পকেটে নিয়েই ঘোরা যাবে, Xiaomi Pocket Edition পাওয়ার ব্যাঙ্ক 10000mAh ব্যাটারি সহ লঞ্চ হল

Avatar

Published on:

Xiaomi Pocket Edition Power Bank Launched

Xiaomi আজ লঞ্চ করল ১০,০০০ এমএএইচ ক্যাপাসিটির পকেট এডিশন (10000mAh Pocket Edition) পাওয়ার ব্যাঙ্ক। যাতে রয়েছে বিল্ট-ইন টাইপ সি ২২.৫ ওয়াট বাই ডিরেকশনাল ফাস্ট চার্জিং কেবল। নয়া এই পাওয়ার ব্যাঙ্কের মাধ্যমে একাধিক ডিভাইসকে একসঙ্গে চার্জ দেওয়া যাবে। সেই সঙ্গে এর প্রোটেকটিভ ফিচারগুলি দুর্ঘটনা থেকে পাওয়ার ব্যাঙ্কটিকে সুরক্ষিত রাখবে। তাই এক কথায় বলাই যায়, পোর্টেবল ডিজাইনের সাশ্রয়ী মূল্যের এই পাওয়ার ব্যাঙ্ক ব্যবহারকারীর মন জয় করতে পারবে। তাহলে চলুন দেখে নেওয়া যাক, নতুন Xiaomi Pocket Edition Power Bank-এর দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Xiaomi Pocket Edition Power Bank-এর দাম ও লভ্যতা

চীনে Xiaomi Pocket Edition পাওয়ার ব্যাঙ্ক-এর দাম ধার্য করা হয়েছে ১২৯ ইউয়ান (প্রায় ১,৫১৩ টাকা )। তবে এটি ভারত সহ অন্যান্য বাজারে কবে আসবে তা এখনও জানা যায়নি।

Xiaomi Pocket Edition Power Bank-এর স্পেসিফিকেশন ও ফিচার

আগেই বলেছি, Xiaomi Pocket Edition পাওয়ার ব্যাঙ্কে থাকছে ইনবিল্ট কেবল। ফলে আলাদা করে এতে কেবল লাগানোর কোনো প্রয়োজন পড়বে না। আর পোর্টেবল ডিজাইনের এই ডিভাইসটিকে খুব সহজেই ট্রাভেল করার সময় পকেটে ক্যারি করা যাবে।

অন্যদিকে, চার্জিং ডিভাইসটির স্পেসিফিকেশন প্রসঙ্গে বলতে গেলে ১০,০০০ এমএএইচ ব্যাটারিযুক্ত এই পাওয়ার ব্যাঙ্ক একাধিক ডিভাইস চার্জ দিতে পারবে। উদাহরণ স্বরূপ বলা যেতে পারে, ফুল চার্জ দিলে এর মাধ্যমে Xiaomi 13 স্মার্টফোন ১.৭ বার, Redmi K60 Pro স্মার্টফোন ১.৪ বার, আইফোন ১৪ দুবার চার্জ দেওয়া সম্ভব। তাই বলাই যায়, যারা দিনের অনেকটা সময় ধরে স্মার্টফোন ব্যবহার করেন তাদের জন্য এই পাওয়ার ব্যাঙ্কটি একেবারেই উপযুক্ত।

তাছাড়া নয়া এই পাওয়ার ব্যাঙ্ক-এর আরেকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হলো, আইফোনের জন্য এটি ২০ ওয়াট চার্জিং স্পিড অফার করবে। যদিও আইফোনে লাইটনিং পোর্ট থাকার দরুন এই পাওয়ার ব্যাঙ্ক- এর মাধ্যমে আইফোনে চার্জ দেওয়ার জন্য প্রয়োজন হবে সি টু এল ডেটা কেবল। নতুন এই পাওয়ার ব্যাঙ্ক-এর কানেক্টিভিটি অপশনে শামিল হয়েছে টাইপ সি পাওয়ার কেবল, টাইপ সি ইন্টারফেস এবং ইউএসবি এ পোর্ট। তবে এই প্রত্যেকটি পোর্টই ২২.৫ ওয়াট পর্যন্ত পাওয়ার আউটপুট সরবরাহ করতে পারবে। কোম্পানির তরফে দাবি করা হয়েছে যে, নতুন এই পাওয়ার ব্যাঙ্ক থেকে একসাথে তিনটি ডিভাইস চার্জ দেওয়া যাবে।

উপরন্তু এটি কারেন্ট ডিসচার্জ নামে একটি বিশেষ মোড অফার করবে আর, এই ফিচার পাওয়ার চেক বাটনে দুবার ক্লিক করে অ্যাক্টিভেট করা সম্ভব। আসলে এই মোড লো ব্যাটারি লেভেলের ছোট ডিভাইস চার্জ দেওয়ার জন্য ব্যবহৃত হয়।

তদুপরি Xiaomi Pocket Edition পাওয়ার ব্যাঙ্ক-এ থাকছে একাধিক প্রটেকশন ফিচার। তাই শর্ট সার্কিট, ওভার ভোল্টেজ, ওভার কারেন্ট, ওভার চার্জ এবং ওভার ডিসচার্জ থেকে ডিভাইসটি সুরক্ষিত থাকবে।

সঙ্গে থাকুন ➥