Xiaomi 12T Pro হবে সংস্থার প্রথম ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন, ফাঁস হল ছবি

Avatar

Published on:

Xiaomi 12T Pro 200MP Camera Live Images Tipped

জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা শাওমি (শাওমি)-এর সাব ব্র্যান্ড রেডমি গত সপ্তাহে চীনে Snapdragon 8 Plus Gen 1 চিপসেটের Redmi K50 Ultra ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি উন্মোচন করেছে। শোনা যাচ্ছে যে, এই হ্যান্ডসেটের টুইকড সংস্করণ হিসেবে Xiaomi 12T Pro ভারত সহ বিশ্ব বাজারে শীঘ্রই লঞ্চ হতে চলেছে। পূর্বে এক টিপস্টার দাবি করেছিলেন, এই নয়া শাওমি ফোনটি গতকাল, ১৫ আগস্ট বাজারে পা রাখতে পারে। তবে এমনটা না ঘটলেও, এর একটি লাইভ ছবি অনলাইনে প্রকাশিত হয়েছে। এই ইমেজটি ইঙ্গিত দিচ্ছে যে, আসন্ন Xiaomi 12T Pro-এর রিয়ার প্যানেলের ডিজাইনটি Redmi K50 Ultra মডেলের মতো হলেও এতে K50 Ultra-এ থাকা ১০৮ মেগাপিক্সেলের পরিবর্তে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর অবস্থান করবে। এটি নির্দেশ করে যে, Xiaomi 12T Pro, সংস্থার প্রথম ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত ফোন হতে চলেছে।

ফাঁস হল Xiaomi 12T Pro-এর লাইভ ইমেজ

ফরাসি প্রকাশনা ফোনঅ্যান্ড্রয়েড (Phonandroid) শাওমি ১২টি প্রো-এর ২০০ মেগাপিক্সেলের ক্যামেরাটি প্রদর্শন করে একটি লাইভ ছবি শেয়ার করেছে। ছবিতে দেখা যাচ্ছে, নতুন শাওমি হ্যান্ডসেটটির ক্যামেরা মডিউলটি সম্প্রতি চীনে লঞ্চ হওয়া রেডমি কে৫০ আল্ট্রা-এর অনুরূপ। তবে, এর প্রাইমারি সেন্সরটি তুলনামূলকভাবে বড় বলে মনে করা হচ্ছে। ক্যামেরা মডিউলে মোটা অক্ষরে “200MP” লেখা আছে, যা নিশ্চিত করে যে, ফোনটিতে প্রকৃতপক্ষে একটি বিশাল ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর থাকবে। শাওমি ১২টি প্রো এই সেন্সর সহ কোম্পানির প্রথম স্মার্টফোন হবে।

তবে শাওমি প্রথম সংস্থা নয়, যারা ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা যুক্ত স্মার্টফোন প্রথম বাজারে উন্মোচন করবে, সেই খেতাবটি ইতিমধ্যেই মোটোরোলা (Motorola) অর্জন করেছে। তারা গত সপ্তাহেই চীনে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সহ মোটোরোলা এক্স৩০ প্রো হ্যান্ডসেটটি লঞ্চ করেছে।

প্রসঙ্গত, Xiaomi 12T Pro-তে ব্যবহৃত ২০০ মেগাপিক্সেলের সেন্সরটি একটি স্যামসাং আইএসওসেল এইচপি৩ হতে পারে, যা একটি আপগ্রেড সেন্সর। এটি ১/১.২২ ইঞ্চি আকারের জন্য ০.৬৪ মাইক্রোমিটার (µm)-এর পৃথক পিক্সেল অফার করে। স্যামসাং আইএসওসেল এইচপি৩ সেন্সর পিক্সেল বিনিং প্রযুক্তির সাহায্যে ৫০ মেগাপিক্সেলের ফটো ক্লিক করতে পারে। এমনকি ক্যামেরাটি লো লাইটে ১২.৫ মেগাপিক্সেলের ছবি তুলতে সক্ষম।

এছাড়া, Xiaomi 12T Pro-এর ক্যামেরা মডিউলে প্রধান সেন্সরটির সাথে সহায়ক ক্যামেরা হিসেবে সম্ভবত একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ইউনিট এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত থাকবে। এই নতুন শাওমি ডিভাইসটি ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ ওলেড ডিসপ্লের সাথে আসবে, যা ১৪৪ হার্টজ রিফ্রেশ রেট এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অফার করতে পারে। ডিভাইসটি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ সহ স্ন্যাপড্রাগন ৮ প্লাস জেন ১ চিপসেট দ্বারা চালিত হতে পারে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Xiaomi 12T Pro-এ ১২০ হার্টজ ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥