দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ সহ লঞ্চ হল Oppo Enco X ট্রুলি ওয়্যারলেস ইয়ারবাডস

Avatar

Published on:

সাধারণত স্মার্টফোনের সাথে Oppo নামটি উচ্চারিত হলেও অপ্পোর অডিও প্রোডাক্টগুলিও বাজারে সমানভাবে জনপ্রিয়। কোম্পানিটি আজ ঘরেলু মার্কেটে Oppo Enco X নামে ট্রুলি ওয়্যারলেস ইয়ারবাডস লঞ্চ করেছে। Enco সিরিজের এই নতুন ইয়ারবাডস শুধুমাত্র চীনে লঞ্চ করা হলেও এটি শীঘ্রই ভারতে আনা হবে বলে অনুমান। এই ইয়ারবাডসের উল্লেখযোগ্য ফিচারের মধ্যে আছে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন, ট্রিপল মাইক্রোফোন সেটআপ, ব্লুটূথ ৫.২, IP54 রেটিং, ইউএসবি টাইপ-সি এবং ওয়্যারলেস চার্জিং। Oppo জানিয়েছে, ডেনমার্কের লাউডস্পীকার নির্মাতা Dynaudio-এর সাথে হাত মিলিয়ে তারা এই ইয়ারবাডসের সাউন্ড টিউনিং ফিটারটি ডেভলপ করেছে।

Oppo Enco X দাম এবং লভ্যতা

চীনে Oppo Enco X-এর দাম রাখা হয়েছে ৯৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১১,০০০ টাকা। এটি এখন নকটার্ন ব্ল্যাক এবং সং হোয়াইট কালারে প্রি-অর্ডার করে যাচ্ছে। এছাড়া এটি পরে ব্যাম্বো গ্রীন নামক আরও একটি তৃতীয় রঙের বিকল্পে পাওয়া যাবে।

Oppo Enco X স্পেসিফিকেশন ও ফিচার

Oppo Enco X ইয়ারবাডসে দেওয়া হয়েছে ডুয়াল ড্রাইভার সেটআপ। এর মধ্যে আছে ১১ মিলিমিটার ট্রিপল-লেয়ার কম্পোজিট লার্জ ডায়নামিক কয়েল ড্রাইভার এবং ৬ মিলিমিটার সুপার কন্ডাক্টিং ম্যাগনেটিক প্ল্যানার ডায়াফ্রাম ড্রাইভার। ইয়ারবাডসে থাকা ডুয়াল মাইক্রোফোন সিস্টেম অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন কন্ট্রোল করে। অপরদিকে এর ট্রিপল মাইক্রোফোন সেটআপ এনভায়রনমেন্টাল নয়েজ রিডাকশানে সাহায্য করে এবং ফোন কল চলাকালীন আরও পরিস্কার ও স্বচ্ছ শব্দ সরবরাহ করে। ভলিউম, ট্রাক চেঞ্জ এবং কল রিসিভ করার জন্য এতে থাকছে টাচ কন্ট্রোল।

প্রতিটি ইয়ারবাডে দেওয়া হয়েছে ৪৪ এমএইচ ব্যাটারি এবং এর চার্জিং কেসে আছে ৫৩৫ এমএএইচ ব্যাটারি। একবার চার্জে এর প্লেব্যাক টাইম প্রায় সাড়ে পাঁচ ঘন্টা এবং ANC (Active Noise Cancelletion) অন থাকলে এটি ৪ ঘন্টা ব্যবহার করা যাবে। এছাড়া চার্জিং কেসের দৌলতে অতিরিক্ত কুড়ি ঘন্টা ব্যবহার করা যাবে। ইউএসবি টাইপ-সি কেবল এবং ওয়্যারলেস চার্জিংয়ের সুবিধাও এতে দেওয়া হয়েছে। IP54 রেটিং যুক্ত হওয়ায় এটি জল ও ধূলিকণা প্রতিরোধী। এটি আইওএস ও অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মের ফোনের সাথে সাথে সংযুক্ত করা যাবে।

সঙ্গে থাকুন ➥