Tinder ডেটিং অ্যাপে যুক্ত হল ফেস টু ফেস ভিডিও কলিং ফিচার

Avatar

Published on:

মনের মত বন্ধু বা সঙ্গী পেতে কে না চায়? কিন্তু এই রোজকার কৃত্রিম রুটিনে হারিয়ে যাচ্ছে জীবনের স্বাভাবিক ছন্দ। তাই পছন্দের মানুষ খুঁজে নিতে অনেকেই ভরসা করছেন সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম এবং ডেটিং অ্যাপগুলিকে। ডিজিটালি মন দেওয়া নেওয়ার জন্য এমনই একটি জনপ্রিয় মাধ্যম হল Tinder ডেটিং অ্যাপ। সাধারণত এই অ্যাপটি থেকে প্রচুর মানুষের সাথে আলাপ করা যায় এবং চ্যাট করা যায়। তবে এবার Tinder-এ একটি নতুন ফিচার জুড়ছে, যার ফলে ইউজাররা এখন থেকে এই অ্যাপে ভিডিও চ্যাট করতে পারবেন।

Tinder এর এই নতুন ফিচারটির নাম ‘ফেস টু ফেস’। রিপোর্ট অনুযায়ী, চলতি বছরের শুরুর দিকে সংস্থাটি বেশ কিছু জায়গায় এই ফিচারটি পরীক্ষা করে দেখছিল। সমস্ত প্রতিক্রিয়া দেখে এই ফিচারটি বিশ্বব্যাপী ইউজারদের জন্য উপলব্ধ করা হয়েছে। এটি একটি ঐচ্ছিক বা অপ্ট-ইন ফিচার, অর্থাৎ ভিডিও চ্যাট করবেন কিনা – তা পুরোপুরি ইউজারের পছন্দের ওপর নির্ভরশীল।

এক্ষেত্রে ইউজাররা তাদের টিন্ডার ম্যাচ বা প্রোফাইলের সাথে সংযুক্ত অন্যান্য ইউজারের সাথে কথা বলার সময় ‘ফেস টু ফেস’ ফিচারটি ব্যবহার করতে পারবেন। তবে এই ভিডিও চ্যাটিং ফিচার হয়রানির সম্ভাবনা অনেকটাই কম, কারণ ইউজাররা অযাচিত ভিডিও কল উপেক্ষা করার অপশনও দেখতে পাবেন। এছাড়া ইউজারদের সমস্ত সুরক্ষা এবং গোপনীয়তার কথা মাথায় রেখে অন্য কোনো ইউজারের বেগতিক আচরণ ‘রিপোর্ট’ করার জন্যেও একটি বিকল্প সরবরাহ করবে টিন্ডার।

এই নতুন ফিচারটির রোলআউটের সময় টিন্ডারের ট্রাস্ট ও প্রোডাক্ট সিকিউরিটি বিভাগের প্রধান রোরি কোজল বলেছেন – ইউজারদের ভার্চুয়াল ডেটিং ঝামেলা মুক্ত করতে, তাদের তথ্য সুরক্ষিত রাখতে এবং নানা ধরনের হয়রানি রুখতে ইতিমধ্যেই নানা ধরণের ফিচার এনেছে টিন্ডার। তবে এই নতুন ফিচারটি যে ইউজারদের অনলাইন ডেটিংয়ে অনন্য মাত্রা এনে দেবে, তাতে কোনো সন্দেহ নেই!

সঙ্গে থাকুন ➥