পারফরম্যান্সে কে এগিয়ে? এগুলো ডিসেম্বরের সেরা ১০টি Android Flagship স্মার্টফোন

Avatar

Published on:

স্মার্টফোনের পারফরম্যান্সর উপর ভিত্তি করে রেটিং প্রদান করার জন্য বেঞ্চমার্ক অ্যাপ আনটুটু (Antutu) অত্যন্ত জনপ্রিয়। তারা প্রতি মাসেই ১০টি সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ স্মার্টফোনের তালিকা প্রকাশ করে। ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বেঞ্চমার্ক ডেটা সংগ্রহ করে প্রতি মাসের মতো জানুয়ারিতেও বিশ্বের টপ ১০ বেস্ট পারফর্মিং অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের লিস্ট প্রকাশ করেছে আনটুটু। সেখানে কারা কারা রয়েছে, এক নজরে দেখে নেওয়া যাক।

AnTuTu-র রেটিং অনুযায়ী, ডিসেম্বরের সেরা অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোন Black Shark 4S Pro। এই গেমিং হ্যান্ডসেটের গড় স্কোর ৮,৭৪,৭০২। দ্বিতীয় স্থানেও আরেকটি গেমিং স্মার্টফোন, Nubia Red Magic 6S Pro। যার এভারেজ স্কোর ৮,৫২,৯৮৫৷ তৃতীয় স্থানে জায়গা পাওয়া iQOO 8 Pro-র স্কোর ৮,৪৫,৫৮০। গেমিং ফোন নয়, কিন্তু রেগুলার ফ্ল্যাগশিপ ফোনগুলির মধ্যে পারফরম্যান্সের ফিচারে সেরা আইকো’র এই লেটেস্ট প্রিমিয়াম হ্যান্ডসেট।

চতুর্থ স্থান দখল করেছে Vivo X70 Pro+৷ এভারেজ স্কোর ৮,৩৭,১০৯৷ উল্লেখ্য, আনটুটু’র টপ ৪ অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনে ব্যবহার করা হয়েছে Snapdragon 888+ প্রসেসর। সেই হিসেবে প্রশ্ন উঠতেই পারে, Xiaomi 12 Pro অথবা Moto Edge X30-এর মতো নতুন Snapdragon 8 Gen 1 প্রসেসরের হাই-এন্ড ডিভাইস লিস্টে অনুপস্থিত কেন? এই প্রসঙ্গে বলে রাখি, এই স্মার্টফোনগুলি মার্কেটে এসেছে কয়েকদিন হল। যে কারণে রেট করার মতো প্রয়োজনীয় ডেটা আনটুটু’র কাছে নেই। তবে চলতি মাসে পারফরম্যান্স পরিমাপ করার জন্য যথেষ্ট ডেটা চলে আসবে বলে ধরে নেওয়া যায়।

আনটুটু’র টপ ১০  অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ ফোনের তালিকায় পঞ্চম, ষষ্ঠ, ও সপ্তম স্থানে বিরাজ করছে Oppo Find N, iQOO 8, এবং Asus ROG 5s। প্রথম দু’টি ফোনে Snapdragon 888 প্রসেসর ও তৃতীয়টিতে Snapdragon 888+ প্রসেসর আছে। শেষ তিন স্থানে অধিষ্ঠান করছে iQOO Neo 5s, Moto Edge S30, এবং Oppo Find X3 Pro। এরা প্রত্যেকেই Snapdragon 888 প্রসেসর-সহ বাজারে এসেছে।

সঙ্গে থাকুন ➥