Samsung Galaxy A04 লঞ্চ হল পাওয়ারফুল ব্যাটারি ও 50 মেগাপিক্সেল ক্যামেরার সাথে, দাম কত

Avatar

Published on:

Samsung Galaxy A04 launched with Exynos 850 processor

আজ অর্থাৎ ২৪শে আগস্ট একপ্রকার চুপিসারেই Samsung তাদের একটি লেটেস্ট এন্ট্রি-লেভেল স্মার্টফোনকে গ্লোবাল মার্কেটে উন্মোচন করলো। নবাগত Samsung Galaxy A04 একটি HD+ রেজোলিউশনের ইনফিনিটি-ভি ডিজাইনের ডিসপ্লে সহযোগে এসেছে। এছাড়া এতে – ৩ জিবি পর্যন্ত র‌্যাম, সর্বোচ্চ ১২৮ জিবি রম, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি পাওয়া যাবে। এছাড়া আলোচ্য ডিভাইসে সংস্থার নিজস্ব এক্সিনস ৮৫০ চিপসেট ব্যবহার করা হয়েছে। যদিও সংস্থাটি এখনো প্রসেসরের নাম আড়ালেই রেখেছে। প্রসঙ্গত, A-সিরিজের অধীনস্ত এই নয়া স্মার্টফোনটি গত ফেব্রুয়ারিতে আগত Galaxy A03-এর উত্তরসূরি হিসাবে আত্মপ্রকাশ করেছে। এক্ষেত্রে উত্তরসূরি ও পূর্বসূরি উভয়ের বাহ্যিক ডিজাইন প্রায় অনুরূপ। তবে রিয়ার প্যানেলের ক্ষেত্রে সামান্য ডিজাইন-গত ফারাক নজরে পড়বে। চলুন Samsung Galaxy A04 স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক এবার।

স্যামসাং গ্যালাক্সি এ০৪ -এর দাম (Samsung Galaxy A04 price)

স্যামসাং গ্যালাক্সি এ০৪ স্মার্টফোনের দামের বিশদ এখনো প্রকাশ্যে আনা হয়নি। তবে সংস্থার ওয়েবসাইটে এটিকে – ব্ল্যাক, গ্রীন, হোয়াইট এবং কপার কালার ভ্যারিয়েন্টে তালিকাভুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত, পূর্বসূরি স্যামসাং গ্যালাক্সি এ০৩ স্মার্টফোনকে চলতি বছরে ব্ল্যাক, ব্লু এবং রেড কালারে অপশনের সাথে মাত্র ১০,৪৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে ভারতে অফিসিয়াল করা হয়েছিল। ফলে উত্তরসূরিটিও প্রায় অনুরূপ প্রাইজ ট্যাগের সাথে আসবে বলেই আমাদের অনুমান।

স্যামসাং গ্যালাক্সি এ০৪ -এর স্পেসিফিকেশন (Samsung Galaxy A04 specifications)

সদ্য লঞ্চের মুখ দেখা স্যামসাং গ্যালাক্সি এ০৪, অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৪.১ (One UI Core 4.1) কাস্টম স্কিন দ্বারা চালিত। এতে একটি ৬.৫-ইঞ্চি এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ইনফিনিটি-ভি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিভাইসটিতে একটি নামহীন অক্টা-কোর চিপসেট ব্যবহার করা হয়েছে। মনে করা হচ্ছে এটি সংস্থার নিজস্ব এক্সিনস ৮৫০ প্রসেসর হতে পারে। স্টোরেজ হিসাবে উক্ত স্মার্টফোনে, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত রম বর্তমান। তবে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। প্রসঙ্গত, আলোচ্য হ্যান্ডসেটের র‍্যাম এবং স্টোরেজ ভ্যারিয়েন্ট আঞ্চলিক বাজার অনুসারে স্বতন্ত্র হতে পারে বলে জানিয়েছে স্যামসাং।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A04 স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং এফ/২.৪ অ্যাপারচার সহ ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। আর সেলফি এবং ভিডিও চ্যাটের জন্য ডিভাইসের সামনে এফ/২.২ অ্যাপারচার সহ একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। ফোনটির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – 4G LTE, ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.০ এবং জিপিএস / এ-জিপিএস৷ পরিশেষে Samsung Galaxy A04 -এ একটি ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

সঙ্গে থাকুন ➥