HomeMobilesRedmi Note 14 Pro: ক্যামেরা ও ডিজাইনে থাকবে চমক, শীঘ্রই আসছে রেডমি নোট 14 সিরিজ

Redmi Note 14 Pro: ক্যামেরা ও ডিজাইনে থাকবে চমক, শীঘ্রই আসছে রেডমি নোট 14 সিরিজ

শাওমি (Xiaomi) প্রতি বছরই তাদের Redmi Note লাইনআপে নতুন স্মার্টফোন যুক্ত করে থাকে। গতবছর সেপ্টেম্বরে Redmi Note 13 সিরিজের ফোনগুলি লঞ্চ করার পরে কোম্পানি ইতিমধ্যেই তার উত্তরসূরি, Redmi Note 14 সিরিজের ওপর কাজ শুরু করে দিয়েছে৷ আর এখন এক সুপরিচিত টিপস্টারের সৌজন্যে এই আসন্ন সিরিজের স্মার্টফোন সম্পর্কে কিছু প্রাথমিক তথ্য প্রকাশ্যে এসেছে। তার মতে, Redmi Note 14 সিরিজের মূল ফোকাস ক্যামেরার ক্ষমতা এবং একটি মসৃণ ডিজাইনের ওপর থাকতে পারে। আসুন এবিষয়ে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

সামনে এল Redmi Note 14 সিরিজের হ্যান্ডসেটের প্রধান বৈশিষ্ট্য

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন চীনা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে একটি পোস্ট করে জানিয়েছেন যে রেডমি নোট ১৪ লাইনআপের একটি ফোনে ১.৫কে উচ্চ-রেজোলিউশনের অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে এবং এটি উচ্চ রিফ্রেশ রেটও অফার করবে ৷ ফোনটি কোয়ালকম (Qualcomm)-এর SM7635 চিপসেট দ্বারা চালিত হবে, যা বাণিজ্যিকভাবে স্ন্যাপড্রাগন ৭এস জেন ৩ নামে পরিচিত।

যদিও, টিপস্টার স্পষ্টভাবে ডিভাইসটির নাম প্রকাশ করেননি, তবে স্পেসিফিকেশনের ওপর ভিত্তি করে, এটিকে রেডমি নোট ১৪ প্রো বলে মনে করা হচ্ছে, যা স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসরে চালিত রেডমি নোট ১৩ প্রো ফোনের উত্তরসূরি হবে। টিপস্টার আসন্ন হ্যান্ডসেটে ৫,০০০ এমইএইচ বা তারও বেশি ক্ষমতাসম্পন্ন একটি দীর্ঘস্থায়ী ব্যাটারি থাকবে বলে ইঙ্গিত দিয়েছেন।

জানিয়ে রাখি, Redmi Note 14 সিরিজের প্রাথমিক লঞ্চের তারিখটি এখনও জানা যায়নি। তবে শাওমির আগের লঞ্চ স্ট্র্যাটিজিগুলি বিবেচনা করে, Redmi Note 14 Pro এবং সিরিজের অন্য একটি মডেল চলতি বছরের শরৎকালে চীনের বাজারে লঞ্চ হতে পারে। তবে এই ডিভাইসগুলি হাতে পাওয়ার জন্য গ্লোবাল মার্কেটের রেডমি অনুরাগীদের আগামী বছর পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তবে এটা মনে রাখবেন যে, এই তথ্যগুলি অনানুষ্ঠানিক সূত্র থেকে সামনে এসেছে এবং শাওমি এখনও Redmi Note 14 সিরিজ সম্পর্কে কোনও তথ্য নিশ্চিত করেনি। তাই আসন্ন স্মার্টফোনগুলির সম্পর্কে সুস্পষ্টভাবে জানতে অফিসিয়াল ঘোষণা বা আরও রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে।

RELATED ARTICLES

আরও পড়ুন