যত দৌঁড়াবেন তত ডলার অনুদান, করোনা রুগীদের সাহায্যার্থে পাবজি মোবাইল আনলো নতুন চ্যালেঞ্জ

Avatar

Published on:

করোনা সংকটে এবার এগিয়ে এল PUBG Mobile। কোভিড-১৯ এর জন্য প্রায় গোটা বিশ্ব দিশেহারা হয়ে পড়েছে। এইসময়ে পাবজি মোবাইল ডোনেশন দেওয়ার কথা ঘোষণা করেছে। মানবতাবাদী সংস্থা, ডাইরেক্ট রিলিফ এর সাথে মিলে পাবজি মোবাইল গেমে ডোনেশন ড্রাইভের আয়োজন করেছে। এই ‘Running Challenge For Donation’ ইভেন্টি এখন লাইভ চলছে এবং ২৮ শে জুলাই অব্দি চলবে। পাবজি মোবাইল টুইটারে ডাইরেক্ট রিলিফ সংস্থার সাথে পার্টনারশিপের কথা জানিয়েছে।

‘Running Challenge For Donation’ ইভেন্টে সব গেম খেলোয়াড়রা অংশগ্রহণ করতে পারবে। এই ইভেন্টে গেমের মধ্যে খেলোয়াড়রা ম্যাপে যতটা দৌড়াবে সেই অনুযায়ী ডোনেশন দেবে টেনসেন্ট গেম সংস্থা। পুরো ইভেন্ট জুড়ে সমস্ত খেলোয়াড়রা গেমের ম্যাপে যতটা দৌড়াবে সেটা গেম সার্ভারে মাইলস্টোন হিসেবে যুক্ত হবে। ইভেন্ট শেষ হলে টেনসেন্ট গেম সংস্থা মাইলস্টোন প্রতি ১ ডলার করে ডোনেশন দেবে। গেম সংস্থাটি অফিশিয়ালি এরমধ্যেই প্রায় ১ মিলিয়ন ডলার বা ভারতীয় মূল্যে ৭.৫ কোটি টাকার অনুদান ঘোষণা করেছে। উপরন্তু তাদের ইভেন্টের শেষে গেম সার্ভারে মোট মাইলস্টোন অনুযায়ী আরও অনুদান পাঠানো হবে।

গেম ইভেন্ট ছাড়াও ডাইরেক্ট রিলিফ সংস্থাটি, পাবজি মোবাইল কমিউনিটি মেম্বারদের জন্য একটি বিশেষ পোর্টাল তৈরি করেছে যেখানে ইচ্ছুক খেলোয়াড়রা তাদের সাধ্যমত অনুদান করতে পারবে। কোম্পানিটির একটি বিবৃতিতে বলেছে, এই সমস্ত অনুদান বিশ্বজুড়ে সরাসরি কোভিড-১৯ আক্রান্তদের সেবার জন্য ব্যবহার করা হবে।

প্রসঙ্গত পাবজি মোবাইল সম্প্রতি Royal Pass Season 14:Spark The Flame লঞ্চ করেছে। টেনসেন্ট গেমিং গুগল এর সাথে কোলাবরেশন করেছে এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা Royal Pass Season 14 এর প্রাইম সাবস্ক্রিপশন নিতে পারবেন। রয়্যাল পাস প্রাইম সাবস্ক্রিপশন নিলে গেমাররা বিভিন্ন নতুন অস্ত্রের স্কিন, নতুন ধরনের অ্যাভাটারের পোশাক, বিভিন্ন রিওয়ার্ড পাবে। এছাড়াও পাবজি মোবাইলের একটি নতুন আপডেট এসেছে যেখানে সম্পূর্ণ নতুন 2km×2km লিভিক ম্যাপ আছে। নতুন আপডেটের পর মনস্টার ট্রাক এবং নতুন দুটি অস্ত্র P90 SMG ও MK 12 সংযুক্তি হয়েছে।

সঙ্গে থাকুন ➥