সিনেমা হলের মজা বাড়িতে, Sony BRAVIA XR OLED A80K টিভি ভারতে লঞ্চ হল

Avatar

Published on:

Sony তাদের ভারতীয় গ্রাহকদের জন্য লঞ্চ করেছে দুর্দান্ত পিকচার কোয়ালিটি ও এক গুচ্ছ ফিচারে ঠাসা BRAVIA XR OLED A80K ওলেড টেলিভিশন সিরিজটি। এই সিরিজে তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে-XR-55A80K (55-ইঞ্চি), XR-65A80K (65-ইঞ্চি), এবং XR-77A80K (77-ইঞ্চি)। এই স্মার্ট টিভি মডেলগুলিতে XR OLED Motion প্রযুক্তি, 4K Upscaling ফিচার, XR Cognitive প্রসেসর, Dolby Vision এবং Dolby Atmos সাপোর্ট মিলবে। আবার গেমারদের জন্য BRAVIA XR OLED A80K এইচডিএমআই ২.১ কম্প্যাটিবিলিটি সহ একটি ডেডিকেটেড গেমিং মোডের পাশাপাশি একটি অটো গেম মোডও অফার করে। আসুন এই নয়া Sony Bravia টিভিগুলির দাম ও সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

সনি ব্রাভিয়া এক্সআর ওলেড এ৮০কে সিরিজের মূল্য (Sony BRAVIA XR OLED A80K TV Series Price)

ভারতীয় বাজারে ৬৫ ইঞ্চির (XR-65A80K) সনি ব্রাভিয়া এক্সআর ওলেড এ৮০কে মডেলের খুচরো মূল্য ২,৬৫,৯৯০ টাকা। আর ৭৭ ইঞ্চির (XR-77A80K) মডেলের দাম রাখা হয়েছে ৫,৫০,৯৯০ টাকা। তবে এর ৫৫ ইঞ্চির মডেলটির দাম এখন প্রকাশ করেনি সংস্থা।

সনি ব্রাভিয়া এক্সআর ওলেড এ৮০কে সিরিজের টিভির স্পেসিফিকেশন (Sony BRAVIA XR OLED A80K TV Series Specifications)

সনি এ৮০কে-এর ডিসপ্লে এক বিলিয়নেরও বেশি রঙ অ্যাক্সেস করতে পারে এবং প্রতিটি রঙকে সঠিকভাবে পুনরুৎপাদন করার জন্য এতে রয়েছে এক্সআর ট্রিলিউমিনস প্রো (XR Triluminos Pro), যা এক্সআর কগনিটিভ প্রসেসর দ্বারা চালিত। এর পাশাপাশি এতে এক্সআর ওলেড মোশন প্রযুক্তি এবং ৪কে আপস্কেলিং ফিচার রয়েছে। আবার টিভিটি ৪কে ১২০ ফ্রেম পার সেকেন্ড (fps) ফ্রেম রেট, ভ্যারিয়েবল রিফ্রেশ রেট (VRR), অটো লো লেটেন্সি মোড (ALLM), অটো এইচডিআর টোন, এবং এইচডিএমআই ২.১ সাপোর্ট সহ একটি ডেডিকেটেড গেমিং মোডের সাথে গেমারদের জন্য অটো গেম মোডও অফার করে।

BRAVIA XR OLED A80K রেঞ্জের টিভিতে অ্যাকোস্টিক সারফেস অডিও+ প্রযুক্তি রয়েছে, যা সরাসরি স্ক্রিন থেকে শব্দ প্রজেক্ট করে। আর ভিজ্যুয়ালের সাথে চলা অ্যাকোস্টিক তৈরি করতে টেলিভিশনের পিছনে তিনটি অ্যাকচুয়েটর ভাইব্রেট করে। এছাড়াও, পাশের দুটি অ্যাকচুয়েটর উচ্চ-ফ্রিকোয়েন্সির শব্দ বাড়ায় এবং স্পষ্ট ও বাস্তবসম্মত যোগাযোগ তৈরি করে। বাম এবং ডান সাবউফারগুলি আরও ভালো হোম অডিও অভিজ্ঞতার জন্য বেস বাড়াতে পারে৷

উল্লেখ্যযোগ্যভাবে, BRAVIA XR OLED A80K ব্যবহারকারীরা ডলবি ভিশন, ডলবি অ্যাটমস, আইএমএএক্স এনহ্যান্সড এবং নেটফ্লিক্স অ্যাডাপটিভ ক্যালিব্রেটেড মোডের সাথে একটি দর্শনীয় ভিজ্যুয়াল এবং অ্যাকোস্টিক অভিজ্ঞতার সাথে তাদের নিজস্ব হোম থিয়েটার তৈরি করতে পারবেন। এই স্মার্ট টিভিতে পাওয়া যাবে ব্রাভিয়া কোর অ্যাপটি, যার মধ্যে প্রি-লোড করা থাকবে কিছু বিরল সিনেমাও। এক বছরের অনিয়ন্ত্রিত স্ট্রিমিং এবং পাঁচটি কারেন্ট টাইটেল বিনামূল্যে পাবেন ব্যবহারকারীরা। আইম্যাক্স এনহান্সড এবং ব্রাভিয়া কোর ক্যালিব্রেটেড মোডগুলিও টিভিতে উপলব্ধ। এই টেলিভিশন সিরিজটি এক্সআর সাররাউন্ড এবং অ্যাকোস্টিক সারফেস অডিও+ সাপোর্ট করবে।

Sony BRAVIA XR OLED A80K সিরিজে মিলবে ব্রাভিয়া ক্যাম। ক্রেতারা এর সাথে সংযুক্ত হয়ে এর জেসচার কন্ট্রোল, প্রক্সিমিটি অ্যালার্ট, ভয়েস চ্যাট এবং এতে অন্তর্ভুক্ত অন্যান্য ফিচারগুলি ব্যবহার করতে পারবেন। এছাড়া, এটিতে একটি স্মার্ট রিমোট, গুগল অ্যাসিস্ট্যান্স, একটি গুগল টিভি ইন্টারফেস এবং ভয়েস সার্চ সাপোর্টও রয়েছে।

সঙ্গে থাকুন ➥