ইন্টেলের লেটেস্ট প্রসেসর সহ লঞ্চ হল RedmiBook Pro 14 ও RedmiBook Pro 15 ল্যাপটপ

Avatar

Published on:

গতকাল, রেডমি (Redmi) ফ্ল্যাগশিপ কিলার Redmi K40 সিরিজের তিনটি স্মার্টফোনের সাথে RedmiBook Pro ল্যাপটপের ১৪ ইঞ্চি এবং ১৫ ইঞ্চি ভ্যারিয়েন্ট চীনে লঞ্চ করেছে। এই দুই স্ক্রিন সাইজে রেডমি রিলিজ করেছে মোট ছ’টি (৩+৩) ল্যাপটপ মডেল। এই ল্যাপটপগুলির প্রত্যেকটি  Intel 11th Gen Tiger Lake প্রসেসর (কোর i5/i7) প্রসেসরের সাথে এসেছে।

RedmiBook Pro 14 স্পেসিফিকেশন ও ফিচার

এই ল্যাপটপে পাবেন TUV Rheinaland সার্টিফায়েড ১৬:১০ আসপেক্ট অনুপাতের ১৪ ইঞ্চি 2.5K ডিসপ্লে। এর রেজোলিউশন ২৫৬০x১৪৪০ এবং স্ক্রিন-বডি অনুপাত ৮৮.২%, ভিউয়িং এঙ্গেল ১৭৮॰, সর্বোচ্চ ব্রাইটনেস ৩০০ নিটস। ল্যাপটপে রয়েছে একাদশ জেনারেশন কোর i5-1135G7 এবং কোর i7-1165G7 প্রসেসর। সাথে থাকবে ইন্টেলের Xe ইন্টিগ্রেটেড গ্রাফিক্স অথবা এনভিডিয়ার GeForce MX450 জিপিইউ। রেডমিবুক প্রো ১৪-র তিনটি ভ্যারিয়েন্টেই ১৬ জিবি DDR4 র‌্যাম এবং ৫১২ জিবি PCIe এসএসডি স্টোরেজ উপলব্ধ।

এই ল্যাপটপের অন্যান্য ফিচারের মধ্যে আছে ৫৬Whr ব্যাটারি, ৬৫W ইউএসবি টাইপ-সি অ্যাডাপ্টার, ডিটিএস অডিও সাপোর্টেড ৪W স্পিকার, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ব্যাকলিট কিবোর্ড, এবং মাইক্রোসফ্ট অফিস স্টুডেন্ট এডিশন প্রিইনস্টলড।

RedmiBook Pro 14 দাম

কনফিগারেশন অনুযায়ী ল্যাপটপের তিনটি ভ্যারিয়েন্টের দাম নিম্নরূপ

কোর-i5 + ইন্টেল Xe গ্রাফিক্স- ৪,৪৯৯ ইউয়ান (প্রায় ৫০,৭৮৩ টাকা)
কোর-i5 + এনভিডিয়া MX450 গ্রাফিক্স- ৫,২৯৯ ইউয়ান (প্রায় ৫৯,৮১৪)
কোর-i7 + এনভিডিয়া MX450 গ্রাফিক্স- ৫,৯৯৯ ইউয়ান (প্রায় ৬৩,২০০ টাকা)

RedmiBook Pro 15 স্পেসিফিকেশন ও ফিচার

এই ল্যাপটপে রয়েছে ৩২০০x২০০০ পিক্সেল রেজোলিউশনের ১৫ ইঞ্চি 3.2K ডিসপ্লে। যা ২৪২ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৮৯.২%স্ক্রিন-বডি অনুপাত এবং ৯০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট অফার করবে। এই ল্যাপটপে পাবেন একাদশ জেনারেশন কোর i5-11300H এবং কোর i7-11370H প্রসেসর। সাথে থাকবে ইন্টেলের Xe ইন্টিগ্রেটেড গ্রাফিক্স অথবা এনভিডিয়ার GeForce MX450 জিপিইউ। রেডমিবুক প্রো ১৫-র তিনটি ভ্যারিয়েন্টেই মিলবে ১৬ জিবি DDR4 র‌্যাম এবং ৫১২ জিবি PCIe এসএসডি স্টোরেজ।

RedmiBook Pro 14 এবং 15 ল্যাপটপের মধ্যে বড়ো পার্থক্য দ্বিতীয়টির ব্যাটারি ব্যাকআপে। RedmiBook Pro 15 ল্যাপটপে আছে ৭০Whr ব্যাটারি এবং এটি ১০০W ইউএসবি-সি চার্জিং অ্যাডাপ্টার। এর অন্যান্য বৈশিষ্ট্যগুলি ১৪ ইঞ্চি স্ক্রিন ভ্যারিয়েন্টের মতোনই রাখা হয়েছে।

RedmiBook Pro 15 দাম

কনফিগারেশন অনুযায়ী ল্যাপটপের তিনটি ভ্যারিয়েন্টের দাম নিম্নরূপ

কোর-i5 + ইন্টেল Xe গ্রাফিক্স- ৪,৯৯৯ ইউয়ান (প্রায় ৫৬,৪২৭ টাকা)
কোর-i5 + এনভিডিয়া MX450 গ্রাফিক্স- ৫,৪৯৯ ইউয়ান (প্রায় ৬২,০৭১ টাকা)
কোর-i7 + এনভিডিয়া MX450 গ্রাফিক্স- ৬,২৯৯ ইউয়ান (প্রায় ৭১,১০১ টাকা)

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥