Realme GT 2 Explorer Master Edition স্মার্টফোন ও Realme Notebook Air ল্যাপটপ বাজারে এল, দাম জেনে নিন

Avatar

Published on:

রিয়েলমি গতকাল (১২ জুলাই) হোম মার্কেট চীনে নতুন Realme Notebook Air ল্যাপটপ এবং Buds Air 3 Neo ইয়ারবাডটির সাথে উন্মোচন করেছে তাদের বহু প্রতীক্ষিত Realme GT 2 Explorer Master Edition হ্যান্ডসেটটি। এই হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ফুল-এইচডি+ ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং Qualcomm Snapdragon 8+ Gen 1 প্রসেসর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আবার Realme Notebook Air ল্যাপটটি 11th Generation Intel Core i3 প্রসেসর, ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ডুয়েল স্পিকার সেটআপ সহ এসেছে। চলুন Realme GT 2 Explorer Master Edition ও Realme Notebook Air- এর দাম, ফিচার এবং সকল স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন-এর মূল্য ও লভ্যতা (Realme GT 2 Explorer Master Edition Price and Availability)

চীনের বাজারে রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন ফোনটিকে বর্তমানে ১০০ ইউয়ান (প্রায় ১,২০০ টাকা) জমা দিয়ে বুকিং করা যাবে এবং এটি রিয়েলমি চায়না ওয়েবসাইটের মাধ্যমে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে। এই রিয়েলমি স্মার্টফোনটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪১,৪০০ টাকা)। আবার এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ এবং টপ-এন্ড ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ মডেলগুলির মূল্য যথাক্রমে ৩,৭৯৯ ইউয়ান (প্রায় ৪৪,৯০০ টাকা) এবং ৩,৯৯৯ ইউয়ান (প্রায় ৪৭,৩০০ টাকা)।

উল্লেখ্য, রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশনের ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজ সংস্করণটি শুধুমাত্র হার্ড কেস ওয়াইল্ডারনেস কালার অপশনেই উপলব্ধ। তবে এই ডিভাইসটি আইসল্যান্ড এবং ক্যাঙ্গিয়ান- এই দুটি কালারেও পাওয়া যাবে। আইসল্যান্ড কালার অপশনটি, গ্রাহকরা ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বা ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে বেছে নিতে পারেন। যেখানে, শুধুমাত্র ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ মডেলটি ক্যাঙ্গিয়ান কালার অপশনের সাথে উপলব্ধ রয়েছে।

রিয়েলমি নোটবুক এয়ার-এর মূল্য ও লভ্যতা (Realme Notebook Air Price and Availability)

চীনে রিয়েলমি নোটবুক এয়ার-এর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি ইনবিল্ট স্টোরেজ সংস্করণের দাম ৩,২৯৯ ইউয়ান (প্রায় ৩৯,০০০ টাকা) এবং৮ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ৩,৪৯৯ ইউয়ান (প্রায় ৪১,৪০০ টাকা) নির্ধারণ করা হয়েছে। এটি চীনে রিয়েলমির ওয়েবসাইটে ১০০ ইউয়ান (প্রায় ১,২০০ টাকা)-এর বিনিময়ে বুকিংয়ের জন্য উপলব্ধ ছিল। ল্যাপটপটি এখন প্রি-অর্ডারের জন্য পাওয়া যাচ্ছে। রিয়েলমি নোটবুক এয়ার আইস ব্লু এবং স্কাই গ্রে- এই দুই কালার অপশনে বেছে নেওয়া যাবে। আইস ব্লু মডেলটির ব্যাক প্যানেলে চেকারবোর্ড ডিজাইন দেখতে পাওয়া যাবে।

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন-এর স্পেসিফিকেশন (Realme GT 2 Explorer Master Edition Specifications)

রিয়েলমি জিটি ২ এক্সপ্লোরার মাস্টার এডিশন-এ ফুল-এইচডি+ (১,০৮০x২,৪১২ পিক্সেল) রেজোলিউশন এবং ১২০ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ডিসপ্লে রয়েছে, যা ১,০০০ হার্টজ পর্যন্ত টাচ স্যাম্পলিং রেট, ৯৪.২ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও এবং ১.০৭ বিলিয়ন কালার রিপ্রোডাকশন অফার করে। ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Realme GT 2 Explorer Master Edition-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Realme GT 2 Explorer Master Edition ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে৷ এছাড়া, এটি ৫জি সংযোগের সাথে এসেছে। রিয়েলমি দাবি করেছে, ইউএসবি টাইপ-সি পোর্টের সাহায্যে স্মার্টফোনটি ২৫ মিনিটের মধ্যে সম্পূর্ণ চার্জ হতে পারে।

রিয়েলমি নোটবুক এয়ার-এর স্পেসিফিকেশন (Realme Notebook Air Specifications)

রিয়েলমি নোটবুক এয়ার সর্বাধিক ৪.১ গিগাহার্টজ ফ্রিকোয়েন্সি সহ ইন্টেল কোর আই৩ ১১তম প্রজন্মের প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইন্টেল ইউএইচডি জিপিইউ যুক্ত রয়েছে। এতে স্লিম ডিজাইনের মেটাল বডির সাথে ফ্রোজেন ভিসি লিকুইড কুলিং সিস্টেম পাওয়া যাবে। ল্যাপটপটি প্রি-ইনস্টল করা উইন্ডোজ ১১-এ রান করে। রিয়েলমি নোটবুক এয়ার ডুয়েল-মাইক্রোফোন সহ একটি ডুয়াল-স্পিকার হারমান সেটআপ সহ এসেছে। এই নয়া রিয়েলমি ল্যাপটপের ওয়েবক্যামে ৭২০ পিক্সেল রেজোলিউশনের ভিডিও কল সাপোর্ট করে। এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ একটি ২-ইন-১ পাওয়ার বাটনও রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, রিয়েলমি নোটবুক এয়ার-এর সাথে ৩০ ওয়াট স্মার্ট ফ্ল্যাশ চার্জিং সাপোর্ট এবং ৬৫ ওয়াট ইউএসবি টাইপ-সি চার্জিং অ্যাডাপ্টার মিলবে। সংস্থা দাবি করেছে যে, এই ব্যাটারিটি ১৩.৫ ঘন্টা পর্যন্ত স্থায়ী হবে। ল্যাপটপটি বন্ধ হয়ে গেলে ৩০ মিনিটের মধ্যে ব্যাটারি ৫০ শতাংশ চার্জ করাও যাবে। এছাড়া কানেক্টিভিটি জন্য, Realme Notebook Air ল্যাপটপে ব্লুটুথ ৫.২, ওয়াই-ফাই সাপোর্ট, দুটি ইউএসবি টাইপ-সি ৩.২ জেন ২ পোর্ট, দুটি ইউএসবি টাইপ-এ ৩.২ জেন ১ পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে।

সঙ্গে থাকুন ➥