প্রি-বুকিংয়েই বাজিমাত Simple Energy-র, ই-স্কুটারের বুকিং ছাড়াল ৩০ হাজার, রহস্য কি?

Avatar

Published on:

১৫ অগাস্ট, বেঙ্গালুরুর ইভি (ইলেকট্রিক ভেহিকেল) স্টার্টআপ সংস্থা সিম্পল এনার্জি (Simple Energy), তাদের প্রথম ফ্ল্যাগশিপ ইলেকট্রিক স্কুটার সিম্পল ওয়ান (Simple One) লঞ্চ করেছিল। সেই দিন সন্ধ্যা থেকে শুরু হয় ব্যাটারিচালিত দুর্ধর্ষ এই স্কুটারের প্রি-বুকিং। বুকিং মূল্য রাখা হয় ১,৯৪৭ টাকা। নিশ্চিতভাবে, সিম্পল ওয়ান-এর কারিগরির চমক এবং স্বল্প বুকিং খরচে মজেছে ভারতবাসী। কারণ গতকাল সিম্পল এনার্জি কর্তৃপক্ষ দাবি করেছে যে সিম্পল ওয়ান ই-স্কুটারের ৩০ হাজারের উপর প্রি-বুকিং গ্রহণ করেছেন তারা। সিম্পল এনার্জি-র আরও দাবি, মার্কেটিংয়ের পিছনে কোনও অর্থ খরচ করা হয়নি। বিজ্ঞাপণী প্রচার ছাড়াই এত মানুষ তাদের স্কুটার বুক করে ফেলেছেন।

লঞ্চ হওয়ার পরেই, অগ্রিম বুকিং করতে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট ঝাঁপিয়ে পড়েন দেশের বিভিন্ন প্রান্তের বহু মানুষ।বুকিং করার হুড়োহুড়িতে কার্যত বসে গিয়েছিল সিম্পল এনার্জি-র ওয়েবসাইট। তবে এখন বুকিং করতে কোনও সমস্যা নেই বলেই সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রি-বুকিংয়ে দুর্দান্ত সাড়া পেয়ে সিম্পল এনার্জির প্রতিষ্ঠাতা সুহাস রাজকুমার (Suhas Rajkumar) বলেছেন, লঞ্চের দিন থেকে আমরা যে ভালবাসা পেয়েছি তা ভাষায় প্রকাশ করা যাবে না। একটি অচেনা ভারতীয় কোম্পানির উপর ভরসা রাখার জন্য গ্রাহকদের কাছে কৃতজ্ঞ আমরা।

Simple Energy-র ইলেকট্রিক স্কুটারের রেঞ্জ ও স্পিড

সংস্থার প্রথম ফ্ল্যাগশিপ ই-স্কুটার, সিম্পল ওয়ান IP67 ওয়াটারপ্রুফ রেটিংযুক্ত ৪.৮ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকের সাথে এসেছে। স্কুটারটি ইকো মোডে একটানা ২০৩ কিমি ও আইডিসি (ইন্ডিয়ান ড্রাইভ সার্কেল)-তে ২৪০ কিমি পর্যন্ত চলতে সক্ষম। সর্বোচ্চ ১০৫ কিমি প্রতি ঘণ্টা বেগে ছুটতে পারে সিম্পল ওয়ান। মাত্র ২.৯ সেকেন্ড ০-৪০ কিমি/ঘন্টা গতি তুলতে পারবে সিম্পল এনার্জি-র এই ই-স্কুটার। বস্তুত, এখন ভারতের দ্রুতগামী ই-স্কুটারের তকমা সিম্পল ওয়ান-এর পকেটে।

Simple Energy-র ইলেকট্রিক স্কুটারের দাম

সিম্পল এনার্জি-র সিম্পল ওয়ান ই-স্কুটারের দাম রাখা হয়েছে ১.১০ লক্ষ টাকা। এই মুহূর্তে প্রি-প্রোডাকশন স্টেজে রয়েছে এটি। তামিলনাড়ুর হোসুরে গড়ে উঠছে কোম্পানির কারখানা। এ বছরের শেষে সেখানে উৎপাদন চালু হবে। তারপরেই ডেলিভারি দেওয়ার কাজ শুরু হবে।

Simple Energy-র Simple Loop ফাস্ট চার্জিং পয়েন্ট

ই-স্কুটারের জন্য সিম্পল লুপ (Simple Loop) নামে ফাস্ট চার্জিং স্টেশন স্থাপন করবে সিম্পল এনার্জি। এই চার্জিং পয়েন্টগুলিতে মাত্র ১ মিনিটের চার্জে  ২.৫ কিমি দৌড়নোর শক্তি পাবে সিম্পল ওয়ান। দেশজুড়ে আগামী কয়েক মাসের মধ্যে এরকম তিনশোর বেশি সিম্পল লুপ ফার্স্ট চার্জিং স্টেশন গড়ে তুলবে সিম্পল এনার্জি। আবার অন্য কোম্পানির ই-স্কুটার চার্জের জন্য ব্যবস্থা থাকবে সিম্পল লুপে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥