Redmi K50 একদিন পরেই বাজারে আসছে, থাকবে 5000mAh ব্যাটারি ও 120W ফাস্ট চার্জিং সাপোর্ট

গত মাসে চীনে Redmi K50 Gaming Edition স্মার্টফোনটি লঞ্চ করার পর চীনা সংস্থাটি এবার Redmi K50 সিরিজের অন্যান্য ফোনগুলিও দেশীয় বাজারে লঞ্চ করার জন্য শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করেছে। ইতিমধ্যেই রেডমি ঘোষণা করেছে আগামী ১৭ মার্চ একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করা হবে, যেখানে K50 সিরিজে অন্তর্ভুক্ত বহু প্রতীক্ষিত Redmi K50, K50 Pro এবং K50 Pro+- এই তিন মডেলের ওপর থেকে পর্দা সরাবে সংস্থা। অফিসিয়াল লঞ্চ ইভেন্টের জন্য আর মাত্র কয়েক দিনই বাকি রয়েছে, তাই রেডমি আসন্ন স্মার্টফোনের কিছু প্রধান স্পেসিফিকেশনও প্রোমোশনাল টিজারের মাধ্যমে প্রকাশ করতে শুরু করেছে এবং Redmi K50-এর সাম্প্রতিকতম টিজারটিতে এর ব্যাটারির ক্ষমতা এবং ফাস্ট চার্জিং প্রযুক্তি সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রকাশ্যে এল Redmi K50- এর ব্যাটারি ও চার্জিং প্রযুক্তি

রেডমির শেয়ার করা লেটেস্ট টিজার পোস্টারটি প্রকাশ করেছে যে আসন্ন কে৫০ সিরিজের স্মার্টফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তির সাপোর্ট সহ আসবে৷ এটি লক্ষণীয় যে রেডমি কে৫০ গেমিং এডিশনটিও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে এসেছে, তবে এটিতে একটি ৪,৭০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি দেওয়া হয়েছে। রেডমি দাবি করেছে যে, এই দ্রুত চার্জিং প্রযুক্তি মাত্র ১৭ মিনিটের মধ্যেই রেডমি কে৫০-এর চার্জ সম্পূর্ণ করতে পারবে।

এছাড়াও, সম্প্রতি রেডমি নিশ্চিত করেছে যে, Redmi K50 সিরিজের স্মার্টফোনগুলিতে স্যামসাংয়ের ২কে (2K) স্ক্রিন রেজোলিউশন যুক্ত ডিসপ্লে দেওয়া হবে। এই ডিসপ্লের পিক্সেল ঘনত্ব ৫২৬ পিপিআই হবে বলে দাবি করা হয়েছে এবং এর সাথে ডিসপ্লেটি বেশ কিছু উন্নত অ্যাডজাস্টমেন্টও অফার করবে বলে জানা গেছে।

জানিয়ে রাখি, এখনও অবধি সামনে আসা টিজারগুলি নিশ্চিত করেছে যে, Redmi K50 সিরিজের ফোনগুলি ডুয়েল স্টেরিও স্পিকার সহ ডলবি অ্যাটমস সাপোর্ট এবং হাই-রেস ডবল গোল্ড সার্টিফিকেশন সহ আসবে৷ আবার কানেক্টিভিটির জন্য, ডুয়াল-ফ্রিকোয়েন্সি জিপিএস, ওয়াই-ফাই ৬, এনএফসি, আইআর ব্লাস্টার পাওয়া যাবে এবং বলা হয়েছে যে, আসন্ন Redmi K50 লাইনআপে প্রথম ব্লুটুথ ৫.৩-এর সাপোর্ট থাকবে।

উল্লেখ্য, আপকামিং Redmi K50, Redmi K50 Pro, এবং Redmi K50 Pro+ ফোনগুলি যথাক্রমে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০, মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ – এই তিনটি ভিন্ন প্রসেসর দ্বারা চালিত হবে৷