ভাবা যায়! Redmi K50 সিরিজে Qualcomm ও MediaTek-এর চার-চারটে ফ্ল্যাগশিপ প্রসেসর থাকবে

Avatar

Published on:

রেডমির পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ হবে Redmi K50। সংস্থা কিছু না বললেও বিভিন্ন মহল থেকে পাওয়া খবর অনুযায়ী, এই সিরিজের অধীনে চারটি মডেল আসতে পারে। তার মধ্যে থাকবে Redmi K50, Redmi K50 Game Edition, K50 Pro, ও K50 Pro+। আর প্রতি বছরের মতো এবারও বিশ্বের বিভিন্ন প্রান্তে আলাদা নামে আত্মপ্রকাশ ঘটবে ডিভাইসগুলির। Redmi K50 সিরিজের প্রসেসর নিয়ে একটি রিপোর্ট এখন সামনে এসেছে, যা স্মার্টফোনপ্রেমীদের উদ্দীপনা বাড়ানোর জন্য যথেষ্ট।

Redmi K50 সিরিজের প্রতিটি মডেলে আলাদা আলাদা প্রসেসর দেওয়া হবে – Snapdragon 870, Snapdragon 8 Gen 1, Dimensity 7000, এবং Dimensity 9000। কী নেই সেখানে? একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন সিরিজেই এতগুলো বৈচিত্র্যময় পাওয়ারফুল চিপসেটের উপস্থিতি! এক জনপ্রিয় চাইনিজ টিপস্টার ওয়েইবো (চিনের মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম) সাইটে Redmi K50 সিরিজ এক কমপ্লিট রেঞ্জের প্রসেসর ব্যবহার করবে লিখে তথ্যটি শেয়ার করেছে।

উল্লেখ্য, পূর্বে Redmi K40-এ Snapdragon 870 প্রসেসর ব্যবহার করা হয়েছিল। কিন্তু বাকি চিপগুলি একদম নতুন এবং এখনও কোনও স্মার্টফোনে দেখা যায়নি। Snapdragon 870-এর কথা বললে, এটি ফ্ল্যাগশিপ গ্রেডের চিপ। বৈশিষ্ট্য Snapdragon 865-এর মতোই। Snapdragon 888-এর বিকল্প হিসেবেই প্রসেসরটি বাজারে ছাড়া হয়েছে।

অন্য দিকে, Snapdragon 888-এর আপগ্রেড ভার্সন Snapdragon 8 Gen 1। আশা করা যায় যে, পারফরম্যান্সের নিরিখে এই ট্রু ফ্ল্যাগশিপ প্রসেসর ছাপিয়ে যাবে অন্যান্যদের। প্রসঙ্গত, প্রথমে এই প্রসেসরের নাম Snapdragon 898 হবে বলে মনে করা হয়েছিল।

এবার MediaTek ক্যাম্পে আসা যাক। Snapdragon 8 Gen 1-এর সঙ্গে সমানে টক্কর চলবে সংস্থাটির সবচেয়ে পাওয়ারফুল প্রসেসর Dimensity 9000-এর। AnTuTu-এর বেঞ্চমার্ক টেস্টিংয়ে এই প্রসেসরের স্কোর ৭,৫০,০০০-এর আশেপাশে, যা Snapdragon 870-এর চেয়ে বেশি। কিন্তু Snapdragon 888-এর চেয়ে কম। অন্যদিকে Dimensity 7000 প্রসেসরটি Dimensity 9000-এর ডাউনগ্রেড ভার্সন হবে বলেই ধরে নেওয়া যায়।

Redmi K50 সিরিজের স্পেসিফিকেশনগুলি এখনও অজানা। তবে ধরে নেওয়া যায় সে Redmi K50 Pro ও K50 Pro+ হাই-এন্ড AMOLED (অ্যামোলেড) E5 ডিসপ্লে, হাই-রিফ্রেশ রেট, এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সঙ্গে আসবে।

সঙ্গে থাকুন ➥