Oppo Find N হল বর্তমান প্রজন্মের সবচেয়ে উন্নত ফোল্ডেবল ফোন, মত ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতার

Avatar

Published on:

OnePlus এর সাথে Oppo গাঁটছড়া বাধার পর সিস্টার ব্র্যান্ডের সমর্থনে সোচ্চার হলেন ওয়ানপ্লাসের প্রতিষ্ঠাতা তথা চিফ এক্সিকিউটিভ অফিসার পিট লাউ (Pete Lau)। গতকাল Oppo Inno Day ভার্চুয়াল লঞ্চ ইভেন্টে প্রকাশ্যে আসা নতুন Oppo Find N স্মার্টফোন সম্পর্কে মন্তব্য করেছেন তিনি। তার মতে, নতুন ওপ্পো ডিভাইসটি বর্তমান প্রজন্মের সবচেয়ে উন্নততর ফোল্ডেবল স্মার্টফোন।

চীনা মাইক্রোব্লগিং সাইট, ওয়েইবো-তে একটি পোস্টে তিনি বলেছেন যে, ফাইন্ড এন-কে নিখুঁত ভাবে তৈরি করতে সংস্থাটিকে অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়েছিল। এমনকি কোম্পানির অভ্যন্তরীণ দ্বন্দ্বের মধ্যে পড়ে সেইসময় একজন কর্মচারী প্রায় পদত্যাগ পর্যন্ত করতে গিয়েছিলেন।

উল্লেখ্য, ওপ্পোর তরফ থেকে আগেই ঘোষণা করা হয়েছিল নতুন ফাইন্ড এন ফোনটি তাদের চার বছরের গবেষণার ফসল, যা ছয়টি প্রজন্মের প্রোটোটাইপের পর এসেছে। স্মার্টফোনটির বিশেষ বৈশিষ্ট্য হলো এটি ভার্টিব্রাল ডিজাইনড হিঞ্জ সিস্টেমের সাথে এসেছে, যার ফলে এর ফোল্ডেবল ডিসপ্লে নিখুঁতভাবে ভাঁজ করা যাবে। সংস্থার দাবি, ফাইন এন হল টেক দুনিয়ায় ভার্টিব্রাল ডিজাইনড হিঞ্জের প্রথম স্মার্টফোন, যা এর সমসাময়িক ইউ শেপড হিঞ্জের ফোল্ডেবল ফোনগুলির তুলনায় উন্নত। আর এই বিশেষ ফিচারই ফোল্ডেবল স্মার্টফোনগুলির লাইনআপে একে অনন্য করে তুলেছে।

পিট লাউ আরো বলেন, এই হিঞ্জ ছিল ফাইন্ড এন এর কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এর ফোল্ডেবল ডিসপ্লেকে নিখুঁতভাবে ভাঁজ করার জন্য ওপ্পোকে ১২৫টি টেকনোলজির সাহায্য নিতে হয়েছিল। যার ফলস্বরূপ জন্ম নেয় ইন্ডাস্ট্রির লিডিং ফ্ল্যাগশিপ ফোল্ডেবল স্মার্টফোন Oppo Find N

এখানে বলে রাখি, Oppo Find N ফোল্ডেবল স্মার্টফোনের নতুন ডিজাইন করা হিঞ্জ, স্ক্রিন ক্রিজ সমস্যা সমাধানে সাহায্য করবে, যে সমস্যায় এখনো পর্যন্ত Galaxy Z Fold 3 এর মতো ফোল্ডেবল ফোনগুলি জর্জরিত। পিট লাউ বলেছেন, তিনি যখন অন্যান্য ফোল্ডেবল ব্যবহারকারীদের কাছে Oppo Find N দেখিয়েছিলেন, তখন Oppo Find N- স্মার্টফোনে কোনো ক্রিজ না থাকায় তারাও হতবাক হয়ে গিয়েছিল।

সঙ্গে থাকুন ➥