OnePlus 10T 5G আজ স্মার্টফোনের বাজার শাসন করতে লঞ্চ হচ্ছে, দাম ও ফিচার আগেভাগে জেনে নিন

Avatar

Published on:

oneplus-10t-5g-global-launch-today-how-to-watch-livestream-expected-price-specifications

আজ অর্থাৎ ৩রা আগস্ট বহুল প্রতীক্ষিত OnePlus 10T 5G ভারত সহ বিশ্বব্যাপী লঞ্চ হতে চলেছে৷ OnePlus তাদের এই আপকামিং হ্যান্ডসেটকে নিউ ইয়র্ক সিটিতে অনুষ্ঠিত লঞ্চ ইভেন্টে উন্মোচন করার কথা ঘোষণা করেছে, যা ভারতীয় সময় অনুসারে আজ সন্ধ্যায় সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট এবং ইউটিউব (YouTube) চ্যানেলের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে। প্রসঙ্গত, আনুষ্ঠানিক ঘোষণার আগেই আলোচ্য হ্যান্ডসেটের একাধিক কী-ফিচার স্বয়ং সংস্থা দ্বারা টিজ করা হয়েছিল। সেক্ষেত্রে টিজার অনুসারে, উক্ত 5G স্মার্টফোনটি কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি ১৬ জিবি LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি UFS 3.1 ইনবিল্ট স্টোরেজ সহ আসবে। পাশাপাশি, শীঘ্রই আগত এই OnePlus ডিভাইসে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে প্যানেল উপস্থিত থাকবে বলেও সম্প্রতি টিজ করা হয়েছে।

ভারতে, ওয়ানপ্লাস ১০টি ৫জি -এর লঞ্চ লাইভস্ট্রিম বিবরণী (OnePlus 10T 5G India launch livestream details)

চীনের অ্যাপল নামে খ্যাত এই স্মার্টফোন ব্র্যান্ডটি তাদের আপকামিং ওয়ানপ্লাস ১০টি ৫জি হ্যান্ডসেটকে আজ উন্মোচন করতে চলেছে। আগ্রহীরা যাতে এই লঞ্চ ইভেন্টে অংশগ্রহণ করতে পারেন, তার জন্য টিকিট ব্যবস্থাও করেছে সংস্থাটি। তবে যারা স্বশরীরে ইভেন্টে উপস্থিত হতে অক্ষম অর্থাৎ ভারত সহ অন্যান্য দেশের দর্শকরা, ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইট এবং ইউটিউব (YouTube) চ্যানেলের মাধ্যমে এই ইভেন্টের লাইভ স্ট্রিম দেখতে পারবেন। এক্ষেত্রে, ভারতীয় সময় অনুসারে (IST) সন্ধ্যা ৭:৩০টা থেকে নিউ ইয়র্ক সিটি লঞ্চ ইভেন্টের কার্যক্রম শুরু হবে। আগ্রহীরা নিচে প্রদত্ত লিঙ্কে ক্লিক করে লাইভ স্ট্রিম দেখতে পারবেন :
https://www.youtube.com/c/OnePlusTech/featured

ওয়ানপ্লাস ১০টি ৫জি -এর সম্ভাব্য দাম (OnePlus 10T 5Gexpected price)

লঞ্চের আগেই একপ্রকার ‘ভুলবশত’ ওয়ানপ্লাস ১০টি ৫জি স্মার্টফোনের দাম প্রকাশ্যে এসে গিয়েছিল। ভুলবশত বলার কারণ, আলোচ্য হ্যান্ডসেটটিকে অ্যামাজন তাদের যুক্তরাজ্যের (UK) ওয়েবসাইটে ৭৯৯ GBP (ভারতীয় মূল্যে প্রায় ৭৬,৫০০ টাকা) প্রাইজ ট্যাগ সহ তালিকাভুক্ত করেছিল। যদিও কিছু সময় পরই এই লিস্টিং সরিয়ে দেয় ই-কমার্স সংস্থাটি। যাইহোক, যেহেতু ওয়ানপ্লাস স্বয়ং এখনও আনুষ্ঠানিকভাবে তাদের এই আসন্ন ফোনের দাম ঘোষণা করেনি, সেহেতু দাম সম্পর্কিত কোনো নিশ্চিত তথ্য এখুনি দিতে পারছি না আমরা।

তবে দামের বিশদ প্রকাশ্যে না আনা হলেও, ওয়ানপ্লাস ১০টি ৫জি স্মার্টফোনকে মুনস্টোন ব্ল্যাক এবং জেড গ্রিন কালার অপশনে লঞ্চ করার কথা ইতিমধ্যেই নিশ্চিত করেছে ওয়ানপ্লাস।

ওয়ানপ্লাস ১০টি ৫জি -এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus 10T 5G expected specifications)

সংস্থার টিজার পোস্টার অনুসারে, ওয়ানপ্লাস ১০টি ৫জি স্মার্টফোনে একটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর সহ আসবে। আবার স্টোরেজ হিসাবে এই হ্যান্ডসেটে ১৬ জিবি LPDDR5 র‌্যাম ও ২৫৬ জিবি UFS 3.1 রম পাওয়া যাবে বলে জানা গেছে। এছাড়া, এই ফোন এআই (AI) সিস্টেম বুস্টার ২.১ এবং হাইপারবুস্ট ফিচার সাপোর্ট করবে বলেও টিজ করেছে সংস্থাটি।

ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, OnePlus 10T 5G স্মার্টফোনে ৫০-মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর সমন্বিত একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট উপস্থিত থাকবে। এই রিয়ার ক্যামেরাগুলি অপটিক্যাল এবং ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন টেকনোলজি সাপোর্ট করবে। সংস্থার তরফ থেকে আরো জানানো হয়েছে যে, ওয়ানপ্লাস ১০টি ৫জি -তে একটি নতুন ইমেজ ক্ল্যারিটি ইঞ্জিন ব্যবহার করা হবে। এছাড়া, এইচডিআর ৫.০ (HDR 5.0) এবং টার্বোরও (TurboRAW) অ্যালগরিদম ব্যবহারের কথাও উল্লেখিত ছিল টিজারে। অফিসিয়াল লিস্টিং অনুসারে, ওয়ানপ্লাসের এই লেটেস্ট স্মার্টফোন ৩৬০-ডিগ্রি অ্যান্টেনা সিস্টেম এবং স্মার্ট লিঙ্ক সহ লঞ্চ হতে চলেছে আজ।

সঙ্গে থাকুন ➥