷ বুকিং, রিজার্ভেশন, টেস্ট রাইডের পর অবশেষে ওলার ই-স্কুটার বাড়ির চৌহদ্দিতে পার্ক করে রl স্বপ্নপূরণ হতে চলেছে তাদের৷ পেট্রোল ভরতে ভরতে মানিব্যাগ হালকা হওয়ার দিনের পরিসমাপ্তি৷

প্রসঙ্গত, গত জুলাইয়ে ৪৯৯ টাকায় ওলা ই-স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল৷ আর ১৫ অগাস্ট স্বাধীনতা দিবসের দিন আনুষ্ঠানিক ভাবে আত্মপ্রকাশ ঘটে ওলা এস১ ও এস ১ প্রো-এর৷ স্কুটারগুলির রিজার্ভেশন শুরু হয় ১৫ সেপ্টেম্বর থেকে৷ এবং টেস্ট রাইডের জন্য ডাক আসতে থাকে নভেম্বর থেকে৷ সময়মতো স্কুটার ডেলিভারি করা হবে কিনা, সেই নিয়ে গ্রাহকদের অসন্তোষের মুখে পড়েছিল ওলা৷ তবে যার শেষ ভাল, তার সব ভাল৷ প্রতিশ্রুতি অনুযায়ী, স্কুটার এবার নির্ধারিত সময়েই গ্রাহকদের কাছে পৌঁছে দিতে চলেছে ওলা৷

ওলা এস১, এস১ প্রো দাম ও স্পেসিফিকেশনস (Ola S1, S1 Pro Price and Specifications)

ওলা এস১-এর দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯ টাকা। অন্য দিকে, আরও অ্যাডভান্সড ওলা এস ১ প্রো ভ্যারিয়েন্টের দাম ১,২৯,৯৯৯ টাকা (কেন্দ্রের ফেম-২ ভর্তুকি ধরে)। বিভিন্ন রাজ্যের দেওয়া ভর্তুকির পর আরও সস্তায় কেনা যাবে স্কুটারগুলি। যেমন গুজরাতে এস১-এর দাম সবচেয়ে কম – ৭৯,৯৯৯ টাকা।

একবার চার্জ দিলে ওলা এস১ ইলেকট্রিক স্কুটার চলবে ১২১ কিমি পথ। ০-৪০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে সময় নেবে ৩.৬ সেকেন্ড। সর্বোচ্চ গতিসীমা ৯০ কিমি/ঘন্টা। অন্যদিকে, এক চার্জে ওলা এস১ প্রো পার করতে পারবে প্রায় ১৮১ কিলোমিটার পথ। এটি মাত্র ৩ সেকেন্ডে ০-৪০ কিমি/ঘন্টা গতি তুলতে সক্ষম।

সঙ্গে থাকুন ➥