উপর থেকে পড়লেও ভাঙবেনা, লঞ্চ হল Samsung Galaxy XCover 5 রাগড্ ফোন

Avatar

Published on:

গত কয়েক সপ্তাহ ধরে স্পেসিফিকেশন লিক হওয়ার পর অবশেষে লঞ্চ হল Samsung Galaxy XCover 5। এই রাগড্ (Rugged) ফোনটি ২০১৭ সালে লঞ্চ হাওয়া গ্যালাক্সি এক্সকভার ৪ এর আপগ্রেড ভার্সন। আপাতত একে ব্রিটেনে লঞ্চ করা হয়েছে। Samsung Galaxy XCover 5 ফোনটি মিলিটারি স্ট্যান্ডার্ড সার্টিফিকেশন (Military standard certification MIL-STD 810H) প্রাপ্ত। যার ফলে ১.৫ মিটার পর্যন্ত উঁচু থেকে পড়লেও ফোনটি ভাঙবেনা বা নষ্ট হবেনা। আবার এটি আইপি৬৮ রেটিং প্রাপ্ত হওয়ায় জল ও ধুলো প্রতিরোধ করবে (মিষ্টি জলে ১.৫ মিটার গভীরতায় ৩০ মিনিট পর্যন্ত)। আসুন এই ফোনের সমস্ত ফিচার ও দাম জেনে নিই।

Samsung Galaxy XCover 5 এর দাম

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৫ এর দাম রাখা হয়েছে ৩২৯ পাউন্ড (প্রায় ৩৩,২০০ টাকা)। ফোনটি ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ সহ এসেছে। গ্রাফাইট ব্ল্যাক কালারে আসা এই রাগড্ ফোনটি শীঘ্রই এশিয়া ও অন্যান্য মার্কেটে উপলব্ধ হবে।

Samsung Galaxy XCover 5 এর স্পেসিফিকেশন, ফিচার

স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৫ সেইসমস্ত মানুষদের কথা ভেবে আনা হয়েছে যারা কারখানায় বা ক্ষেতে কাজ করে। এই ফোনে আছে ৫.৩ ইঞ্চি এইচডি প্লাস টিএফটি ডিসপ্লে। এই ডিসপ্লের রেজোলিউশন ১৬০০ x ৭২০ এবং আসপেক্ট রেশিও ১৬:৯। ডিসপ্লের প্রটেকশনের জন্য এই ফোনে কি ব্যবহার করা হয়েছে তা স্যামসাং না জানালেও, আগের একটি রিপোর্টে বলা হয়েছিল এতে কর্নিং গরিলা গ্লাস ৬ থাকবে।

আবার Samsung Galaxy XCover 5 ফোনে ব্যবহার করা হয়েছে এক্সিনস ৮৫০ প্রসেসর। সাথে আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।  মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বৃদ্ধি করা যাবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড ওয়ানইউআই ৩.১ ইন্টারফেসে চলবে। ফোনটির পিছনে এফ/১.৮ অ্যাপারচার সহ ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও সামনে এফ/২.২ অ্যাপারচার সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

এই ফোনটি ৩,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। এর সাথে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জিংয়ের জন্য এতে আছে ইউএসবি টাইপ সি পোর্ট ও POGO পিন। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে আছে 4G LTE, ব্লুটুথ ৫.০, ৫ গিগাহার্টজ ওয়াইফাই, জিপিএস, ৩.৫মিমি অডিও জ্যাক, অ্যান্ড্রয়েড ১১ ওএস, পুশ টু ওয়াক, বারকোড স্ক্যানার, ইমার্জেন্সি কল, ম্যাপ, ফ্লাশলাইট, Knox এন্ড টু এন্ড এনক্রিপশন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥