Oppo F17 এবং Oppo A73 স্মার্টফোনে Android 12 নির্ভর ColorOS 12 বিটা আপডেট এল

Avatar

Published on:

ওপ্পো তাদের দুই বাজেট স্মার্টফোনে ColorOS 12 বিটা ভার্সন রোলআউটের ঘোষণা করল। ২০২০ সালে Android 10 বেসড ColorOS 7.2 মোবাইল অপারেটিং সিস্টেমের সাথে লঞ্চ হয়েছিল Oppo F17 এবং Oppo A73। এখন দু’টি ডিভাইসই Android 12 রূপে লেটেস্ট কালারওএস সফটওয়্যার আপডেট পাচ্ছে।

উল্লেখ্য, Oppo F17 এবং Oppo A73 আসলে একটি স্মার্টফোনের দুই ভিন্ন নাম‌। Oppo F17 ভারতে এবং Oppo A73 ভিয়েতনামের বাজারে উপলব্ধ। ১১ এপ্রিল থেকে ১৫ এপ্রিলের মধ্যে ব্যাচ ধরে ওভার দ্য এয়ার (ওটিএ) মাধ্যমে ৫০০০-এর বেশি বিটা টেস্টারদের কাছে ওই নতুন সফটওয়্যার পৌঁছে দেওয়া হবে।

Android 12 বেসড ColorOS 12 বিটা আপডেট সবার আগে পেতে ইচ্ছুক হলে আবেদনকারীদের সেটিংস > সফটওয়্যার আপডেট > এপ্লাই ফর বিটা ভার্সন > আপডেট বিটা ভার্সনে যেতে হবে। নির্বাচিত হলে এই আপডেটের মাধ্যমে অ্যান্ড্রয়েড এবং কালারওএসের মেটারিয়াল ইউ, ডায়নামিক কালার, মাইক ও ক্যামেরা ইন্ডিকেটর-সহ আরও নানা ফিচার উপভোগ করা যাবে। আর মাস দুয়েকের মধ্যে Oppo F17 ও Oppo A73 ব্যবহারকারীরা স্টেবেল ভার্সন পাবে বলে আশা করা যায়।

Oppo F17 ও Oppo A73-এর ফিচারগুলির মধ্যে AMOLED ডিসপ্লে, Snapdragon 662 প্রসেসর, ১৬ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা, ৪,০১৫ এমএএইচ ব্যাটারি, ও ৩০ ওয়াট ফাস্ট চার্জিং উল্লেখযোগ্য। প্রসঙ্গত, এই দুই হ্যান্ডসেটের পাশাপাশি সম্প্রতি চীনে Oppo K7, Reno 3 Pro 5G, Reno 3 Vitality Edition, আর Find X3 Pro Photographer এডিশনে ColorOS12 আপডেট রিলিজ হয়েছে।

সঙ্গে থাকুন ➥