আসন্ন OnePlus Nord 3 হতাশ করবে ফ্যানদের? থাকবে Realme GT Neo 3 এর‌ বৈশিষ্ট্য

Avatar

Published on:

বেশ কিছুদিন ধরেই জল্পনা চলেছে চীনা সংস্থা ওয়ানপ্লাস (OnePlus) তাদের নতুন OnePlus Nord 3 স্মার্টফোনটি বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। চলতি মাসের শুরুতেই প্রকাশিত টেক সাইট অ্যান্ড্রয়েড সেন্ট্রাল (Android Central)-এর একটি রিপোর্টে দাবি করা হয়েছিল যে, এই আপকামিং ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটি লেটেস্ট MediaTek Dimensity 8100 প্রসেসর এবং ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বাজারে পা রাখবে। আর এবার এক জনপ্রিয় টিপস্টার ওয়ানপ্লাসের নতুন Dimensity 8100-চালিত স্মার্টফোনটির প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ করেছেন, আর মনে করা হচ্ছে এই ডিভাইসটি আসন্ন OnePlus Nord 3-ই হবে।

ওয়ানপ্লাস নর্ড ৩-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (OnePlus Nord 3 Expected Specifications)

চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) ওয়ানপ্লাসের আসন্ন মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর দ্বারা চালিত ডিভাইসটির স্পেসিফিকেশনগুলি সামনে এনেছেন। তার দাবি অনুযায়ী, এই স্মার্টফোনে ৬.৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১,০৮০ x ২,৪১২ পিক্সেলের ফুল এইচডি+ রেজোলিউশন অফার করবে। সম্ভবত, এই ডিসপ্লেটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। বাজারে উপলব্ধ বেশিরভাগ ওয়ানপ্লাস ফোনের স্ক্রিনের ওপরের বাম কোণে সেলফি ক্যামেরার জন্য পাঞ্চ-হোল কাট আউটটি থাকে। তবে আসন্ন ডি৮১০০ প্রসেসরের ফোনের ডিসপ্লের ওপরের মধ্যবর্তী স্থানে পাঞ্চ-হোলটি দেখতে পাওয়া যাবে।

OnePlus Nord 3 ফোনে ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য, ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হবে। আর এই ডিভাইসটির অন্যতম প্রধান আকর্ষণ হবে এর ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

ক্যামেরার ক্ষেত্রে, এই OnePlus Nord 3-এর রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউলে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের স্ন্যাপার উপস্থিত থাকবে। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

এছাড়াও জানা গেছে যে, এই ওয়ানপ্লাস ডিভাইসটি একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি এক্স-অ্যাকসিস লিনিয়ার মোটর সহ আসবে এবং এই হ্যান্ডসেটটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে রান করবে।

উল্লেখ্য, সম্ভাব্য OnePlus Nord 3-এর স্পেসিফিকেশনগুলি থেকেই বোঝা যায় যে এটি Realme GT Neo 3-এর একটি রিব্যাজড সংস্করণ হবে, যা চীনে ২২ মার্চ লঞ্চ হবে। অনুমান করা হচ্ছে যে, OnePlus Nord 3 মে মাসের শেষের দিকে বা জুনের শুরুতেই ভারতে পা রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥