Redmi K40 সিরিজে থাকবে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর

Avatar

Published on:

নতুন প্রযুক্তি বা ফিচারযুক্ত স্মার্টফোন বাজারে আনার বিষয়ে বেশ সক্রিয় Xiaomi। বিগত কয়েক বছরে এই জনপ্রিয় চীনা সংস্থাটি তার প্রোডাক্ট পোর্টফোলিও অনেকটাই প্রসারিত করেছে, কিন্তু স্মার্টফোন বিভাগের ওপর থেকে একবারের জন্যেও তারা ফোকাস সরায়নি। চলতি বছরে সংস্থাটি তার ‘Redmi’ বা ‘Mi’ ব্র্যান্ডনেমের অধীনে বেশ কয়েকটি নতুন ফোন বাজারে এনেছে। এমনকি গত ২৭শে অক্টোবর লঞ্চ হয়েছে K সিরিজের নতুন ফোন Redmi K30S। তবে নতুন ফোন ভূমিষ্ঠ হতে না হতেই K30 এর পরবর্তী সিরিজ Redmi K40 সম্পর্কে তথ্য সামনে আসলো।

MyDrivers এর রিপোর্ট অনুযায়ী, চলতি বছরের চতুর্থ ত্রৈমাসিকে অর্থাৎ ডিসেম্বরের শেষদিকে Redmi K40 সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে পারে। আবার গ্লোবাল মার্কেটে সিরিজটি উপলব্ধ হবে আগামী বছরের শুরুতে। এখনো পর্যন্ত সংস্থাটি এই সিরিজের বিষয়ে কোনো বিবৃতি দেয়নি। তবে M2011K2C মডেল নম্বরযুক্ত একটি Redmi স্মার্টফোনকে আজ নেটওর্য়াক অ্যাক্সেস সার্টিফিকেশন ওয়েবসাইটে দেখা গেছে। অনেকেই মনে করছেন, ওই ফোনটি Redmi-র পরবর্তী K40 সিরিজের ফোন হতে পারে।

ইতিমধ্যেই সম্ভাব্য ‘K40’ সিরিজ এবং তার ফিচার সম্পর্কে বেশ জল্পনা শুরু হয়েছে। বলা হচ্ছে আসন্ন ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭৫ চিপসেট থাকবে। যেটি আর কিছুদিনের মধ্যেই বাজারে আসবে।

যেহেতু, শাওমি পূর্ববর্তী ‘Redmi K’ সিরিজের ফোনগুলিতে লেটেস্ট কোয়ালকম চিপসেট ব্যবহার করেছে, ফলে পরবর্তী Redmi K40 সিরিজে স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর থাকা অস্বাভাবিক কিছু নয়। Redmi K30 সিরিজের ফোনগুলিতেও আমরা লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেট ব্যবহার হতে দেখেছি, তাই আসন্ন ‘K40’ সিরিজে দ্রুতগতি সম্পন্ন স্ন্যাপড্রাগন ৮৭৫ প্রসেসর এবং একাধিক নতুন ফিচার থাকবে এমনটা আশা করাই যায়।

এর আগের একটি রিপোর্টে বলা হয়েছিল, Redmi K40 ফোনে SM7350 মডেল নম্বর যুক্ত কোয়ালকম প্রসেসর থাকবে, যেটি স্ন্যাপড্রাগন ৭৭৫ প্রসেসর হতে পারে। আবার Redmi K40 Pro ফোনে ব্যবহার করা হবে SM8350 মডেল নম্বরের প্রসেসর, যেটি হবে স্ন্যাপড্রাগন ৮৭৫।

সঙ্গে থাকুন ➥