Realme GT Neo 3 আজ 150W ফাস্ট চার্জিং ও Sony IMX766 ক্যামেরা সেন্সর সহ লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

রিয়েলমি আজ চীনের বাজারে তাদের আপকামিং Realme GT Neo 3 স্মার্টফোনটি লঞ্চ করতে চলেছে৷ এই লঞ্চ ইভেন্টটি সংস্থার চীনা শাখার ওয়েবসাইট এবং মাইক্রো ব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-এ দেখতে পাওয়া যাবে। তবে লঞ্চের আর মাত্র কিছু ঘণ্টা আগে, চীনা স্মার্টফোন ব্র্যান্ডটি ওয়েইবোয় পোস্ট করে Realme GT Neo 3 সম্পর্কে বেশ কিছু নতুন তথ্য প্রকাশ করেছে। রিয়েলমি ঘোষণা করেছে যে, এই বহু প্রতীক্ষিত স্মার্টফোনে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সমর্থন সহ Sony IMX766 প্রাইমারি সেন্সর থাকবে। এছাড়াও, সংস্থা নিশ্চিত করেছে যে, এতে ১২০ ওয়াট রিফ্রেশ রেট সমৃদ্ধ ডিসপ্লে এবং লেটেস্ট MediaTek Dimensity 8100 প্রসেসরটি ব্যবহার করা হবে।

Realme GT Neo 3 লঞ্চ ইভেন্টটি কীভাবে দেখবেন?

রিয়েলমি জিটি নিও ৩ – এর লঞ্চ ইভেন্ট আজ (২২ মার্চ) চীনের স্থানীয় সময় দুপুর ২টায় শুরু হবে (ভারতীয় সময়ে সকাল ১১:৩০)। লঞ্চ ইভেন্টটি কোম্পানির ওয়েবসাইট এবং চীনের মাইক্রো ব্লগিং ওয়েবসাইট ওয়েইবো (Weibo)- এর মাধ্যমে লাইভ স্ট্রিম করা হবে।

রিয়েলমি জিটি নিও ৩-এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme GT Neo 3 Expected Specifications)

রিয়েলমি এখনও পর্যন্ত আসন্ন রিয়েলমি জিটি নিও ৩-এর কয়েকটি স্পেসিফিকেশন নিশ্চিত করেছে। এর মধ্যে রয়েছে একটি নতুন প্রসেসর, আল্ট্রাডার্ট (UltraDart) চার্জিং সাপোর্ট। নতুন প্রোমোশনাল টিজার থেকে জানা যাচ্ছে এই হ্যান্ডসেটটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে সহ আসবে। এই ডিসপ্লেতে থাকবে ১,০০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট এবং এইচডিআর১০+ (HDR10+)-এর সাপোর্ট। এছাড়াও, ব্র্যান্ডটি নতুন রিয়েলমি জিটি নিও ৩-এ লেটেস্ট মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেটের উপস্থিতি নিশ্চিত করেছে৷ এছাড়াও এতে এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ পাওয়া যাবে৷

ক্যমেরার ক্ষেত্রে, Realme GT Neo 3- এর ব্যাক প্যানেলে একটি এলইডি ফ্ল্যাশ সহ ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকতে পারে। সংস্থা জানিয়েছে, এই ইউনিটের মধ্যে প্রাইমারি ক্যামেরা হিসেবে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ একটি সনি আইএমএক্স৭৬৬ সেন্সর দেখতে পাওয়া যাবে। এর পাশাপাশি সেলফির জন্য, এই হ্যান্ডসেটটির সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেন্সর দেওয়া হবে বলে অনুমান করা হচ্ছে।

এছাড়াও, Realme GT Neo 3 ফোনটি মোবাইল গেমারদের জন্য আধুনিক ৪ডি (4D) গেম ভাইব্রেশন ফিচার সহ আসবে এবং এই হ্যান্ডসেটে উন্নত তাপ ব্যবস্থাপনা প্রদানের জন্য ৪,১২৯ মিলিমিটার² ৩ডি (3D) টেম্পারড ভ্যাপার চেম্বার (ভিসি) কুলিং এরিয়া সহ একটি নতুন ‘ডায়মন্ড আইস কোর কুলিং প্লাস’ প্রযুক্তি থাকবে।

উল্লেখ্য, রিয়েলমি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, পাওয়ার ব্যাকআপের জন্য, এই আসন্ন ফোনে লেটেস্ট ১৫০ ওয়াট আল্ট্রাডার্ট ফাস্ট চার্জিং প্রযুক্তি দেওয়া হবে। আবার ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সহ Realme GT Neo 3-এর আরও একটি ভ্যারিয়েন্ট থাকতে পারে বলে আশা করা হচ্ছে। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই আপকামিং ডিভাইসে ব্যবহৃত ১৫০ ওয়াট সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তির সাহায্যে মাত্র ৫ মিনিটের চার্জে প্রায় ৫০ শতাংশ ব্যাটারি চার্জ হয়ে যাবে। এছাড়া অডিওর ক্ষেত্রে, এই রিয়েলমি ফোনে ডলবি অ্যাটমসের সাপোর্ট দেখতে পাওয়া যাবে।

সঙ্গে থাকুন ➥