5G সাপোর্টের সাথে Xiaomi-র ফোল্ডিং ফোনের লঞ্চ আসন্ন, পেল টিনা অথোরিটির ছাড়পত্র

Avatar

Published on:

চলতি বছরে যে একাধিক ফোল্ডেবল স্মার্টফোন বাজারে পা রাখবে সে কথা প্রতিবেদন মারফত বারবার উঠে আসছে। ট্রেন্ডের সাথে তাল মিলিয়ে শাওমিও যে ফোল্ডিং ফোন (Xiaomi Mi Foldable) লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে তার আভাস সম্প্রতি আমরা পেয়েছিলাম। আসলে কয়েক সপ্তাহ আগে শাওমির প্রথম ফোল্ডেবল স্মার্টফোনের মডেল নম্বর (M2011J18C) নেটমাধ্যমে ফাঁস হয়ে গিয়েছিল। আজ M2011J18C মডেল নম্বরযুক্ত শাওমির এই ফোল্ডেবল ফোনটিই চীনের TENAA অথোরিটির ছাড়পত্র পেয়েছে। ফলে স্পষ্ট, ফোনটি লঞ্চ হতে খুব একটা বেশীদিন বাকি নেই।

এই মুহুর্তে, TENAA লিস্টিংয়ে Xiaomi M2011J18C ফোল্ডেবল ফোনের স্পেসিফিকেশন সর্ম্পর্কিত কোনো তথ্য নেই। এছাড়াও, ফোনটির ছবিও সেখানে আপলোড করা হয়নি। শুধু জানা গেছে ডিভাইসটিতে 5G কানেক্টিভিটি সাপোর্ট করবে।

গতবছর ডিসেম্বরে একটি রিপোর্টে বলা হয়েছিল, শাওমি ২০২১ সালে তিন ধরণের ফোল্ডিং ফোন লঞ্চ করবে। অ্যানালিস্ট রস ইয়ং (Ross Young)-এর মতে, চীনা স্মার্টফোন কোম্পানিটি আউট ফোল্ডিং (out-folding), ইন-ফোল্ডিং (in-folding), এবং ক্ল্যামশেল (clamshell) ডিজাইনের ফোল্ডেবল ফোন লঞ্চ করতে পারে।

এদিকে রিপোর্ট অনুযায়ী, শাওমি তার প্রথম ফোল্ডিং ফোনে Samsung এর UTG টেকনোলজি (আলট্রাথিন ফ্লেক্সিবল গ্লাস) ব্যবহার করবে। এর ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ৯০ থেকে ১২০ হার্টজ। আবার গত অক্টোবরে XDA Developers, MIUI 12 এর বিটা আপডেটে “Cetus” কোডনেমের সাথে শাওমির একটি ফোল্ডিং ফোনের অস্তিত্ব খুঁজে পেয়েছিল। যেখান থেকে জানা গিয়েছিল এই ফোনে স্ন্যাপড্রাগন প্রসেসর ও ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥