Oppo Enco Air 2i ইয়ারফোন, Oppo Band 2 স্মার্ট ব্যান্ড বাজারে এল, দাম ও ফিচার দেখে নিন

Avatar

Published on:

oppo-enco-air-2i-band-2-launched-price-cny-249-features-specifications-earphone-smart-band

দেশীয় বাজারে আত্মপ্রকাশ করলো Oppo Enco Air 2i ইয়ারফোন। এর সাথেই লঞ্চ করেছে Oppo Band 2 এবং Oppo Watch 3 সিরিজ। নতুন ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনটি একবার চার্জে ২৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে দাবি করেছে সংস্থাটি। তাছাড়া এতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি, যার রেঞ্জ ১০ মিটার পর্যন্ত বিস্তৃত। পাশাপাশি Oppo Band 2 ফিটনেস ব্যান্ড ১.৫৭ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে, যা সর্বোচ্চ ৫০০ নিট উজ্জলতা দেবে। চলুন দেখে নেওয়া যাক নতুন Oppo Enco Air 2i ইয়ারফোন এবং Oppo Band 2 স্মার্ট ব্যান্ডের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Oppo Enco Air 2i ইয়ারফোন এবং Oppo Band 2 স্মার্ট ব্যান্ডের দাম ও লভ্যতা

দেশীয় বাজারে ওপ্পো এনকো এয়ার ২আই ইয়ারফোনের দাম ধার্য করা হয়েছে ১৪৯ প্রায় (১৮০০ টাকা)। অবসিডিয়ান ব্ল্যাক এবং ক্রিস্টাল হোয়াইট এই দুই কালার অপশনে ইয়ারফোনটি বর্তমানে চীনের বাজারে প্রি -অর্ডারে উপলব্ধ। আগামী ১৬ আগস্ট থেকে এর শিপিং শুরু হবে।

অন্যদিকে ওপ্পো ব্যান্ড ২ ফিটনেস ব্যান্ডের দাম রাখা হয়েছে ২৪৯ ইউয়ান (প্রায় ২,৯০০ টাকা)। তবে এর এনএফসি ভার্সনের দাম ২৯৯ ইউয়ান (প্রায় ৩৫০০ টাকা)। এই ফিটনেস ব্যান্ডও ক্লাউড ব্লু এবং ডার্ক নাইট কালার অপশনে প্রি-অর্ডারে উপলব্ধ।

Oppo Enco Air 2i ইয়ারফোনের ফিচার ও স্পেসিফিকেশন

ওপ্পো এনকো এয়ার ২আই ইয়ারফোনের স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে, এতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.২ কানেক্টিভিটি, যা এএএসি এবং এসবিসি অডিও কোডেক সাপোর্ট করবে। তাছাড়া এর ব্লুটুথের রেঞ্জ ১০ মিটার পর্যন্ত বিস্তৃত। এমনকি ইয়ারফোনটি নয়েজ ক্যান্সলেশন টেকনোলজিসহ এসেছে। শুধু তাই নয়, ইয়ারফোনটিতে ব্যবহৃত হয়েছে ১০ এমএম টাইটানিয়াম প্লেটেড ড্রাইভার ।

কোম্পানির তরফে জানানো হয়েছে যে, ব্যবহারকারী ইয়ারফোনের ওপর দুবার ট্যাপ করে স্মার্টফোনের মাধ্যমে ফটো তুলতে পারবেন। তদুপরি ইয়ারফোনটির সাথে দেওয়া হচ্ছে তিন জোড়া বিভিন্ন মাপের ইয়ারটিপ।

এবার আলোচনা করা যাক Oppo Enco Air 2i ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে। এর প্রত্যেকটি ইয়ারবাডে ব্যবহৃত হয়েছে ৪০ এমএএইচ ব্যাটারি এবং চার্জিং কেসে দেওয়া হয়েছে ৪৬০ এমএএইচ ব্যাটারি,যা একবার চার্জে ৭ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। উপরন্তু চার্জিং সমেত এটি ২৮ ঘণ্টা পর্যন্ত সক্রিয় থাকবে। সর্বোপরি জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ইয়ারফোনটি IPX4 সহ এসেছে।

Oppo Band 2 স্মার্ট ব্যান্ডের স্পেসিফিকেশন

ওপ্পো ব্যান্ড ২ ফিটনেস ব্যান্ড ১.৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে, যার রেজোলিউশন ২৫৬X৪০২ পিক্সেল এবং এটি ৫০০ নিট সর্বোচ্চ উজ্জলতা অফার করবে। তাছাড়া নতুন এই ফিটনেস ব্যান্ডে দেওয়া হয়েছে প্রচলিত ডিজাইন এবং আয়তক্ষেত্রাকার ডায়াল। এমনকি এতে ২০০টি ব্যান্ড ফেস উপলব্ধ। শুধু তাই নয়, স্মার্টব্যান্ডটিতে ১০০টি স্পোর্টস মোড সাপোর্ট করবে। তার মধ্যে থাকছে রেসিং, ওয়ার্কআউট, সুইমিং ইত্যাদি। তাছাড়া হেলথ ফিচার হিসেবে এতে রয়েছে হার্ট রেট মনিটর এবং স্লিপ ট্র্যাকার।

আগেই উল্লেখ করা হয়েছে সংস্থাটি Oppo Band 2 স্মার্ট ব্যান্ড এনএফসি সাপোর্টসহ এনেছে। তাই এনএফসি মডেল ভ্যারিয়েন্টে পাওয়া যাবে নতুন এই ফিটনেস ব্যান্ড। তদুপরি ব্যান্ডটিতে ব্যবহৃত হয়েছে ২০০ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ওয়্যারেবলটিকে ১৪ দিন পর্যন্ত সক্রিয় রাখবে। সবশেষে জানিয়ে রাখি , জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ব্যান্ডটি ৫ এটিএম রেটিং প্রাপ্ত এবং এর ওজন মাত্র ৩৩ গ্রাম।

সঙ্গে থাকুন ➥