Suzuki V-Strom SX: উইন্ডস্ক্রিন থেকে ইঞ্জিন গার্ড, যে ৫টি অ্যাক্সেসরিজ সুজুকির নয়া বাইকে বিলকুল ফ্রি

Avatar

Published on:

সুজুকি সম্প্রতি ভারতে V-Strom SX বলে একটি নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করেছে। এটি ADV বাইক হওয়ার কারণে একগুচ্ছ অ্যাক্সেসরিজের সঙ্গে এসেছে। যাতে রাইড কমফোর্টেবল হয় এবং রাইডার ট্যুরিংয়ের মজা নিতে পারেন। ইতিমধ্যেই Suzuki V-Strom SX-এর অপশনাল এবং স্ট্যান্ডার্ড অ্যাক্সেসরিগুলিরতালিকা প্রকাশ করেছে সুজুকি। এই প্রতিবেদনে আমরা সেগুলির মধ্যে এমন পাঁচটি অ্যাক্সেসরির নাম জেনে নেব, যা কেনার সময়ই V-Strom SX-এ স্ট্যান্ডার্ড হিসাবে পাবেন ক্রেতারা। অতিরিক্ত কিছুই খরচ হবে না।

Suzuki V-Strom SX স্ট্যান্ডার্ড অ্যাক্সেসরিজ

১. হ্যান্ড গার্ড

সুজুকি ভি-স্ট্রোম এসএক্সে হ্যান্ড গার্ড থাকার ফলে বাতাসের ধাক্কা থেকে চালকের হাত সুরক্ষিত রাখবে। বৃষ্টির সময়ও হ্যান্ডেল থেকে হাত পিছলে যাবে না। অন্যান্য ছোট বস্তুর আঘাত থেকেও হাতকে রক্ষা করবে। অ্যাডভেঞ্চার বাইকের স্টাইলিং এলিমেন্টগুলির মধ্যে নাকল গার্ড বা হ্যান্ড গার্ড অন্যতম।

২. উইন্ডস্ক্রিন

সুজুকি ভি-স্ট্রোম এসএক্সের হেডল্যাম্প অ্যাসেম্বলির অনেকটা উপরে উইন্ডস্ক্রিন ফিট করা হয়েছে। ফলে দ্রুত গতিতে চালানোর সময় মুখে বাতাসের ঝাপটা লাগবে না।

৩. ইঞ্জিন আন্ডার কাউলিং

বাইকের বডির নীচে ইঞ্জিনকে যে কোনও প্রকার আঘাত থেকে রক্ষা করবে কাউলিং বা গার্ড। অ্যাডভেঞ্চার বাইক মানেই পেরোতে হবে উঁচু-নীচু রাস্তা৷ ফলে ইঞ্জিন গার্ড থাকা জরুরী।

৪. ইউএসবি চার্জিং পোর্ট

লং-ডিসট্যান্ড রাইডে গেলে ফোনের ব্যাটারি নিয়েও চিন্তা করতে হয়। পাওয়ার ব্যাঙ্ক হ্যান্ডি ঠিকই। কিন্তু বাইকের স্মার্টফোন চার্জিংয়ের ব্যবস্থা অত্যন্ত সুবিধাজনক। ফলে বাইরে বেরোলে সুজুকি ভি-স্ট্রোম এসএক্স ব্যবহারকারীদের আর চার্জ ফুরিয়ে যাওয়া নিয়ে চিন্তা করতে হবে না‌।

৫. রিয়ার ক্যারিয়ার ইন্টিগ্রেটেড গ্রাব রেইল

লাগেজ বা টপ-বক্স রাখার জন্য অ্যাডভেঞ্চার বাইকের পিছনে ক্যারিয়ারের প্রয়োজন হয়‌। সুজুকির নতুন মডেলে রিয়ার ক্যারিয়ার এবং গ্রাব রেলকে ইন্টিগ্রেট করা হয়েছে। ফলে জার্নি বা কমিউটিংয়ের সময় এই ব্যবস্থা সুবিধা প্রদান করবে।

সঙ্গে থাকুন ➥