Poco C4 শাওমির লেটেস্ট MIUI 13 সফটওয়্যারের সাথে আসছে, FCC-র ছাড়পত্র পেল

Avatar

Published on:

জানুয়ারি থেকেই খবরে মাঝেমধ্যেই উঠে এসেছে Poco C4 স্মার্টফোনের নাম। বিভিন্ন মহলে দাবি করা হয়েছে যে, ২০২০ সালে লঞ্চ হওয়া Poco C3-এর এই আপগ্রেড ভার্সন আসলে একটি রিব্র্যান্ডেড Redmi 10C। যা আবার ভারতে Redmi 10 নামেও পরিচিত। Poco C4 এবার মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশনস কমিশন বা এফসিসি (FCC)-র শংসাপত্র পেয়েছে বলে খবর সামনে এসেছে‌

আগে প্রকাশিত হওয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে, Poco C4-এর দু’টি মডেল নম্বর বর্তমান। এটি ভারত ও বিশ্ববাজারে যথাক্রমে 22033QPI (I – India) এবং 220333QPG (G – Global) মডেল নম্বরের সাথে আত্মপ্রকাশ করবে। তার মধ্যে গ্লোবাল সংস্করণটি এখন এফসিসির অনুমোদন পেয়েছে।

এফসিসির লিস্টিং অনুযায়ী, Poco C4 হ্যান্ডসেটের ডাইমেনশন ১৬৭.১৮x৭৬.৮৭ মিমি। এটি ডুয়াল ব্যান্ড ওয়াইফাই এবং ১০ ওয়াট চার্জিং অফার করবে এবং এমআইইউআই ১৩ মোবাইল সফটওয়্যার দ্বারা পরিচালিত হবে। তবে এতে লেটেস্ট অ্যান্ড্রয়েড নাকি তার পুরনো ভার্সন প্রি-ইনস্টলড থাকবে, তা উল্লেখ হয়নি।

প্রসঙ্গত, রিব্যাজড Redmi 10C/Redmi 10 হওয়ার কারণে Poco C4-এও একই ফিচার থাকবে বলে মনে করা হচ্ছে। তবে ডিজাইনে কিছুটা পরিবর্তন থাকবে। এটি ৬.৭১ ইঞ্চি এলসিডি ফুল-এইচডি+ ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেল (ওয়াইড) + ২ মেগাপিক্সেল (ডেপ্থ) ডুয়াল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, এবং ৬০০০ এমএএইচ ব্যাটারির সাথে বাজারে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥