চমক দেবে Redmi Note সিরিজ, থাকবে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট

Avatar

Published on:

ভ্যালু ফর মানি পারফরম্যান্স এবং প্রিমিয়াম ফোনের সমতুল্য কিছু ফিচার থাকার জন্য Xiaomi-এর Redmi Note সিরিজের স্মার্টফোনগুলি সুপার ডুপার হিট। এমনকি বিক্রির দিক থেকে এই সিরিজের মিড-রেঞ্জ ডিভাইসগুলি যে একের পর এক রেকর্ড গড়ছে, তার আপডেট Xiaomi প্রায় তার সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে শেয়ার করে৷ প্রায় প্রতি বছরই রেডমি নোট সিরিজের ফোনে শাওমি নতুন নতুন ফিচার যোগ করে চলেছে, যাতে গ্রাহকেরা কোনওভাবেই ক্ষুণ্ণ না হন। সে কাজে সফল হওয়ার পর আরও একটি দুর্ধর্ষ ফিচার রেডমি নোট লাইনআপে যোগ হতে পারে বলে শোনা যাচ্ছে, ফ্ল্যাগশিপ ফোনেও যা বিরল।

Redmi Note সিরিজের ফোনে জুড়তে পারে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি

চীনা মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম উইবোতে ডিজিটাল চ্যাট স্টেশনের পোস্ট অনুযায়ী, শাওমি তার রেডমি নোট সিরিজের স্মার্টফোনে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি যোগ করা নিয়ে চিন্তাভাবনা করছে। প্রসঙ্গত, শাওমি বর্তমানে সর্বোচ্চ ৬৭ ওয়াট র‌্যাপিড চার্জিং অফার করে।

উল্লেখ্য, ২০১৯ এর নভেম্বরে অনুষ্ঠিত শাওমি ডেভেলপার কনফারেন্সে ১০০ ওয়াট সুপার চার্জ টার্বো প্রযুক্তি লঞ্চ করেছিল। শাওমির দাবি ছিল, এটি একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারিকে ১৭ মিনিটের মধ্যেই শূন্য থেকে একশো শতাংশে চার্জ করতে সক্ষম। আবার সম্প্রতি শাওমি হাইপারচার্জ বলে ২০০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির পরীক্ষা করে দেখিয়েছে। যা একটি ৪,০০০ এমএএইচ ব্যাটারিকে শূণ্য থেকে পঞ্চাশ শতাংশ ৭ মিনিটে ও একশো শতাংশ চার্জ করতে ১৫ মিনিট সময় নেয়।

সুতরাং, মিড রেঞ্জ স্মার্টফোনে ১০০ ওয়াট এবং ফ্ল্যাগশিপ স্মার্টফোনে ২০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট অফার করার পরিকল্পনা শাওমি নিতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥