Jio-র সেরার সেরা প্ল্যান, ২০ টাকায় ৪২ জিবি ডেটা সহ আনলিমিটেড কল

Avatar

Published on:

Reliance Jio Prepaid Plans

সম্পূর্ণ ফ্রি পরিষেবার সাথে বাজারে পা রাখলেও এখন Reliance Jio গ্রাহকদের চাহিদা অনুযায়ী বিভিন্ন দামে রিচার্জ প্ল্যান অফার করে থাকে। আর এদের দাম আলাদা হওয়ার কারণে সুবিধাও আলাদা আলাদা। তবে এই শীর্ষস্থানীয় টেলিকম কোম্পানিটির পোর্টফোলিওতে এমন কিছু প্ল্যানও আছে, যেগুলির দামে সামান্য পার্থক্য থাকলেও রিচার্জে পাওয়া সুবিধার মধ্যে বড় পার্থক্য দেখা যায়। হ্যাঁ, আজ আমরা Jio-র এমনই দুটি রিচার্জ প্ল্যানের তুলনামূলক বিচার করব, যার মধ্যে থেকে একটি প্ল্যান রিচার্জ করতে গিয়ে আপনি ২০ টাকা কম দিয়ে ৪২ জিবি অতিরিক্ত ডেটা ব্যবহার করতে পারবেন। এমনকি, চাইলে প্রায় একই সুবিধা আপনি প্রায় ১০০ টাকা কম খরচেও পেতে পারেন, তেমন বিকল্পের হদিশও পাবেন এই প্রতিবেদনে। আসুন বিস্তারিত জেনে নিই।

৭০০ টাকার রেঞ্জে Jio অফার করে এই দুটি প্ল্যান, কোনটি ভালো?

১. Jio-এর ৭১৯ টাকার প্ল্যান: জিওর এই প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি এসএমএস ব্যবহার করা যায়। এর বৈধতা ৮৪ দিন। অতিরিক্ত সুবিধার কথা বললে, প্ল্যানটি জিও টিভি, জিও সিকিউরিটি, জিও সিনেমা এবং জিও ক্লাউডের মতো অ্যাপ বিনামূল্যে অ্যাক্সেস করতে দেবে।

২. Jio-এর ৭৩৯ টাকার প্ল্যান: এই প্ল্যানেও ৮৪ দিনের ভ্যালিডিটি, আনলিমিটেড কলিং এবং রোজ ১০০টি এসএমএসের সুবিধা মেলে। তবে এটি রিচার্জ করলে ১.৫ জিবি ডেটা/প্রতিদিন এবং অন্যান্য কম্প্লিমেন্টরি জিও অ্যাপের সাবস্ক্রিপশনের সাথে জিওসাভন প্রো (JioSaavn) সার্ভিস ফ্রি-তে অ্যাক্সেস করতে পারে।

অর্থাৎ দেখা যাচ্ছে যে আপনি ২০ টাকা কম দিয়ে রিচার্জ করেও দৈনিক ২ জিবি করে মোট ৪২ জিবি অতিরিক্ত ডেটা ব্যবহার করতে পারবেন। এছাড়া এই খরচে মিলবে মিলবে কার্যত একই সুবিধা। শুধু তাই নয়, আপনি চাইলে ৬৬৬ টাকা দিয়ে রিচার্জ করেও ৭৩৯ টাকার প্ল্যানের বেনিফিট পাবেন, শুধু ফ্রি জিওসাভন প্রো সাবস্ক্রিপশন বাদে। তাই যদি জিওসাভন প্রো-এর অ্যাক্সেস আপনার কাছে তেমন গুরুত্বপূর্ণ না হয়, তাহলে ৬৬৬ টাকা বা ৭১৯ টাকার প্ল্যানদুটি রিচার্জ করাই কিন্তু সঠিক এবং লাভজনক সিদ্ধান্ত হবে।

সঙ্গে থাকুন ➥