সাশ্রয়ী মূল্যে‌ ভারতে লঞ্চ হল Oppo Enco Buds ওয়্যারলেস ইয়ারফোন, রয়েছে ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ

Avatar

Published on:

Oppo তাদের নতুন এন্ট্রি-লেভেল ট্রু ওয়্যারলেস (TWS) ইয়ারফোন Oppo Enco Buds আজ ভারতে লঞ্চ করলো। সদ্য বাজারে আসা এই ইয়ারফোনের বৈশিষ্ট্য অনেকটা Oppo Enco W11 -এর অনুরূপ হলেও, বেশ কিছু পার্থক্য রয়েছে। নতুন এই ইয়ারবাডে ব্লুটুথ ৫.২, ৮ মিমি ডাইনামিক অডিও ড্রাইভার, এআই বেসড কল নয়েজ ক্যান্সেলেশন টেকনোলজি, ওপেন-আপ অটো কানেকশন, টাচ কন্ট্রোল প্যানেল এবং ৮০ এমএস লো-লেটেন্সি গেমিং মোডের পাওয়া যাবে। Oppo Enco Buds একটানা ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে বলে জানিয়েছে ওপ্পো। আসুন ইয়ারবাডটির দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Oppo Enco Buds দাম ও লভ্যতা

ওপ্পো এনকো বাডস এর দাম রাখা হয়েছে ১,৯৯৯ টাকা। যদিও লঞ্চ অফার এটি ১,৭৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। সেক্ষেত্রে, এই অফারের লাভ ওঠানোর জন্য ক্রেতাদের ১৪ই সেপ্টেম্বর থেকে ১৬ই সেপ্টেম্বরের মধ্যে ওপ্পোর এই অডিও প্রোডাক্টটি কিনতে হবে। Flipkart ও সংস্থার অফিসিয়াল সাইট থেকে ওপ্পো এনকো বাডস পাওয়া যাবে।

Oppo Enco Buds স্পেসিফিকেশন ও ফিচার

ওপ্পো এনকো বাডস ইয়ারবাডে আছে একটি ৮ মিমি ডাইনামিক অডিও ড্রাইভার, যা উৎকর্ষমানের ডিপ ব্যাস সাউন্ড অফার করবে। এই ড্রাইভারের ইন্টেন্সিটি বা সেন্সিটিভিটি ১০০.৬ ডেসিবেল (১ কিলোহার্টজ ক্লক রেট) এবং ফ্রিকুয়েন্সি রেস্পন্স রেট ২০ হার্টজ – ২০ কিলোহার্টজ। এই ট্রু-ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনে এআই বেসড ইন্টেলিজেন্ট কল নয়েজ ক্যান্সেলেশন ফিচার সাপোর্ট করে, যা পারিপার্শ্বিক সাউন্ড ও মানুষের কণ্ঠস্বরকে আলাদা ভাবে ডিটেক্ট করতে সক্ষম। ফলে এই ফিচারটি ভয়েস কল চলাকালীন ব্যাকগ্রাউন্ড নয়েজকে ব্লক করার মাধ্যমে ক্রিস্টাল-ক্লিয়ার মানের সাউন্ড সরবরাহ করবে।

ওপ্পোর এই নয়া ইয়ারফোন, ২-লেয়ার বিশিষ্ট কম্পোজিট ডায়াফ্রামের পাশাপাশি SBC ও AAC (Advanced Audio Coding) কোডেক সাপোর্ট করে। এই অডিও ডিভাইসে রয়েছে বাইনারাল ব্লুটুথ ট্রান্সমিশন (অডিও ট্রান্সমিশন ২ ভার্সন)। এছাড়া, দ্রুত কানেক্টিভিটির জন্য এনকো বাডস ব্লুটুথ ৫.২ সহ এসেছে, এর ট্রান্সমিশন রেঞ্জ ১০ মিটার পর্যন্ত।

ওপ্পো এনকো বাডসে ‘ওপেন-আপ অটো কানেকশন’ নামক একটি ফিচার আছে। ফলে ডিভাইসের চার্জিং কেসের ঢাকনা খোলার সঙ্গে সঙ্গে ইয়ারবাডটি সক্রিয় হয়ে যাবে। উক্ত ডিভাইসের বডিতে থাকছে একটি স্মার্ট টাচ কন্ট্রোল প্যানেল। এর সাহায্যে, মিউজিক পজ বা প্লে, ট্র্যাক চেঞ্জ, ভয়েস কল রিসিভ বা রিজেক্ট এবং ভলিউম নিয়ন্ত্রণ করা যাবে। ইউজাররা চাইলে তাদের স্মার্টফোনে হে মেলোডি (Hey Melody) অ্যাপ ইনস্টল করার মাধ্যমে এই টাচ প্যানেলকে নিজেদের সুবিধা অনুযায়ী কাস্টমাইজ করতে পারবেন।

ওয়্যারলেস স্টাইলের এই ইয়ারফোনে গেমারদের কথা ভেবে ৮০ এমএস লো-লেটেন্সি গেমিং মোড সামিল করা হয়েছে। টাচ প্যানেলে তিনবার ট্যাপ করলেই এই গেমিং মোডটি অন হয়ে যাবে। এবার আসা যাক ব্যাটারি ফ্রন্টের প্রসঙ্গে। এনকো বাডসের চার্জিং কেসে আছে ৪০০mAh ক্যাপাসিটির ব্যাটারি। যদিও, বাড দুটিতে স্বতন্ত্র ভাবে ৪০mAh ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এটি চার্জিং কেস সহ একক চার্জে ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে এবং বাড দুটি একক চার্জে ৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে, বলে ওপ্পোর দাবি। উক্ত ইয়ারফোনের চার্জিং কেসের বডিতে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট বর্তমান।

ওপ্পো এনকো বাডস IP54 রেটিং প্রাপ্ত। ফলে, জল বা ধুলোতে এটি নষ্ট হবে না। এর চার্জিং কেসের পরিমাপ ৬৭x৪০.৪x২৭.২ মিমি এবং ওজন ৩৭ গ্রাম। অন্যদিকে, প্রতিটি ইয়ারবাডের পরিমাপ ২২.২x১৯.৬x২২.৭ মিমি এবং ওজন ৪ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥