লঞ্চের আগে ফাঁস Oppo Find X5 লাইনআপের রেন্ডার; জোড়া ফ্ল্যাগশিপ স্মার্টফোনের ডিজাইন ও মূল ফিচার প্রকাশ্যে

Avatar

Published on:

বিগত কয়েক সপ্তাহ ধরেই শোনা যাচ্ছে যে Oppo (ওপ্পো) তার Find X (ফাইন্ড এক্স) সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চের জন্য প্রস্তুতি নিচ্ছে। এক্ষেত্রে কোম্পানি অন্তত Oppo Find X5 (ওপ্পো ফাইন্ড এক্স৫) এবং Oppo Find X5 Pro (ওপ্পো ফাইন্ড এক্স৫ প্রো) নামে দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ করবে বলে গুঞ্জন রয়েছে। এখনো পর্যন্ত ফোনদুটির আনুষ্ঠানিক লঞ্চের তারিখ নিশ্চিত হয়নি। তবে এবার মুক্তির আগেই Oppo Find X5 লাইনআপ সম্পর্কে একটি নতুন লিক সামনে এল। এই লিকে উভয় স্মার্টফোনের অফিসিয়াল ডিজাইনের ছবি প্রকাশিত হয়েছে এবং এদের পূর্বে ফাঁস হওয়া কিছু ফিচার নিশ্চিতকরণ হয়েছে। আসুন এখন নতুন Oppo Find X5 লাইনআপের রেন্ডার, স্পেসিফিকেশন এবং অন্যান্য বিবরণ সম্পর্কে জেনে নেওয়া যাক।

Oppo Find X5 সিরিজের ডিজাইন রেন্ডার ফাঁস

ওপ্পো ফাইন্ড এক্স৫ সিরিজ চীনে ফেব্রুয়ারি বা মার্চ মাসে আত্মপ্রকাশ করতে পারে। দুটি ফ্ল্যাগশিপ ফোন চীনের বাইরেও লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এখন, অফিসিয়াল লঞ্চের আগে, টিপস্টার ইভান ব্লাস দুটি স্মার্টফোনের অফিসিয়াল ছবি ফাঁস করেছে। ছবিগুলি দেখে বোঝা যায় আসন্ন ফাইন্ড এক্স৫ বা ফাইন্ড এক্স৫ প্রো স্মার্টফোন জোড়া সাদা এবং কালো – দুটি রঙে আসবে। সেক্ষেত্রে দুটি ডিভাইসে কিছু ছোটখাটো পার্থক্য থাকলেও এদের মধ্যে মোটামুটি অভিন্ন ব্যাক ডিজাইন থাকবে। এর মধ্যে উভয় ডিভাইসের পিছনেই ট্রিপল-ক্যামেরা সেটআপ দেখা যাবে। তবে ফাঁস হওয়া ছবিগুলি নিশ্চিত করে যে ফাইন্ড এক্স৫ সিরিজে একটি MariSilicon NPU থাকবে যা গত বছরের শেষের দিকে উন্মোচিত হয়েছিল। এর পাশাপাশি ওপ্পোর ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি OnePlus 10 Pro-এর মতো Hasselblad-টিউনড ক্যামেরাসহ আসবে ।

Oppo Find X5 সিরিজের ফিচার

ফটোগ্রাফিক ফিচারের কথা বললে, আসন্ন ওপ্পো ফাইন্ড এক্স৫ ফোনগুলিতে ৫০ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং ১৩ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা সেন্সর থাকবে বলে জল্পনা রয়েছে। অন্যদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য দুটি স্মার্টফোনই সম্ভবত ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেন্সরসহ আসবে।

এছাড়া উভয় ডিভাইসেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থনসহ ৬.৭ ইঞ্চি AMOLED ডিসপ্লে থাকতে পারে। প্রো মডেলটিতে 2K রেজোলিউশনসহ একটি LTPO 2.0 প্যানেল দেখা যেতে পারে, যেখানে ভ্যানিলা মডেলে ডিসপ্লে ফুল এইচডি+ রেজোলিউশন থাকবে। এছাড়া ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি Snapdragon 8 Gen 1 প্রসেসর চালিত হবে এবং এগুলিতে ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যাকআপ মিলতে পারে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥