Realme Narzo 50A Prime ভারতে এন্ট্রি নিচ্ছে 25 এপ্রিল, Realme Pad Mini, Buds Q2s লঞ্চ হচ্ছে 29 এপ্রিল

Avatar

Published on:

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আজ (২১ এপ্রিল) নিশ্চিত করেছে যে, আগামী ২৫ এপ্রিল আপকামিং Realme Narzo 50A Prime স্মার্টফোনটি ভারতীয় বাজারে পা রাখবে। এই নতুন রিয়েলমি ফোনটি গত মাসে ইন্দোনেশিয়ায় Narzo সিরিজের লেটেস্ট মডেল হিসাবে আত্মপ্রকাশ করে। এই হ্যান্ডসেটে ফুল-এইচডি+ ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। এছাড়া ফোনটি ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজও অফার করে। Realme Narzo 50A Prime ছাড়াও, ব্র্যান্ডটি আগামী ২৯ এপ্রিল Realme Pad Mini, Realme Buds Q2s এবং Realme Smart TV X- এই তিনটি নতুন ডিভাইসও লঞ্চ করবে।

ভারতে Realme Narzo 50A Prime-এর লঞ্চের বিবরণ

আগামী ২৫ এপ্রিল দুপুর ১২:৩০ টায় ভারতে রিয়েলমি নার্জো ৫০এ প্রাইম স্মার্টফোনটির লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। এদেশে আত্মপ্রকাশের আগে ফোনটিকে প্রদর্শন করার জন্য রিয়েলমি তাদের সাইটে একটি ডেডিকেটেড ওয়েবপেজ তৈরি করেছে।

ভারতে Realme Pad Mini, Realme Buds Q2s, Realme Smart TV X- এর লঞ্চের বিবরণ

এছাড়াও রিয়েলমি ঘোষণা করেছে যে, তারা শীঘ্রই রিয়েলমি প্যাড মিনি, রিয়েলমি বাডস কিউ২এস এবং রিয়েলমি স্মার্ট টিভি এক্স – এই তিনটি ডিভাইস ভারতের বাজারে নিয়ে আসছে। আগামী ২৯ এপ্রিল দুপুর ১২:৩০ টায় এই ডিভাইসের লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে। ওই দিন রিয়েলমি জিটি ৩ ফোনটিও ভারতের বাজারে পা রাখবে।

ভারতে Realme Narzo 50A Prime- এর সম্ভাব্য মূল্য

ভারতে রিয়েলমি নার্জো ৫০এ প্রাইম- এর দাম ১৫,০০০ টাকার মধ্যেই রাখা হবে বলে মনে করা হচ্ছে। যদিও ইন্দোনেশিয়ায় এই ফোনটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটি ১৯,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ১০,৬০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছিল এবং টপ-এন্ড ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ সংস্করণটির দাম রাখা হয় ২১,৯৯,০০০ রুপিয়াহ (প্রায় ১১,৭০০ টাকা)। রিয়েলমি নার্জো ৫০এ প্রাইম-এর এই দুটি ভ্যারিয়েন্টই ভারতীয় বাজারে আসবে বলে অনুমান করা হচ্ছে।

Realme Narzo 50A Prime-এর স্পেসিফিকেশন

Realme Narzo 50A Prime-এর ভারতীয় সংস্করণটি ইন্দোনেশিয়ার ভ্যারিয়েন্টটির মতো হবে বলেই আশা করা হচ্ছে। ইন্দোনেশিয়ান মডেলে আছে ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ডিসপ্লে, যা ৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। এই ডিভাইসটি ইউনিসক টি ৬১২ প্রসেসর দ্বারা চালিত। এতে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ফোনের স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানোও সম্ভব।

ফটোগ্রাফির জন্য, Realme Narzo 50A Prime-এর ব্যাক প্যানেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আছে, যার মধ্যে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাথমিক সেন্সর, একটি মনোক্রোম পোর্ট্রেট সেন্সর এবং একটি ম্যাক্রো শ্যুটার উপস্থিত। ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এই হ্যান্ডসেটের কানেক্টিভিটি অপশনগুলির মধ্যে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস/ এ-জিপিএস এবং একটি ইউএসবি-সি পোর্ট। Realme Narzo 50A Prime সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে এবং এতে ১৮ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

Realme Pad Mini এবং Realme Buds Q2s- এর মূল্য

চলতি মাসের শুরুতে ফিলিপাইনে লঞ্চ হওয়া রিয়েলমি প্যাড মিনির ৩ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ সংস্করণের দাম রাখা হয় ৯,৯৯০ ফিলিপাইন পেসো (প্রায় ১৪,৫০০ টাকা)। আবার টপ-এন্ড ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটি ১১,৯৯০ ফিলিপাইন পেসো (প্রায় ১৭,৪০০ টাকা) মূল্যে লঞ্চ হয়। অন্যদিকে, রিয়েলমি বাডস কিউ২এস গত মাসে চীনের বাজারে ১৪৯ ইউয়ান (প্রায় ১,৭০০ টাকা) দামে উন্মোচিত হয়।

Realme Pad Mini-এর স্পেসিফিকেশন

ফিলিপাইনে লঞ্চ হওয়া Realme Pad Mini-এ ৮.৭ ইঞ্চির (১,৩৪০ x৮০০ পিক্সেল) ডিসপ্লে সহ এসেছে। এটি ইউনিসক টি৬১৬ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত। ফোনটি ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক ৬৪ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ সহ এসেছে। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এই ট্যাবলেটের স্টোরেজ ১ টিবি পর্যন্ত সম্প্রসারণ করা সম্ভব।

Realme Pad Mini ট্যাবলেটটির রিয়ার প্যানেলে একটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর এবং সামনে একটি ৫ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর বর্তমান। এই ট্যাবটি ডুয়েল স্টেরিও স্পিকার সহ এসেছে এবং এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ শক্তিশালী ৬,৪০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। Realme Pad Mini অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেমে রান করে।

Realme Buds Q2s-এর স্পেসিফিকেশন

গত মাসে Realme Buds Q2s ১০ মিলিমিটার ড্রাইভার, ডলবি অ্যাটমস সাপোর্ট এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) দ্বারা চালিত এনভারনমেন্টাল নয়েজ ক্যান্সলেশন (ENC) ফিচার সহ চীনে আত্মপ্রকাশ করেছে। ইয়ারবাডটি ৮৮এমএস আল্ট্রা লো-লেটেন্সি মোড বহন করে। Realme Buds Q2s-এর চার্জিং কেসের মাধ্যমে মোট ৩০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ পাওয়া যাবে দাবি করা হয়েছে। আবার বাড দুটি একবার চার্জে সাত ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করে।

Realme Smart TV X-এর সম্ভাব্য স্পেসিফিকেশন

Realme Smart TV X একটি ক্রোমা বুস্ট পিকচার ইঞ্জিন এবং মালি-জি৩১ এমপি২ (Mali-G31 MP2) জিপিইউ যুক্ত কোয়াড-কোর মিডিয়াটেক প্রসেসর সহ আসবে বলে শোনা যাচ্ছে। এই টিভিতে এইচডিআর ১০ সাপোর্ট করবে এবং এতে পাতলা বেজেল দেখতে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥