Redmi 10 5G সল্প দামে 50 মেগাপিক্সেল ক্যামেরা ও 90Hz ডিসপ্লে সহ লঞ্চ হল

Avatar

Published on:

redmi-10-5g-launched-price-indonesia-thailand-specifications-features

Redmi 10 5G আজ একপ্রকার চুপিচুপি বাজারে লঞ্চ হল। এই এন্ট্রি লেভেল ফোনের দাম শুরু হয়েছে প্রায় ১৪,০০০ টাকা থেকে। আপাতত ফোনটি থাইল্যান্ড, ইন্দোনেশিয়ার মতো দেশে লঞ্চ হয়েছে। Redmi 10 5G ফোনে আছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে ও ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আবার ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ও ৫০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন Redmi 10 5G ফোনের দাম ও সমস্ত স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রেডমি ১০ ৫জি দাম ও লভ্যতা (Redmi 10 5G Price and Availability)

রেডমি ১০ ৫জি ফোনের ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২৬৯৯০০ ইন্দোনেশিয়ান রুপিয়া (প্রায় ১৪,৩০০ টাকা)। আবার‌ এর ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য রাখা হয়েছে ২৮৯৯০০ ইন্দোনেশিয়ান রুপিয়া (প্রায় ১৫,৪০০ টাকা)। রেডমি ১০ ৫জি অরোরা গ্রীন, ক্রোম সিলভার ও গ্রাফাইট গ্রে কালারে এসেছে।

রেডমি ১০ ৫জি স্পেসিফিকেশন ও ফিচার (Redmi 10 5G Specifications, Features)

রেডমি ১০ ৫জি ফোনে আছে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২০৪৮ পিক্সেল) আইপিএস এলসিডি, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট ও কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন সহ এসেছে। পারফরম্যান্সের জন্য এতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। রেডমি ১০ ৫জি ৬ জিবি পর্যন্ত র‌্যাম (LPDDR4X) ও ১২৮ জিবি স্টোরেজ (UFS 2.2) সহ এসেছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ বেসড এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে রান করবে।

ফটোগ্রাফির জন্য Redmi 10 5G ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৫০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। যদিও রিটেল বক্সে ২২.৫ ওয়াট চার্জার দেওয়া হবে। সিকিউরিটির জন্য Redmi 10 5G ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। আবার কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক। ফোনটির ওজন ২০০ গ্রাম।

সঙ্গে থাকুন ➥