Redmi Note 10 সিরিজে থাকবে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, রিটেল বক্স হাতে ছবি টুইট মনু-র

Avatar

Published on:

আর মাত্র ৬ দিনের অপেক্ষা! তারপরেই বাজারে পা রাখবে নতুন Redmi Note 10 সিরিজ। আশা করা হচ্ছে, গতবারের মতই এবারেও Xiaomi, তার Redmi Note সিরিজের অধীনে তিনটি স্মার্টফোন (Redmi Note 10, Note 10 Pro এবং Note 10 Pro Max) লঞ্চ করবে। সেক্ষেত্রে লঞ্চের একেবারে দোরগোড়ায় পৌঁছে, চীনা টেক জায়ান্ট সংস্থাটি আসন্ন বাজেট স্মার্টফোনগুলির মূল স্পেসিফিকেশন বা ফিচারগুলি প্রকাশ করতে শুরু করেছে। এর মধ্যে সর্বশেষ যে টিজারটি সামনে এসেছে, তাতে Redmi Note 10 হ্যান্ডসেটের রিটেল বক্সটি টিজ করেছেন শাওমি ইন্ডিয়ার সিইও মনু কুমার জৈন। আপাত দৃষ্টিতে ওই রিটেল বক্সটি তেমন স্পষ্টভাবে প্রদর্শিত না হলেও, আসন্ন ডিভাইসগুলির মূল ক্যামেরা স্পেসিফিকেশন জনসমক্ষে ফাঁস করেছেন মনু।

আজ কয়েক ঘণ্টা আগে মনু কুমার #MadeInIndia হ্যাশট্যাগ ব্যবহার করে রিটেল বক্স হাতে একটি ছবি টুইটারে পোস্ট করেছেন, যেখানে তিনি জানিয়েছেন যে, আসন্ন Redmi Note 10 সিরিজে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারী রিয়ার ক্যামেরা থাকবে। তাছাড়া উক্ত বক্সে দৃশ্যমান অরেঞ্জ গ্রেডিয়েন্ট রঙের Note 10 হ্যান্ডসেটটি দেখে মনে হচ্ছে এতে হোল-পাঞ্চ ডিসপ্লে থাকবে।

https://twitter.com/manukumarjain/status/1365159818298761216?s=20

এই প্রসঙ্গে বলে রাখি, দিন চারেক আগে ঠিক এমনই একটি রিটেল বক্সের ছবি নেটদুনিয়ায় ফাঁস হয়েছিল, যার সাথে শাওমি ইন্ডিয়ার সিইও-র সামনে আনা বক্সের বেশ মিল রয়েছে। তবে ওই সম্ভাব্য রিটেল বক্সটিতে সবুজ রঙের ডিভাইস প্রদর্শিত হয়েছে যার রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইন, মনুর পোস্ট করা বক্সের ফোনের ডিজাইনের থেকে অনেকটাই আলাদা। সেক্ষেত্রে ওই ফাঁস হওয়া ফোনটিকে এই সিরিজের বেস মডেল, রেডমি নোট ১০ বলে দাবি করা হয়েছে, যাতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারী ক্যামেরা থাকতে পারে।

এদিকে, অনেকেই ধারণা করছেন যে আসন্ন সিরিজের সবচেয়ে শক্তিশালী মডেল অর্থাৎ Redmi Note 10 Pro Max ফোনটিতেই কেবল ১০৮ মেগাপিক্সেলের সেন্সর থাকবে, যেখানে Pro সংস্করণটিতে ৬৪ মেগাপিক্সেল রিয়ার প্রাইমারী ক্যামেরা দেখা যেতে পারে। তাছাড়া এই ডিভাইসগুলিতে স্ন্যাপড্রাগন ৭৩২জি ও স্ন্যাপড্রাগন ৭৬৮জি প্রসেসর ব্যবহার করা হতে পারে বলে আশা করা হচ্ছে। তদুপরি ফোনগুলি ৪ জিবি/৬ জিবি/৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥