ভারতীয় Redmi ও Mi স্মার্ট টিভি ব্যবহারকারীদের জন্য সুখবর, পাবেন এই বিশেষ সুবিধা

Avatar

Published on:

এবার নিজেদের টেলিভিশনেই অ্যালেক্সা অ্যাপের সুবিধা পাবেন ভারতীয় Xiaomi ব্র্যান্ডের স্মার্ট টিভি ব্যবহারকারীরা। এই কোম্পানির টেলিভিশনগুলি প্যাচওয়াল আকারে বিভিন্ন সফ্টওয়্যার এক্সপেরিয়েন্স অফার করে। কোম্পানি নিয়মিতই অত্যাধুনিক ফিচারের সাথে তাদের টিভিগুলি আপডেট করে চলেছে। সেই ধারা বজায় রেখে এখন সংস্থার সিস্টার ব্র্যান্ড Mi এবং Redmi একটি নতুন সিস্টেম তাদের টিভিগুলির জন্য রোল আউট করতে শুরু করেছে।

এখানে বলে রাখা ভালো, ভারতে শাওমি কোম্পানীর সমস্ত টিভি প্যাচওয়াল কন্টেন্ট অ্যাগ্রিগেশন পরিষেবা সহ অ্যান্ড্রয়েড সিস্টেমে রান করে। সুতরাং, স্বাভাবিকভাবেই এগুলি গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্টের সাথে আসে। তবে এবার সংস্থাটি তাদের নির্বাচিত টিভি মডেলগুলিতে ‘ওয়ার্কস উইথ অ্যালেক্সা’ অ্যাপের সাপোর্ট দেবে। ফলে ব্যবহারকারীরা তাদের টেলিভিশনের মাধ্যমে অ্যামাজন অ্যালেক্সা (Alexa) অ্যাপ্লিকেশনটি নিয়ন্ত্রণ করতে সক্ষম হবেন।

একটি সফটওয়্যার আপডেটের মাধ্যমে উপরোক্ত অ্যাপটি বর্তমানে Redmi Smart TV X series এবং Mi QLED TV 4K 55 টিভিতে ব্যবহার করা যাবে। নতুন এই আপডেটের বিল্ড নম্বর হল আর২১.১০.২৯.৩২৬১।

অ্যালেক্সা অ্যাপ্লিকেশনের পাশাপাশি সিকিউরিটি প্যাচ লেভেলও থাকবে নতুন এই আপডেটে। Xiaomi India টেলিভিশন বিভাগের প্রধান সুদীপ সাহু (Sudeep Sahu) সফটওয়্যার আপডেট সংক্রান্ত ঘোষণাটি করেছেন। তিনি জানান, ধীরে ধীরে ব্যাচ ধরে নতুন এই আপডেটটি রোল আউট হবে।

সঙ্গে থাকুন ➥