OnePlus 10 মিডিয়াটেক ও স্ন্যাপড্রাগন প্রসেসর সহ পরীক্ষা চলছে, থাকবে 150W ফাস্ট চার্জিং সাপোর্ট

Avatar

Published on:

স্মার্টফোন নির্মাতা ওয়ানপ্লাস হোম মার্কেট চীনে সম্প্রতি লঞ্চ করছে তাদের নতুন OnePlus Ace স্মার্টফোনটি। এই হ্যান্ডসেটটি আবার OnePlus 10R নামে গ্লোবাল মার্কেটে আসবে বলে নিশ্চিত করা হয়েছে। তবে এছাড়াও সংস্থাটি বর্তমানে OnePlus 10 সিরিজের বেস মডেলটির ওপর কাজ করছে। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার এই আপকামিং ওয়ানপ্লাস স্মার্টফোনটি সম্পর্কে কয়েকটি নতুন তথ্য প্রকাশ্যে এনেছেন। জানা গেছে, এই মুহূর্তে পরীক্ষার পর্যায়ে থাকা এই হ্যান্ডসেটে MediaTek Dimensity 9000 বা Qualcomm Snapdragon 8 Gen 1 Plus- এই দুটির মধ্যে কোনও একটি চিপসেট ব্যবহৃত হবে। চলুন OnePlus 10- এর স্পেসিফিকেশন সংক্রান্ত কি কি তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

ফাঁস হল OnePlus 10- এর স্পেসিফিকেশন

ডিজিট এর রিপোর্ট অনুযায়ী, টিপস্টার অনলিক্স (OnLeaks) আসন্ন ওয়ানপ্লাস ১০-এর সম্পর্কে বিশদ বিবরণ প্রকাশ করেছেন। রিপোর্টে বলা হয়েছে যে, এই ফোনটি বর্তমানে পরীক্ষার পর্যায়ে রয়েছে। এটি কোয়ালকম এবং মিডিয়াটেক উভয়ের সংস্থার চিপসেটগুলির সাথেই পরীক্ষা করা হচ্ছে। পরীক্ষিত মডেলগুলি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্লাস- দুই প্রসেসর দ্বারাই চালানো হচ্ছে৷ তবে, এই দুটির মধ্যে কোন চিপসেটটি চূড়ান্তভাবে স্মার্টফোনটিতে ব্যবহার করা হবে তা স্পষ্ট নয়। ওয়ানপ্লাস ১০আর চলতি বছরের দ্বিতীয়ার্ধে বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

প্রসঙ্গত, টিপস্টার জানিয়েছেন এই আসন্ন ডিভাইসে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে প্যানেল থাকবে, যা সর্বোচ্চ ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। ওয়ানপ্লাস ১০ প্রো-এর মতোই, বেস মডেলের ডিসপ্লে ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত গতিশীল রিফ্রেশ রেটের জন্য এলটিপিও ২.০ (LTPO 2.0) প্রযুক্তি সাপোর্ট করবে বলে আশা করা হচ্ছে।

এছাড়া, এই ডিভাইসটি ৮ জিবি/১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের সাথে আসবে বলে মনে করা হচ্ছে এবং এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অক্সিজেন ওএস ১২ (OxygenOS 12) কাস্টম স্কিনে রান করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, OnePlus 10-এ ১৫০ ওয়াট সুপারভোক (SUPERVOOC) ফাস্ট-চার্জিং সহ একটি ৪,৮০০ ব্যাটারি দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।

এবার আসা যাক OnePlus 10-এর ক্যামেরা কনফিগারেশনের প্রসঙ্গে, এই ফোনের ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। এই ক্যামেরা সেটআপের মধ্যে প্রাইমারি ক্যামেরার সাথে একটি ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স উপস্থিত থাকবে। পূর্ববর্তী ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির মতো, OnePlus 10-এর ক্যামেরাগুলির জন্য বিখ্যাত ক্যামেরা সেন্সর প্রস্তুতকারক হ্যাসেলব্লাড (Hasselblad)-এর ব্র্যান্ডিং থাকবে। এছাড়া, সেলফি ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখতে পাওয়া যাবে।

উল্লেখ্য তুলনামূলকভাবে দেখলে, OnePlus 9 একটি ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরার সাথে এসেছে, তবে উত্তরসূরি OnePlus 10-এ মাত্র ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর থাকার কথা বলা হয়েছে, ফলে দেখা যাচ্ছে উত্তরসূরিতে আল্ট্রা-ওয়াইড ক্যামেরার ডাউনগ্রেড হচ্ছে। তবে কোনও সিদ্ধান্তে আসার আগে আরও তথ্যের জন্য অপেক্ষা করতে হবে, কেননা শুধুমাত্র মেগাপিক্সেল দিয়েই স্মার্টফোন ক্যামেরার উৎকর্ষতা বিচার করা সম্ভব নয়।

সঙ্গে থাকুন ➥