Vivo X80 সিরিজে থাকবে Dimensity ও Snapdragon প্রসেসর, ফাঁস হল সমস্ত স্পেসিফিকেশন ও দাম

Avatar

Published on:

Vivo X70 সিরিজের ফোনগুলি গত সেপ্টেম্বর মাসে ভারতসহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। এখন লঞ্চের প্রায় চার মাস পরে সংস্থাটি এই সিরিজের উত্তরসূরি বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে বলে মনে হচ্ছে। আসলে Vivo X80 সিরিজের স্পেসিফিকেশন একের পর এক অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। সম্প্রতি নতুন একটি রিপোর্ট থেকে জানা গেছে, Vivo X80, Vivo X80 Pro ফোন দুটি যথাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০০ ও ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর সহ আসবে। আবার Vivo X80 Pro+ ফোনে ব্যবহার করা হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর।

ভিভো এক্স৮০ সিরিজের স্পেসিফিকেশন ফাঁস (Vivo X80 Series Specifications Leaked)

চীনা মাইক্রো ব্লগিং সাইট, Weibo-এর একটি পোস্ট অনুযায়ী, ভিভো এক্স৮০ ফোনে দেখা যাবে ৬.৫৬ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলটিপিও অ্যামোলেড (LTPO AMOLED) ডিসপ্লে। আবার ভিভো এক্স৮০ প্রো ও ভিভো এক্স৮০ প্রো প্লাস ফোনে থাকবে ৬.৭৮ ইঞ্চি এলটিপিও ২.০ ই৫ অ্যামোলেড ডিসপ্লে, যারা যথাক্রমে ফুল এইচডি প্লাস ও কোয়াড এইচডি প্লাস রেজোলিউশন অফার করবে। এই তিনটি হ্যান্ডসেটে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলে জানা গেছে।

এছাড়া পোস্টে বলা হয়েছে, Vivo X80 ও Vivo X80 Pro ফোনে দেওয়া হবে যথাক্রমে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০০ ও ডাইমেনসিটি ৯০০০ প্রসেসর। যেখানে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত হবে Vivo X80 Pro+। এই তিনটি ফোনেই ইউএফএস ৩.১ স্টোরেজ ও বেস মডেলে এলপিডিডিআর৪এক্স এবং প্রো মডেলগুলিতে এলপিডিডিআর৫ র‌্যাম থাকতে পারে।

ফটোগ্রাফির জন্য Vivo X80 ফোনে পাওয়া যেতে পারে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল ৫০ মেগাপিক্সেল জিএন৫ প্রাইমারি সেন্সর, ১৩ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর ও ২এক্স অপটিক্যাল জুম সহ ১২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৬৩ সেন্সর। আবার X80 Pro ফোনের পিছনে থাকতে পারে ৫০ মেগাপিক্সেল + ৫০ মেগাপিক্সেল (জিএন১ সেন্সর) + ১২ মেগাপিক্সেল (২এক্স অপটিক্যাল জুম সহ সনি আইএমএক্স৬৬৩ সেন্সর) + ৫০ মেগাপিক্সেল (৫এক্স অপটিক্যাল জুম সহ জিএন১ সেন্সর)।

অন্যদিকে Vivo X80 Pro+ আসতে পারে ৫০ মেগাপিক্সেল + ৪৮ মেগাপিক্সেল (সনি আইএমএক্স৫৯৮ সেন্সর) + ৫০ মেগাপিক্সেল (২এক্স অপটিক্যাল জুম সহ জিএন১ সেন্সর) + ৫০ মেগাপিক্সেল (৫এক্স অপটিক্যাল জুম সহ জিএন১ সেন্সর) রিয়ার ক্যামেরা সহ।

সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য Vivo X80 ও Vivo X80 Pro ফোনে অটো ফোকাস সহ ৪৪ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত থাকতে পারে। আবার ৫০ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেখা যেতে পারে Vivo X80 Pro+ মডেলে। এছাড়া বেস ও প্রো মডেল দুটিতে যথাক্রমে ৫৫ ওয়াট ফাস্ট চার্জিং ও ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং + ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং (প্রো মডেলে) সাপোর্ট করতে পারে। ফোনগুলি অ্যান্ড্রয়েড ১২, এনএফসি ও ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি অপশনের সাথে আসতে পারে।

ভিভো এক্স৮০ সিরিজের সম্ভাব্য দাম (Vivo X80 Series Expected Price)

ভিভো এক্স৮০ সিরিজের দাম ৩৬৯৯ ইউয়ান (প্রায় ৪৩,২০০ টাকা) থেকে ৬৩৯৯ ইউয়ানের (প্রায় ৭৪,৬০০ টাকা) মধ্যে রাখা হবে বলে অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥