Realme C21Y ১০ হাজার টাকার কমে শক্তিশালী ব্যাটারি ও দুর্দান্ত ক্যামেরার সাথে লঞ্চ হল

Avatar

Published on:

প্রত্যাশা মতোই Realme C21Y আজ ভারতে লঞ্চ হল। ভিয়েতনামের পর আজ এই C সিরিজের সস্তা ফোনটি ভারতে পা রাখলো। এই ফোনে আছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ এইচডি প্লাস ডিসপ্লে। এছাড়া Realme C21Y ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে রিভার্স চার্জিং সাপোর্ট করবে। আবার এতে সুপার পাওয়ার সেভিং মোড (ব্যাটারি), সুপার নাইটস্কেপ এবং ক্রোমা বুস্ট (ক্যামেরা) ফিচার রয়েছে। আসুন Realme C21Y এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Realme C21Y এর দাম ও লভ্যতা

রিয়েলমি সি২১ ওয়াই ফোনের ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৮,৯৯৯ টাকা। আবার ফোনটির ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম ৯,৯৯৯ টাকা। ফোনটি ক্রস ব্ল্যাক ও ক্রস ব্লু কালারে পাওয়া যাবে।

কোম্পানির নিজস্ব সাইট realme.com, ই-কমার্স সাইট Flipkart ও অফলাইন রিটেল স্টোর থেকে Realme C21Y ফোনটি কেনা যাবে। এই ফোনের সাথে Redmi 9, Infinix Hot 10S, Nokia G20-এর টক্কর চলবে।

Realme C21Y এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি সি২১ ওয়াই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ ওএস-এ চলবে। এই ফোনে আছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১৬০০) ওয়াটারড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯, রিফ্রেশ রেট ৬০ হার্টজ, স্ক্রিন টু বডি রেশিও ৮৮.৭ শতাংশ এবং পিক ব্রাইটনেস ৪০০ নিটস। রিয়েলমি সি২১ ওয়াই ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এর সাথে রিভার্স চার্জিং সাপোর্ট করবে।

দুর্দান্ত পারফরম্যান্সের জন্য Realme C21Y ফোনে ব্যবহার করা হয়েছে মালি জি৫২ জিপিইউ সহ অক্টা-কোর ইউনিসক টি৬১০ প্রসেসর। ফোনটি ৪ জিবি পর্যন্ত র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য Realme C21Y ফোনের পিছনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল মনোক্রম লেন্স। এই ক্যামেরায় আছে পিডিএএফ, সুপার নাইটস্কেপ মোড ফিচার। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত।

কানেক্টিভিটি অপশনের মধ্যে এই ফোনে ডুয়েল সিম, 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, মাইক্রো-ইউএসবি চার্জিং পোর্ট, ৩.৫ মিমি অডিও জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। এই ফোনের ওজন ২০০ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥