Airtel লঞ্চ করল ৯টি নতুন প্ল্যান, ১৮৪টি দেশে এক বছর পর্যন্ত পাওয়া যাবে পরিষেবা

Avatar

Published on:

Airtel World Pass International Recharge Plan Launched

ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম কোম্পানি Bharti Airtel তার প্রিপেইড এবং পোস্টপেইড উভয় ধরণের গ্রাহকের জন্যই প্রচুর প্ল্যান অফার করে। কিন্তু এবার সংস্থাটি তাদের কিছু পরিকল্পনায় পরিবর্তন এনেছে, যার জেরে ভ্রমণকারীরা এবার বিদেশে থাকাকালীনও স্বচ্ছন্দে মোবাইল পরিষেবা ব্যবহার করতে পারবেন। আসলে সম্প্রতি কোম্পানিটি Airtel World Pass নামের একটি বিশেষ প্যাকের অধীনে ৯টি প্ল্যান লঞ্চ করেছে যাতে গ্রাহকরা ডেটা, কলিং ইত্যাদি সুবিধা পাবেন। আর সবচেয়ে বড় কথা হল যে একটি, দুটি বা চারটি নয় পুরো ১৮৪টি দেশে এই নতুন Airtel World Pass রোমিং প্ল্যানগুলির পরিষেবা মিলবে। এতে, যে সমস্ত Airtel গ্রাহক একাধিক দেশে ভ্রমণ করবেন, তারা মোবাইল কমিউনিকেশনের ক্ষেত্রে সেরা আন্তর্জাতিক অভিজ্ঞতা পাবেন। 

ঠিক কী সুবিধা পাওয়া যাবে Airtel World Pass রোমিং প্ল্যানে?

প্রথমেই বলে রাখি যে, নতুন এয়ারটেল ওয়ার্ল্ড পাস রোমিং প্ল্যানগুলির অধীনে ইউজাররা একটি রিচার্জেই ১৮৪টি দেশে কভারেজ পাবেন। এক্ষেত্রে সুবিধা বলতে, নির্দিষ্ট বেনিফিট ছাড়াও প্ল্যানগুলি জরুরি ভিত্তিতে আনলিমিটেড ডেটা এবং মেসেজ ব্যবহারের সুবিধা দেবে। এছাড়াও এগুলিতে মিলবে ২৪×৭ কল সেন্টার সাপোর্ট এবং এয়ারটেল থ্যাঙ্কস (Airtel Thanks) অ্যাপের ওপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ। 

প্রিপেইড বা পোস্টপেইড উভয় ধরণের গ্রাহকরাই রিচার্জ করতে পারেন

এয়ারটেল ওয়ার্ল্ড পাস প্যাক, সংস্থার প্রিপেইড বা পোস্টপেইড উভয় ধরণের গ্রাহকরাই ইচ্ছামত ব্যবহার করতে পারবেন। পোস্টপেইড রেঞ্জে রিচার্জ প্ল্যানের দাম শুরু হচ্ছে ৬৪৯ টাকা থেকে যার বৈধতা ১ দিন; এতে কল করার জন্য ১০০ মিনিট এবং ৫০০ জিবি ডেটা পাওয়া যাবে। একইসময়ে আগ্রহীরা ২,৯৯৯ টাকা এবং ৩,৯৯৯ টাকার দুটি প্ল্যান বিকল্প হিসেবে পাবেন, যার মধ্যে প্রথমটিতে ১০ দিনের বৈধতায় রোজ ফ্রি ১০০ মিনিট এবং ৫ জিবি হাইস্পিড ডেটা পাওয়া যাবে। অন্যদিকে দ্বিতীয় প্ল্যানটিতে পুরো একমাস অর্থাৎ ৩০ দিনের জন্য মোট ১২ জিবি ডেটা এবং রোজ ১০০ কলিং মিনিট উপভোগ করা যাবে। আবার এয়ারটেল ৫,৯৯৯ টাকা মূল্যেরও একটি প্ল্যান উপলব্ধ করেছে যাতে মোট ৯০০ মিনিট এবং ২ জিবি ডেটা পাওয়া যাবে, এর বৈধতা ৯০ দিন। উল্লেখ্য, এই রেঞ্জের শীর্ষ প্ল্যানটি ১৪,৯৯৯ টাকার, যেখানে ইউজাররা কল করার জন্য ৩,০০০ মিনিট এবং ১৫ জিবি ডেটা পাবেন; এই প্ল্যানের বৈধতা ৩৬৫ দিন। 

এর মধ্যে এয়ারটেল প্রিপেইড ব্যবহারকারীরা চারটি রিচার্জ অপশন পাবেন। প্রথম বিকল্প মানে ৬৪৯ টাকার প্ল্যানে তারা পাবেন ১ দিনের বৈধতায় ১০০ মিনিট এবং ৫০০ এমবি ডেটা। একইভাবে ৮৯৯ টাকায় ১০ দিনের জন্য ১০০ কলিং মিনিট এবং ১ জিবি ডেটা পাওয়া যাবে।এছাড়াও ২,৯৯৮ টাকার প্ল্যান থাকবে যা ৩০ দিনের বৈধতা, ২০০ মিনিট এবং ৫ জিবি ডেটা অফার করবে। তবে প্রিপেইড রেঞ্জে সর্বোচ্চ প্ল্যানটির দাম পড়বে ২,৯৯৭ টাকা, এটি ৩৬৫ দিনের বৈধতায় ১০০ কলিং মিনিট এবং ২ জিবি ডেটা অফার করবে।

সঙ্গে থাকুন ➥