Vivo V23e 5G ভারতে 50 মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা ও AMOLED ডিসপ্লে সহ লঞ্চ হল, দাম জানুন

Avatar

Published on:

প্রতিশ্রুতি মতো, আজ অর্থাৎ ২১ ফেব্রুয়ারি ভারতের বাজারে পা রাখলো Vivo V23e 5G। গতবছর মালয়েশিয়ায় আত্মপ্রকাশ করার প্রায় তিন মাসের ব্যবধানে এই ফোনটিকে ভারতীয় ক্রেতাদের জন্য উপলব্ধ করলো টেক সংস্থাটি। Vivo V23 5G মডেলের ওয়াটার-ডাউন ভ্যারিয়েন্ট বা Vivo V23 সিরিজের তৃতীয় ফোন রূপে আগত এই মডেলে, FHD+ AMOLED ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১২৮ জিবি অনবোর্ড স্টোরেজ সহ একাধিক ‘অ্যাডভান্স’ ফিচারের সাপোর্ট পাওয়া যাবে। আবার, সিকিউরিটি ফিচার হিসাবে থাকছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর দামের নিরিখে, এই 5G ফোনটি মিড-রেঞ্জ সেগমেন্টের অধীনে দুটি আকর্ষণীয় কালার অপশনের সাথে লঞ্চ হয়েছে। এছাড়া, লঞ্চ অফারের দৌলতে প্রথম সেলেই এটিকে ১০% ক্যাশব্যাকের সাথে কেনার বিকল্পও পেয়ে যাবেন ক্রেতারা। বাজারে বিদ্যমান Xiaomi 11i 5G, Lava Agni 5G এবং Realme 9 Pro+ 5G -এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে নবাগত Vivo V23e 5G।

ভিভো ভি২৩ই ৫জি এর ভারতে দাম ও লভ্যতা (Vivo V23e 5G Price and Availability in India)

ভারতে, ভিভো ভি২৩ই ৫জি স্মার্টফোনের ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টকে ২৫,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছে। ফোনটির এমআরপি রাখা হয়েছে ২৮,৯৯০ টাকা। জানিয়ে রাখি, আজ লঞ্চ হওয়ার পরমুহূর্ত থেকেই মডেলটিকে সেলে বিক্রির জন্য উপলব্ধ করে দেওয়া হয়েছে। ফলে, আগ্রহীরা এক্ষুনি ভিভো ইন্ডিয়া (Vivo India) ই-স্টোর এবং দেশের শীর্ষস্থানীয় রিটেল স্টোরের মাধ্যমে উক্ত ফোনটি কিনে নিতে পারবেন। ভিভোর এই লেটেস্ট স্মার্টফোনকে, মিডনাইট ব্লু ও সানসাইন গোল্ড কালারে পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসাবে, ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড হোল্ডারদের ভিভো ভি২৩ই ৫জি স্মার্টফোন কেনার ক্ষেত্রে ১০% ক্যাশব্যাক অফার করা হবে।

প্রসঙ্গত, গত বছর নভেম্বর মাসে, Vivo V23e 5G স্মার্টফোনের এই একই মডেলকে (৮ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ) থাইল্যান্ডে ১২,৯৯৯ থাই ভ্যাট (THB) বা প্রায় ৩০,১০০ টাকায় লঞ্চ করা হয়েছিল।

ভিভো ভি২৩ই ৫জি স্পেসিফিকেশন (Vivo V23e 5G Specifications)

সদ্য লঞ্চের মুখ দেখা ভিভো ভি২৩ই ৫জি স্মার্টফোনে রয়েছে একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে, যার এসপেক্ট রেশিও ২০:৯। ফাস্ট পারফরম্যান্স ও মাল্টিটাস্কিংয়ের জন্য এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ অক্টা-কোর প্রসেসর সহ এসেছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ফানটাচ ওএস ১২ (FunTouch OS 12) ইউজার ইন্টারফেসে চলবে। স্টোরেজ হিসাবে উক্ত ডিভাইসে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি মেমরি উপলব্ধ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বর্ধিত করা যাবে।

তদুপরি, ডুয়েল সিমের এই ফোনের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত। এগুলি হল, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। অন্যদিকে, ফোনের ডিসপ্লের উপরিভাগে অটো-ফোকাস লেন্স সহ একটি ৪৪ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে।

ইউজারের ব্যক্তিগত ডেটা সুরক্ষিত রাখতে এই ফোনে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এছাড়া, সেন্সর তালিকায় সামিল থাকছে, অ্যাক্সেলেরোমিটার, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার, প্রক্সিমিটি এবং অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর। আবার, কানেক্টিভিটির জন্য, 5G, 4G LTE, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/এ-জিপিএস এবং ইউএসবি টাইপ-সি পোর্ট পাওয়া যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য ভিভোর এই নয়া ফোনে ৪,০৫০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যার সাথে ৪৪ ওয়াট ফ্ল্যাশ চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। পরিশেষে, Vivo V23e 5G স্মার্টফোনের ওজন ১৭২ গ্রাম এবং এর মিডনাইট ব্লু কালার অপশনের পরিমাপ ১৬০.৮৭x৭৪.২৮x৭.৩২ মিমি ও সানসাইন গোল্ড কালার ভ্যারিয়েন্টের পরিমাপ ১৬০.৮৭×৭৪.২৮×৭.৪১ মিমি।

সঙ্গে থাকুন ➥