কথা রাখলো ওয়ানপ্লাস, তিন বছর আগের OnePlus 6, ও OnePlus 6T ফোনে এল নতুন আপডেট

Avatar

Published on:

সফটওয়্যার আপডেটের ক্ষেত্রে OnePlus কে আমরা প্রতিশ্রুতি পালন করতে আগেও দেখেছি। চীনা কোম্পানিটি তাদের স্মার্টফোনগুলির জন্য মাসিক অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ সহ তিন বছর ধরে সফটওয়্যার আপডেট দেবে বলে জানিয়েছিল। সেই মতো তিন বছর আগে লঞ্চ হওয়া OnePlus 6, এবং OnePlus 6T ফোনগুলির জন্য নতুন আপডেট রোল আউট করলো কোম্পানি। এই ফোন দুটি গতকাল থেকে অক্সিজেনওএস ১০.৩.৯ (OxygenOS 10.3.9) আপডেট পেতে শুরু করেছে।

ওয়ানপ্লাস কমিউনিটি ফোরাম অনুযায়ী, একাধিক ওয়ানপ্লাস ৬ এবং ওয়ানপ্লাস ৬টি ইউজার OxygenOS 10.3.9 আপডেট পাওয়ার কথা জানিয়েছে। এই আপডেটের সাথে ফেব্রুয়ারি মাসের অ্যান্ড্রয়েড প্যাচও (February Android security patch) পাওয়া যাচ্ছে। ফলে ফোনের ছোটখাটো সমস্যাগুলি যেমন ঠিক হবে, তেমনি সিস্টেম স্টেবিলিটিও উন্নত হবে।

ফোরামে আরও জানানো হয়েছে, আগামী সপ্তাহের মধ্যেই প্রায় সমস্ত OnePlus 6, এবং OnePlus 6T ইউজারের কাছে এই আপডেট পৌঁছে যাবে। সেক্ষেত্রে আপনি যদি এই ফোন দুটির কোনো একটি ব্যবহার করেন, তাহলে নতুন আপডেটের নোটিফিকেশন হয়তো পেয়ে গেছেন অথবা শীঘ্রই পেয়ে যাবেন। এছাড়াও আপনার ফোনে এই আপডেট এসেছে কিনা ম্যানুয়ালি চেক করতে Settings > System > System Update স্টেপগুলি ফলো করতে পারেন।

জানিয়ে রাখি আগামী ২৩ মার্চ ওয়ানপ্লাস তাদের এবছরের ফ্ল্যাগশিপ সিরিজ, ওয়ানপ্লাস ৯। লঞ্চ করবে। এই সিরিজে বেস মডেল হিসেবে OnePlus 9 এবং আরও প্রিমিয়াম ভ্যারিয়েন্ট, OnePlus 9 Pro লঞ্চ হবে। পাশাপাশি ভারতে OnePlus 9R নামের একটি ফ্ল্যাগশিপ কিলারের ওপর থেকেও পর্দা সরানো হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥